‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

প্রেস বিজ্ঞপ্তি:

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় শীর্ষক এক কর্মশালায় বক্তারা বলেছেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার সাথে ভুমিকা রাখলে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সহজ হবে। পারস্পরিক দোষারোপ কিংবা দায় এড়ানোর চেষ্টা করলে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব হবে না। সড়কে সবাই চলাচল করবে, তাই সবাইকে সড়ক নিরাপদ রাখার দায়িত্ব নিতে হবে।

কক্সবাজার প্রেসক্লাবে বুধবার (১৯ সেপ্টেম্বর) নিরাপদ সড়ক চাই (নিসচা) কক্সবাজার জেলা শাখা আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

নিসচা’র জেলা সভাপতি জসিম উদ্দিন কিশোরের সভাপতিত্বে উক্ত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক বদিউল আলম ও চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক।

কর্মশালায় বক্তারা আরো বলেন, সড়ক ব্যবস্থাপনায় শিশুরা চোখে আঙ্গুল দিয়ে যা দেখিয়ে দিয়েছেন, সেখান থেকে বড়দের শিক্ষা নেয়ার সুযোগ তৈরী হয়েছে। এক্ষেত্রে অভ্যাসগত পরিবর্তনে সচেতনতা সৃষ্টি করতে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের কর্মীরা ভুমিকা রাখতে পারে।

কর্মশালার দ্বিতীয় পর্বে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে নানা প্রস্তাবনা গ্রহণ করা হয় এবং সেগুলো বাস্তবায়নে বেশকিছু কর্মসূচি হাতে নেয়া হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- দুর্ঘটনা কমানোর লক্ষ্যে সুপারিশ সম্বলিত প্রচারপত্র বিতরণ, সড়কে ড্রাইভার, যাত্রী ও পথচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নানা কর্মসূচি, সড়ক ব্যবস্থাপনায় সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় ইত্যাদি।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আমিরুল ইসলাম দুলু, মোয়াজ্জেম হোসাইন সাকিল, এম.এ মনজুর, সহ-সাধারণ সম্পাদক নুরুল আমিন, মো. ফরিদুল আলম, অর্থসম্পাদক হাকিম আলী, সাংগঠনিক সম্পাদক মো. ফকির আলমগীর, প্রচার সম্পাদক ফজল কাদের নূরী, দপ্তর সম্পাদক মুহাম্মদ ছুরত আলম, প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শওকত উসমান, আইন বিষয়ক সম্পাদক রাবেয়া সুলতানা রুবি, সাংস্কৃতিক সম্পাদক তালেব মাহমুদ, সমাজকল্যাণ বিষয়ক ও ক্রীড়া সম্পাদক সাজেদুল আলম (রুবেল সিকদার), যুব বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, কার্যনির্বাহী সদস্য সিরাজদৌলাহ হেলালী, মো. রফিকুল হক, শাখাওয়াত হোসেন, ডিএসএম ফরিদুল আলম খোকন, পারভীন সুলতানা পিয়া, শহিদুল আলম বুলবুল, গিয়াস উদ্দিন, আমির হোসাইন, মো. জাহাঙ্গীর আলম, মো. রেজাউল করিম প্রমূখ।

সংগঠনের সভাপতি জসিম উদ্দিন কিশোরের মা মোছাম্মদ হাবিবা খাতুন (৮৫) এবং সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট সাংবাদিক ফজলুল কাদের চৌধুরীর রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। এছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত সকল ব্যক্তির স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের ৫ উপজেলায় ভোটযুদ্ধ আজ

এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলেন সাঈদী

ইসরায়েল লুটেরা রাষ্ট্র : মাহাথির মোহাম্মদ

 বাবার মত আমিও আপনাদের সেবা করে মরতে চাই- নৌকার প্রার্থী জুয়েল

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে জরুরী বৈঠক

টেকনাফের নির্বাচনে বিশৃঙ্খলা করলেই অ্যাকশন যাবো : এসপি মাসুদ হোসেন

২৭ মার্চ উমিদিয়া জামেয়া ইসলামিয়ার বার্ষিক মাহফিল

ঝুঁকিতে ‘গোমাতলী বেইলী’ ব্রীজ

সেই রাফিয়ার পরিবারের দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী রাসেল

রামু পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়ায় তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

 “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা

জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে নুরুল আমিন-তুহিন প্যানেলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা 

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৬

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬৩ হাজার প্রবাসী আটক