মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল

হাকিকুল ইসলাম খোকন ,আমেরিকা থেকে :
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল ঘোষনা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।  ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। পরবর্তীতে এক ফোন কলের মাধ্যমে এই তথ্য কনফার্ম করেছেন তিনি।

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৬ অক্টোবর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন হবার কথা ছিল। বাংলাদেশ আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক নির্দেশনায় বলেছেন, নির্বাচনের আগে দলের মধ্য কোন প্রকার রদবদল বা নুতন কোন কমিটি গঠন তথা কোন সন্মেলন করা যাবেনা।

গত ৬ আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা প্রদান করেন।

সভায় তিনি আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনের সামনে যে প্রচার প্রচারণা থাকবে তা হবে বিরোধী শক্তির বিরুদ্ধে। নিজ দলের বিরুদ্ধে হলে তা আত্মঘাতি হবে। নিজেদের মধ্যে দলাদলি করে এক গ্রুপ অপর গ্রুপকে অবাঞ্চিতকরণে তা দলের জন্য শুভ ফল বয়ে আনবে না। এখন থেকে নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনার আলোকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান আজ তার পুর্ব ঘোষিত মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন বাতিল করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুর্বে কোন ধরনের সম্মেলন বা দলের মধ্যে কোন রদবদল করা হবেনা। নির্বাচনকে সামনে রেখে দলের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে। তিনি বলেন, আগামী নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবার লক্ষ্যে যা যা করনীয় তার সবই করা হবে। এজন্য তিনি দলের প্রতিটি সদস্যের সহযোগীতা কামনা করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, দলের ভিতরে বিবদমান সমস্যা নিয়ে খোলামেলা আলাপ আলোচনা করে সমস্যার সমাধান করতে আমি প্রস্তুত। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি করলে দলের সুনাম ক্ষুন্ন হবে। এতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্থ হতে পারে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান দলের যেকোন সমস্যা নিয়ে তার সাথে আলোচনা করে সমাধান করার জন্য দলের সকল নেতাকর্মীর প্রতি অনুরোধ জানান এবং জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে ঐক্যবদ্ধ ভাবে সফল করার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত

`রাঙামাটির রূপ দিনদিন হারিয়ে যেতে চলেছে’

বান্দরবানে শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কালাম হোসেন

বর্তমান সরকারই পাহাড়ের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে : বীর বাহাদুর এমপি

কুতুবদিয়ায় শহীদ উদ্দিন ছোটনসহ ৬ জনের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা

লামায় ক্যাম্প প্রত্যাহার ষড়যন্ত্রের প্রতিবাদ ও রাজার সনদ বাতিল দাবীতে মানববন্ধন

লবণ আমদানি হবেনা, মজুদদারের বিরুদ্ধে ব্যবস্থা -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান