আবুল কাশেম , রামু :
রামু উপজেলার কাউয়াখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহকারীর বিরুদ্ধে বিদ্যালয়ের আসবাব পত্র চুরি করে বিক্রি করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

সুত্রে জানা যায়, গত ৯সেপ্টেম্বর রবিবার সন্ধ্যা ৭টার দিকে স্কুলের কিছু বেঞ্চ, পুরাতন বইপত্রসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী ভাঙ্গারী ব্যবসায়ীকে বিক্রি করে দেয় বিদ্যালয় অফিস সহকারী। এসব মালপত্র গাড়ি ভর্তি করে বিদ্যালয় থেকে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ভ্যান ভর্তি মালপত্রসহ তাদের হাতেনাতে ধরে ফেলে। স্থানীয়রা সাথে সাথে একই ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ হাবিবুল্লাহ কে বিষয়টি অবহিত করলে তিনি এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন বলে জানান। এই ঘটনায় এলাকায় ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

স্থানীয় জনসাধারণের দাবী বিদ্যালয়ের অফিস সহকারী একই এলাকার ছৈয়দ আলমের পুত্র আমিনুল ইসলাম চাকরীতে যোগদানের পর থেকে বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছে। অনেক দিন ধরে স্থানীয় লোকজন তার এসব অপকর্ম দেখে আসছেন। কিন্তু ঐদিন বিদ্যালয়ের বেঞ্চসহ যাবতীয় সামগ্রী বিক্রি করতে গেলে জনসাধারণের মনে ব্যাপক কৌতুহল সৃষ্টি হয়। ফলে এর বিরুদ্ধে প্রতিবাদ জানায় এবং মালপত্রসহ তাকে হাতে নাতে ধরে ইউপি মেম্বার কে এসবের প্রতিকারের জন্য আহবান জানান। বর্তমানে উক্ত অফিস সহকারীর বিরুদ্ধে এসব অপকর্মের প্রতিবাদ জানিয়ে এবং প্রতিকার চেয়ে স্থানীয় লোকজন রামু উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। এদিকে স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ হাবিবুল্লাহ সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন বিদ্যালয়ের অফিস সহকারী আমিনের বখাটেপনায় অতিষ্ঠ এলাকার লোকজন। তার বিরুদ্ধে বিভিন্ন সময় স্কুল শিক্ষার্থীদেরকে ইভটিজিং করার অভিযোগ আমার কাছে রয়েছে।স্থানীয় সচেতন মহলের দাবী একজন বিদ্যালয় সংশ্লিষ্ট কর্মচারী হয়ে বিদ্যালয়ের জিনিস পত্র চুরি করে বিক্রি করা গুরুতর অপরাধ। তারা এর বিরুদ্ধে তদন্ত পুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী জানান।