অনলাইন ডেস্ক :

চীন বা জাপানে বান্ধবী ভাড়ার নেওয়ার বিষয়টি বহু আগেই থেকেই প্রচলিত। ওইসব দেশে এটি এমনভাবে প্রচলিত যে, মাঝে মধ্যেই মোবাইলে নোটিফিকেশন ভেসে উঠতে পারে, বান্ধবী ভাড়া নিন। এছাড়া অনেক দেশেই মেইল এস্কর্ট রয়েছে। যেখানে পছন্দসই ছেলেবন্ধু ভাড়া করতে পারেন রমণীরা। তবে এ ব্যাপারে প্রযুক্তিগত কোনো সহযোগিতা ছিল না। এবার সে কাজটাই করলেন ভারতের এক প্রযুক্তিবিদ। বন্ধু ভাড়া নেওয়ার অ্যাপ ‘রেন্ট আ বয়ফ্রেন্ড’ আবিস্কার করেছেন।

মুম্বাই ও পুণেতে ইতোমধ্যে লঞ্চ করেছে সেই অ্যাপ- রেন্ট আ বয়ফ্রেন্ড। এমন অভিনব অ্যাপ-এর উদ্ভাবক ২৯ বছর বয়সী কৌশল প্রকাশ। তার নিজের বক্তব্যেই ফুটে উঠলো এই অ্যাপ বানানোর হেতু। তিনি বললেন, ‘একটা সময় আমি নিজেও গার্লফ্রেন্ড জোগার করতে না পেরে হতাশায় ভুগেছি, আর এ কারণেই এই উদ্ভাবন।’

তবে শুধু বয়ফ্রেন্ড কেন গার্লফ্রেন্ড নয় কেন এই প্রশ্নের উত্তর ও দিয়েছেন এই অ্যাপটির নির্মাতা। তার মতে বান্ধবী ভাড়া নিন বললে ভারতে লোকে ব্যাপারটাকে ভালো চোখে নাও দেখতে পারে। তাই ‘রেন্ট আ বয়ফ্রেন্ড’ দিয়েই শুরুটা করা হলো।

২২ থেক ২৫ বছরের এ গ্রেডেড মডেল। এমন বয়ফ্রেন্ড পেতে প্রতি ঘন্টায় ভাড়া দিতে হবে দুই থেকে তিন হাজার টাকা। আম আদমিও ভাড়া পাওয়া যাবে বয়ফ্রেন্ড হিসাবে। ঘন্টায় দিতে হবে মাত্র ৩০০ থেকে ৪০০ টাকা।

কৌশল বলছেন, এখানে ঠকবার কোনো জায়গা নেই। আর হ্যাঁ, এখানে কিন্তু যৌনতার কোনো প্রশ্ন নেই। এটা কোনো সস্তার বাজারচলতি বন্ধুত্বের ঠিকানা নয়। এখানে আপনি বয়ফ্রেন্ড ভাড়া করলেন মানে একজন ভালো বন্ধু পাবেন।

আরো বলেন, আমরা প্রতিটা ছেলেকে রীতিমতো ইন্টারভিউ নিয়ে রিক্রুট করেছি। আপনার বয়ফ্রেন্ড আপনাকে মানসিক দিক থেকে সাপোর্ট দেবে। আপনি কোনো সমস্যায় থাকলে তার থেকে পরামর্শ নিতে পারবেন। মাত্র ক’টা টাকা খরচ করে আপনি শুধু একজন বয়ফ্রেন্ড পাবেন না, পাবেন একজন পরামর্শদাতাও। আমার মনে হয়, আমাদের এই অ্যাপ যে কোনো মেয়েকে হতাশা কাটিয়ে উঠতে সাহায্য করবে।

সূত্র: ইন্ডিয়ান টাইমস