বিশেষ প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ন্যায় কক্সবাজারের চারটি আসনেই একক প্রার্থী ঘোষণা করার ছক আঁকছেন জাতীয় পার্টি। শনিবার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের যৌথসভায় এমনটাই ইঙ্গিত করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। যৌথসভায় দলের মনোনয়ন প্রত্যাশীদের মাঠে ময়দানে কাজ করতে নির্দেশ দিয়েছেন। তবে এখনো কে কোন আসনের প্রার্থী তা চূড়ান্ত করা হয়নি। সময় মতো চারটি আসনেই একক প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে জানান পার্টির শীর্ষ নেতারা।

কক্সবাজারের ৪টি সংসদীয় আসনের মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে জাপার এমপি হিসেবে রয়েছেন মোহাম্মদ ইলিয়াছ। দশম জাতীয় সংসদ নির্বাচনে আসন ভাগাভাগিতে আসনটি পায় পায় জাপা।

এই আসনে জাপা থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে রয়েছেন মহিলা পার্টির সাধারণ সম্পাদক জেলা পরিষদের সদস্য আসমাউল হুসনা ও উপজেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম।

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে দলের গ্রীন সিগনেলে মাঠ চষে বেড়াচ্ছেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মোঃ মোহিবুল্লাহ। দলকে সুসংগঠিত করতে তিনি কাজ করছেন। ইতিমধ্যে দলীয় অফিস করে দিয়েছেন মহেশখালী ও কুতুবদিয়ার বিভিন্ন জায়গায়। সুখে দুখে খোঁজ নিচ্ছেন নেতাকর্মীদের।

তবে, জেলার কোন আসনের জাপা প্রার্থী নিশ্চিত না করলেও ১ বছর আগেই মহেশখালী-কুতুবদিয়া আসনে আলহাজ্ব মোঃ মোহিবুল্লাহকে দলের মনোনয়ন দেয়া হয় বলে জানা গেছে।

এই আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে আছেন কক্সবাজার জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি কবির আহমদ সওদাগর ও জাপা নেতা আ ন ম শহিদ উদ্দিন ছোটন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে জাপার কেন্দ্রীয় নেতা ও জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তারেক, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ স¤পাদক মুফিজুর রহমান।

দেশের সব চাইতে আলোচিত কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে মনোনয়ন প্রত্যাশী হিসাবে রয়েছেন শিল্পপতি মোহাম্মদ ইয়াহিয়া, জাপা নেতা মাস্টার মনজুর ও নুরুল আমিন সিকদার ভুট্টো।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •