‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

প্রেস বিজ্ঞপ্তি:

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় শীর্ষক এক কর্মশালায় বক্তারা বলেছেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার সাথে ভুমিকা রাখলে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সহজ হবে। পারস্পরিক দোষারোপ কিংবা দায় এড়ানোর চেষ্টা করলে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব হবে না। সড়কে সবাই চলাচল করবে, তাই সবাইকে সড়ক নিরাপদ রাখার দায়িত্ব নিতে হবে।

কক্সবাজার প্রেসক্লাবে বুধবার (১৯ সেপ্টেম্বর) নিরাপদ সড়ক চাই (নিসচা) কক্সবাজার জেলা শাখা আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

নিসচা’র জেলা সভাপতি জসিম উদ্দিন কিশোরের সভাপতিত্বে উক্ত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক বদিউল আলম ও চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক।

কর্মশালায় বক্তারা আরো বলেন, সড়ক ব্যবস্থাপনায় শিশুরা চোখে আঙ্গুল দিয়ে যা দেখিয়ে দিয়েছেন, সেখান থেকে বড়দের শিক্ষা নেয়ার সুযোগ তৈরী হয়েছে। এক্ষেত্রে অভ্যাসগত পরিবর্তনে সচেতনতা সৃষ্টি করতে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের কর্মীরা ভুমিকা রাখতে পারে।

কর্মশালার দ্বিতীয় পর্বে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে নানা প্রস্তাবনা গ্রহণ করা হয় এবং সেগুলো বাস্তবায়নে বেশকিছু কর্মসূচি হাতে নেয়া হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- দুর্ঘটনা কমানোর লক্ষ্যে সুপারিশ সম্বলিত প্রচারপত্র বিতরণ, সড়কে ড্রাইভার, যাত্রী ও পথচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নানা কর্মসূচি, সড়ক ব্যবস্থাপনায় সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় ইত্যাদি।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আমিরুল ইসলাম দুলু, মোয়াজ্জেম হোসাইন সাকিল, এম.এ মনজুর, সহ-সাধারণ সম্পাদক নুরুল আমিন, মো. ফরিদুল আলম, অর্থসম্পাদক হাকিম আলী, সাংগঠনিক সম্পাদক মো. ফকির আলমগীর, প্রচার সম্পাদক ফজল কাদের নূরী, দপ্তর সম্পাদক মুহাম্মদ ছুরত আলম, প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শওকত উসমান, আইন বিষয়ক সম্পাদক রাবেয়া সুলতানা রুবি, সাংস্কৃতিক সম্পাদক তালেব মাহমুদ, সমাজকল্যাণ বিষয়ক ও ক্রীড়া সম্পাদক সাজেদুল আলম (রুবেল সিকদার), যুব বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, কার্যনির্বাহী সদস্য সিরাজদৌলাহ হেলালী, মো. রফিকুল হক, শাখাওয়াত হোসেন, ডিএসএম ফরিদুল আলম খোকন, পারভীন সুলতানা পিয়া, শহিদুল আলম বুলবুল, গিয়াস উদ্দিন, আমির হোসাইন, মো. জাহাঙ্গীর আলম, মো. রেজাউল করিম প্রমূখ।

সংগঠনের সভাপতি জসিম উদ্দিন কিশোরের মা মোছাম্মদ হাবিবা খাতুন (৮৫) এবং সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট সাংবাদিক ফজলুল কাদের চৌধুরীর রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। এছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত সকল ব্যক্তির স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মেয়র নাসিরের পিএস হলেন কক্সবাজারের মুফিদ

দেশব্যাপী সাড়ে চার লাখ অতিদরিদ্র পরিবারকে সহায়তা দেবে ব্র্যাক

মাতারবাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ নলকূপ শ্রমিকের মৃত্যু

২৮ অক্টেবর উদ্বোধন হচ্ছে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স

থানচিতে ঝিরিতে ভেসে ঢাকার পর্যটক নিখোঁজ

ঈদগাঁওতে মাংস কম দেয়ায় কনে পক্ষের উপর বর পক্ষের হামলা !

সাড়ে ৩ মাসেই ফের বদলী কক্সবাজার সদরের ইউএনও

রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ তিন জন দগ্ধ

পেকুয়ায় কিশোরীকে গণধর্ষণ, আটক-৩

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ঈদগাঁওতে ২ বসতঘরে ডাকাতিঃ প্রহারে আহত ২

মালয়েশিয়া বাংলাদেশের উন্নয়ন সহযোগী রাষ্ট্র -চবি উপাচার্য

ব্রীজ থাকলেও নেই সড়ক 

কক্সবাজার থেকে যাওয়া প্লেনের দুই যাত্রীর পেটে মিলল ৭৬ পোটলা ইয়াবা

গ ইউনিটে ফেল, রেকর্ড নম্বর পেয়ে ঘ ইউনিটে প্রথম!

জীবিত অবস্থায়ই টুকরো টুকরো করা হয় খাশোগিকে

বিচারপতি মোজাম্মেল হক আর নেই

রামুতে ১৯ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবল আটক

বিশ্বের প্রথম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মুসলিম নারী

হারিয়ে যাচ্ছে চিতিপেট-হুতোম পেঁচা