আলমগীর মানিক, রাঙ্গামাটি:

পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করা সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালানোর পাশাপাশি পাহাড় থেকে অবৈধ অস্ত্র-গোলা বারুদ উদ্ধার করা না হলে পার্বত্যাঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা কখনোই সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাহাড়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবানও জানিয়েছেন তিনি। রোববার সকালে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলাধীন দূগর্ম সাজেক ইউনিয়নে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি গরেন্দ্র ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙামাটি জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামীলীগ সংগঠনিক সম্পাদক জ্যোতিময় চাকমা কেরল সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরো বলেন, পার্বত্যাঞ্চলে উপজাতীয় সন্ত্রাসীরা অবৈধ অস্ত্রের রাজনীতি করছে অভিযোগ করে বলেন, অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের চাঁদাবাজি, হুমকি, অপহরণ, মুক্তিপণ আদায়, গুম, খুনের মতো সহিংসতাগুলো পাহাড়ে এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। পার্বত্যাঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীরা নিরীহ জনগণের ওপর নির্যাতন চালিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। পাহাড় এখন সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তাই পার্বত্যবাসীর পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন সময় এসেছে রুখে দাঁড়াবার, প্রতিরোধ গড়ে তোলার। প্রশাসন অবৈধ অস্ত্র উদ্ধার করতে ব্যর্থ হলে জনগণ আইন হাতে তুলে নিয়ে সন্ত্রাসীদের প্রতিহত করতে বাধ্য হবে। প্রশাসনকে তার দায় নিতে হবে। তিনি সাঁড়াশি অভিযানের মাধ্যমে সন্ত্রাসীদের অবৈধ অস্ত্র উদ্ধার করে তাদের আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •