প্রেস বিজ্ঞপ্তি:
পেকুয়ায় মৌলভী ছাইদুল হক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শহীদ জিয়া স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শুত্রুবার শহীদ জিয়া বিএমআই হলরুমে চকরিয়া ও পেকুয়া উপজেলার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। পরীক্ষা পরিচালনা কমিটির আহবায়ক ও শহীদ জিয়া বি এম আই এর অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধুরীর সভাপতিত্বে প্রভাষক জামাল সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কলেজের অধ্যাপক ফখরউদ্দিন ফরায়েজী, জিয়াউর রহমান কলেজের অধ্যাপক আজম খাঁন চৌধুরী, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি ও পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো: ছফওয়ানুল করিম, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, প্রভাষক মান্নান, প্রভাষক সাহাবউদ্দিন প্রমূখ।

পরিক্ষা কমিটি সূত্রে জানাযায়, ২০১৭ সালের বৃত্তি পরীক্ষায় ১৯শত শিক্ষার্থী অংশ নিয়ে তাতে ২৫৭ জন বৃত্তি পায়। তৎমধ্যে চকরিয়া উপজেলা থেকে ১১৮ জন, পেকুয়া উপজেলা থেকে ২৭ জন, কুতুবদিয়া উপজেলা থেকে ১১২ জন বৃত্তি পায়। বৃত্তিপ্রাপ্তদেরকে সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। এবার চকরিয়া উপজেলার সর্বাধিক বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্টান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এবং পেকুয়া উপজেলায় সর্বাধিক বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্টান শীলখালী আইডিয়েল একাডেমী। তিন উপজেলায় সর্বোচ্চ নম্বার পেয়ে প্রথম হয়েছে চকরিয়া প্রি-ক্যাডেট গ্রামার স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র মশিউর রহমান সানজিল।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ¦ সালাহউদ্দিন আহমদের পৃষ্টপোষকতায় ২০০২ সাল থেকে মৌলভী ছাইদুল হক ফাউন্ডেশন কক্সবাজার জেলা সর্ববৃহৎ এ বৃত্তি পরীক্ষাটি পরিচালনা করে আসছে। কর্তৃপক্ষ জানিয়েছে ২০১৮ সালের পরীক্ষা ১৬ নভেম্বর ৪ উপজেলায় একযোগে অনুষ্ঠিত হবে। তৎমধ্যে কুতুবদিয়া ও পেকুয়া উপজেলার অংশগ্রহণকারীদের জন্য কেন্দ্র হবে শহীদ জিয়া বিএম ইনষ্টিটিউটে। আর চকরিয়া উপজেলা ও মহেশখালী উপজেলার শিক্ষার্থীদের কেন্দ্র হবে চকরিয়া মহিলা কলেজে।