মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল

হাকিকুল ইসলাম খোকন ,আমেরিকা থেকে :
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল ঘোষনা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।  ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। পরবর্তীতে এক ফোন কলের মাধ্যমে এই তথ্য কনফার্ম করেছেন তিনি।

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৬ অক্টোবর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন হবার কথা ছিল। বাংলাদেশ আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক নির্দেশনায় বলেছেন, নির্বাচনের আগে দলের মধ্য কোন প্রকার রদবদল বা নুতন কোন কমিটি গঠন তথা কোন সন্মেলন করা যাবেনা।

গত ৬ আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা প্রদান করেন।

সভায় তিনি আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনের সামনে যে প্রচার প্রচারণা থাকবে তা হবে বিরোধী শক্তির বিরুদ্ধে। নিজ দলের বিরুদ্ধে হলে তা আত্মঘাতি হবে। নিজেদের মধ্যে দলাদলি করে এক গ্রুপ অপর গ্রুপকে অবাঞ্চিতকরণে তা দলের জন্য শুভ ফল বয়ে আনবে না। এখন থেকে নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনার আলোকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান আজ তার পুর্ব ঘোষিত মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন বাতিল করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুর্বে কোন ধরনের সম্মেলন বা দলের মধ্যে কোন রদবদল করা হবেনা। নির্বাচনকে সামনে রেখে দলের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে। তিনি বলেন, আগামী নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবার লক্ষ্যে যা যা করনীয় তার সবই করা হবে। এজন্য তিনি দলের প্রতিটি সদস্যের সহযোগীতা কামনা করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, দলের ভিতরে বিবদমান সমস্যা নিয়ে খোলামেলা আলাপ আলোচনা করে সমস্যার সমাধান করতে আমি প্রস্তুত। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি করলে দলের সুনাম ক্ষুন্ন হবে। এতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্থ হতে পারে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান দলের যেকোন সমস্যা নিয়ে তার সাথে আলোচনা করে সমাধান করার জন্য দলের সকল নেতাকর্মীর প্রতি অনুরোধ জানান এবং জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে ঐক্যবদ্ধ ভাবে সফল করার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানান।

সর্বশেষ সংবাদ

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ ফিস্টুলা রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা

চট্টগ্রামে ১৩ হাজার কোটি টাকার ২ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সন্তানদের হাতে স্মার্টফোন নয় বই তুলে দিন : তথ্যমন্ত্রী

গ্রামকে শহর করতে শিক্ষার কোন বিকল্প নেই

সাংবাদিক এম অার মাহাবুব অসুস্থ, দোয়া কামনা

‘কুতুবদিয়া পাড়ায় শিশুকে বেধড়ক পেটানোর ঘটনায় জড়িতদের খুঁজে বের করুন’

মাদরাসা শিক্ষার্থীদের আরবি চর্চায় জোর দিতে হবে

ঈদগাঁওতে শতাধিক শিশু চালাচ্ছে অটো রিক্সা-টমটম!

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গননা চলছে

‘এরেস্ট করো, গুলি করে মারবো’