নেইমারের নৈপুণ্যে ব্রাজিলের ৫ গোলের জয়

স্পোর্টস ডেস্ক:
যুক্তরাষ্ট্র সফরে দুর্দান্ত খেলছে নেইমারের ব্রাজিল। স্থায়ীয়ভাবে অধিনায়কত্ব পেয়ে নিজ দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছেন নেইমার। শুক্রবার নেইমার-ফিরমিনোর গোলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল ব্রাজিল। চার দিন পর এল সালভাদরের বিপক্ষে নেইমারের নৈপুণ্যে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে তিতের শিষ্যরা।

ফেডেক্স ফিল্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে তুলনামূলক দূর্বল এল সালভাদরের মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। দলের পক্ষে জোড়া গোল করে মাত্রই দ্বিতীয় ম্যাচ খেলতে নামা রিচার্লিসন। একটি করে গোল করেন নেইমার, কৌতিনহো ও মারকুইনহোস। তবে পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত ছিলেন নেইমার।

ম্যাচে প্রথম গোল পেতে মাত্র ৪ মিনিট অপেক্ষা করতে হয় ব্রাজিলকে। প্রথমবারের মতো শুরুর একাদশে খেলতে নামা রিচার্লিসনকে ডি -বক্সের মধ্যে ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে অনায়াসেই ম্যাচের প্রথম গোলটি করেন ব্রাজিল অধিনায়ক নেইমার।

১৬তম মিনিটে আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের প্রথম গোলের দেখা পান রিচার্লিসন। নেইমারের বাড়ানো বল ধরে অসাধারণ এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন ২১ বছর বয়সী উদীয়মান তারকা। ম্যাচের দৈর্ঘ্য আধ-ঘণ্টা হতেই ব্যবধান আরও বাড়ান ফিলিপে কৌতিনহো।

দুর্দান্ত প্রতি আক্রমণে বল নিয়ে এগিয়ে যান নেইমার। সফল ড্রিবলে নেইমার বল বাড়ান ডানদিকে। সেখান থেকে বল পেয়ে যান বাম পাশে থাকা কৌতিনহো। সেখান থেকে নিজের স্বভাবসুলভ ভঙ্গিমায় ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করেন বার্সেলোনার তারকা কৌতিনহো।

বিরতি থেকে ফিরে নিজের দ্বিতীয় ও ম্যাচের হালি গোল করেন রিচার্লিসন। এর আগে অবশ্য বিরতিতে যাওয়ার আগেই চতুর্থ গোলের সুযোগ পেয়েছিলেন নেইমার। নিজের ব্যর্থতায় লক্ষ্যভেদ হয়নি সে সুযোগে।

৫০তম মিনিটে ডি-বক্সে প্রতিপক্ষের ফাউলে কৌতিনহো পড়ে গেলে ফাঁকায় বল পেয়ে যান রিচার্লিসন। বাম পায়ের শটে কাছের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। আর ম্যাচ শেষের একদম আগমুহূর্তে ম্যাচের ৯০তম মিনিটে পঞ্চম ও শেষ গোলটি করেন মারকুইনহোস।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে এবার হাজতির কাছে মিললো ৩৫০ পিস ইয়াবা

একটি সাদা কাফনের সফর নামা – (৫ম পর্ব)

একসঙ্গে ৩ বোন উধাও

যেভাবে গ্রেফতার হলেন দাড়ি-গোঁফওয়ালা ওসি মোয়াজ্জেম

ভারতের কাছে পাত্তাই পেলো না পাকিস্তান

কতদূর এগোলো জামায়াতের নতুন সংগঠনের কাজ?

বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঈদগাঁও নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যারিস্টার আজিমের আইনি নোটিশ

চকরিয়ায় এক মাসে ৭ খুন

ভারুয়াখালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠিত

চুমু দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ইনফেকশন চিকিৎসা!

এনজিও চাকরির মেলা নিয়ে প্রশাসনের ধোয়াসা, হতাশ স্থানিয়রা

সাংবাদিক রাশেদের উপর হামলার তীব্র নিন্দা : অবিলম্বে সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করুন

কক্সবাজার জেলা কারাগারে দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক 

আমার প্যারালাইজড আক্রান্ত বাবা

ঈদগড়ে উদ্ধার লাশ কক্সবাজার পৌরসভার কাউন্সিলর প্রার্থী রফিকের

রামুতে সংখ্যালঘু পরিবারের দোকান জবর-দখলের অভিযোগ

পিতা-মাতার পরকীয়ায় দু’কূল হারালো তিন শিশু!

বন্দুকযুদ্ধে নাইক্ষ‌্যংছড়ি ছাত্রলীগ নেতা সৌরভ নিহত

হ্নীলায় ইয়াবা ব্যবসায়ী জালালের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী