কক্সবাজার সদর-রামু আসনে তরুন প্রার্থী চায় আওয়ামীলীগ

 

বিশেষ প্রতিবেদক

কক্সবাজার ৩ (সদর -রামু) আসনে তরুন ও ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিতে চাই আওয়ামীলীগ। এই আসনে সরকারের উন্নয়ন ও সফলতাকে পূঁজি করে নতুন ও ভোটারদের কাছে টানতেই কক্সবাজার ৩ আসনে তরুন প্রার্থী দিতে চাইছে বর্তমান ক্ষমতাসীন দলটি । এছাড়াও অতীতে এই আসনটিতে আওয়ামীলীগের যতবার তরুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে ততবারই জয় লাভ করেছে। এবারের অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তরুন ও গ্রহনযোগ্য প্রার্থী দিয়ে জয় পেতে চাইছে আওয়ামীলীগ। এরই মধ্যে কেন্দ্র থেকে কক্সবাজার সদর – রামু আসনে দুইজন তরুন ও ক্লিন ইমেজের প্রার্থীও বাছাই করেছে। এই আসনে এইবার আওয়ামীলীগের নতুন চমক হতে পারেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজিবুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী ও জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন চাইবেন বর্তমানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহম্মেদের সহধর্মীনি কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কক্সবাজার সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক নজিবুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরি। এই মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন পাওয়ার জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন।

কক্সবাজার ৩ আসনে ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালের সংসদ নির্বাচনে বিএনপি জয় লাভ করে। তবে এর আগে নির্বাচন গুলোতে তরুন প্রার্থী দিয়ে জয় পেয়েছিলো আওয়ামীলীগ। তরুন ও ক্লিন ইমেজের প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরীকে দিয়ে এই আসনে বার বার জয় পায় আওয়ামীলীগ। দলীয় জনপ্রিয়তার পাশাপাশি ক্লিন ইমেজ, সততা, দলে সর্ব পর্যায়ে গ্রহনযোগ্যতার কারনে একাধিকবার জয় লাভ করেন মোস্তাক আহমেদ চৌধুরী। দুই দশকের বেশি সময় কক্সবাজার সদর-রামু আসনে জয়ের মুখ না দেখা আওয়ামীলীগ এবার মোস্তাক আহমেদের মতো তরুন, সৎ ও গ্রহনযোগ্য প্রার্থী দিয়ে হারানো আসনটি ফিরে পেতে চায়।

কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের পরামর্শের সংসদ নির্বাচনের প্রচারনায় নেমেছেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নজিবুল ইসলাম। গত পৌরনির্বাচনে মেয়র মুজিবুর রহমানের বিশাল বিজয়ের পৌর আওয়ামীলীগের নেতৃত্বে সকল নেতাকর্মীর ঐক্যবদ্ধতার সফলতাকে ধরে রাখতে চায় আওয়ামীলীগ। এই আসনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান কেন্দ্রের প্রথম পছন্দ ছিলেন। পৌর মেয়র নির্বাচিত হওয়ার পরে তিনি সংসদ নির্বাচন না করার বিষয়টি কেন্দ্রকে জানিয়ে দিয়েছেন। তাই এই আসনে তরুন প্রার্থী নজিবুল ইসলামকেই বেছে নিতে চায় আওয়ামীলীগ।

নজিবুল ইসলাম কক্সবাজারের ঐতিহ্যবাহী আওয়ামীলীগ পরিবারের সন্তান। কর্মী বান্ধব নেতা হিসেবে জেলা জুড়ে তার সুনাম রয়েছে। কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গনেও নজিবুল ইসলাম দীর্ঘ দুই দশক ধরে নেতৃত্ব দিয়ে আসছে। এছাড়া সফল চিংড়ী হ্যাচারী ব্যবসায়ী হিসেবে দেশ সেরা পুরস্কার পেয়েছেন। কক্সবাজারের ব্যাবসায়ী সমাজেও সর্বজন গ্রহনযোগ্য নজিবুল ইসলাম। সবকিছু বিবেচনা করেই এইবার কক্সবাজার ৩ আসনে নৌকার প্রার্থী হিসেবে নতুন চমক হিসেবে এগিয়ে আছেন নজিবুল ইসলাম।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২