মাহমুদুল হক চৌধুরী-সভাপতি, নুরুল হুদা-সা:সম্পাদক

ফারুক আহমদ, উখিয়া :

সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ ৭১ এর উখিয়া উপজেলা কমিটি গঠন কল্পে এক মতবিনিয়ম সভা গত (১৪ সেপ্টম্বর) শুক্রবার বিকেলে উখিয়ার সোনার পাড়াস্থ একটি রির্সোটে অনুষ্ঠিত হয়েছে। উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মাহমুদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ এর কক্সবাজার জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশের অরাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ একটি ব্যতিক্রম ও অন্যতম সংগঠন। কারণ এ সংগঠন বাংলাদেশের প্রান্তিক অঞ্চলের মানুষের কাছে মুক্তিযোদ্ধের ইতিহাস ও মুক্তিযোদ্ধের চেতনা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। শুধু তাই নয় স্বাধীন বাংলাদেশের প্রতিটি অসংগতি তথা অন্যায়ের বিরোদ্ধে অবস্থান করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করছে এ সংগঠন।

মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ এর কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ এর কক্সবাজার জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রফেসর মোহাম্মদ ইসলাম, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আবুল মনসুর চৌধুরী, সংগঠনের নির্বাহী সদস্য বাবু রবিন্দ্র বিজয় বড়ুয়া, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামাল উদ্দিন মিন্টু, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি (সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান) আমিনুল হক আমিন, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জালিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এসএম ছৈয়দ আলম, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ ৭১ রামু উপজেলা কমিটির সভাপতি আমির হোসাইন হেলালী, হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইসলাম, মাস্টার অমিল্য বড়ুয়া, বাবু শুভংকর বড়ুয়া, এডভোকেট অনিল বড়ুয়া, উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশ এর সভাপতি ও আওয়ামীলীগ নেতা শহিদুল্লাহ কায়সার, জসিম আজাদ, সার্জেন (অব:) এম আবু তাহের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি স্বপন শর্মা রনি, ছৈয়দ হোসেন, মাহবুবুল আলম ভূইয়া প্রমুখ।

মতবিনিময় সভা শেষে সবার সিদ্ধান্তক্রমে উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদুল হক চৌধুরীকে সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে সিনিয়র-সহ সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদাকে সাধারণ সম্পাদক করে ৩ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ এর কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড গিয়াস উদ্দিন।

সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা ও সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধ-৭১ এর রামু উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আরিফ রহমান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •