ইমরানের দিনবদলের আরেক বলি শোয়েব

খেলা ডেস্ক:
ইমরান খান প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শোয়েব আখতার টুইট করেছিলেন, পাকিস্তানের দিন বদলে দেবেন ইমরান ভাই। কিন্তু তাঁর ইমরান ভাইয়ের এই বদলের খড়্গে যে শোয়েবও পড়বেন, তা কি তখন ভেবেছিলেন?
‘সেভ দ্য মানি’ মিশন শুরু করে দিয়েছেন এহসান মানি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধানের দায়িত্ব নিয়েই ছেঁটে ফেললেন চার পরামর্শকের প্যানেল। তাঁদের মধ্যে আছেন সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারও। গত বৃহস্পতিবার শোয়েব টুইট করে পিসিবি চেয়ারম্যানের পরামর্শক পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। তবে স্বেচ্ছায় সরে না গেলে ছাঁটাইয়ের শিকার হতে হতো জেনেই শোয়েব মানে মানে কেটে পড়েছেন। ছাঁটাই হয়েছেন বা হতে চলেছেন আরও অনেকে। শীর্ষ পদ থেকে নিচু সারির অনেকেই চাকরি হারাবেন। ৯০০-র বেশি কর্মী পিসিবিতে বেতনভুক্ত। এত কর্মীর প্রয়োজন নেই বলেও মনে করেন মানি।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এর আগে সরে যান শেঠি। খ্যাতনামা এই সাংবাদিকের সঙ্গে ইমরানের সম্পর্ক ছিল সাপে-নেউলে। পিসিবির প্রধান হিসেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সাবেক সভাপতি এহসান মানিকে নিয়োগ দেন ইমরান। মানির প্রথম বড় উদ্যোগের মধ্যে থাকল উপদেষ্টা পর্ষদ বাতিল করে দেওয়া। চারজনের মধ্যে দুজন অবশ্য বিনা বেতনে কাজটি করতেন। তবে শোয়েব ও সাবেক টেস্ট ক্রিকেটার সালাউদ্দিন সাল্লু বেশ ভালো অঙ্কের পারিশ্রমিক নিতেন এই কাজের জন্য।

অন্য দুজনের মধ্যে শাকিল শেখ পারিশ্রমিক না নিলেও এই পদের অন্যায় সুবিধা ভোগ করতেন বলে অভিযোগ ছিল। ঘরোয়া ক্রিকেট ও মাঠ কমিটির উপদেষ্টা হিসেবে তিনি ইসলামাবাদের একটি নির্দিষ্ট মাঠে অন্যায়ভাবে ঘরোয়া ক্রিকেটের একাধিক ম্যাচ বরাদ্দ দিয়েছেন। ক্রিকেট খেলেননি এমন ব্যক্তিদের মধ্যে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের একজন ভাবা হতো তাঁকে। কমিটির চতুর্থ ব্যক্তির বিরুদ্ধেও স্বার্থের সংঘাতঘটিত অভিযোগ উঠেছিল।

মানি অবশ্য নজর শেঠির আমলে গঠিত সব কমিটিই বাতিল করে দিচ্ছেন। এসব কমিটিতেও স্বার্থের সংঘাত ঘটেছে বলে দাবি করেছেন তিনি। উদাহরণ হিসেবে বলেছেন, প্রধান আর্থিক কর্মকর্তা যেমন একই সঙ্গে নিরীক্ষা কমিটিতেও আছেন। অর্থবিষয়ক লেনদেন ঠিক হলো কি না, তা যাচাই করবে যে কমিটি, সেই নিরীক্ষা কমিটিতেই যদি আবার অর্থ বিভাগের প্রধান থাকেন; যেকোনো অন্যায়-অনিয়মের তদন্ত নিরপেক্ষ না-ও হতে পারে। এটাই হলো এহসান মানির বক্তব্য। মানি এভাবে উদাহরণ দিয়ে বলেছেন, শেঠির গঠন করা প্রতিটি কার্যকরী কমিটি গঠনের সময় পেশাদারত্বের মূলনীতিটাই লঙ্ঘন করা হয়েছে।

মানি বোর্ডের গঠনকাঠামো, গঠনতন্ত্র ও দৈনিক কার্যাবলির ধরনেও পরিবর্তন আনছেন। শুধু জাতীয় ও জুনিয়র পর্যায়ের নির্বাচক কমিটিগুলোকে আগের মতো রাখা হচ্ছে।

বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শোয়েব আখতার টুইট করেছিলেন, পাকিস্তানের দিন বদলে দেবেন ইমরান ভাই। কিন্তু তাঁর ইমরান ভাইয়ের এই বদলের খড়্গে যে শোয়েবও পড়বেন, তা কি তখন ভেবেছিলেন?

সর্বশেষ সংবাদ

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের দায়েরকৃত মামলা খারিজ

প্রিয়ার ভয়ংকর মিথ্যাচার ,মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি প্রকাশ পেয়েছে : সজীব ওয়াজেদ জয়

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত

চকরিয়ায় পুলিশের হাতে ইয়াবাসহ ২ পাচারকারী আটক

বদলে গেলো কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা পদ্ধতি

‘নতুন যুগে’ প্রবেশ করলো কক্সবাজার সদর হাসপাতাল

ইসলামপুরে ৫ ট্রাক লবণ জব্দ, আমদানিকারক ও মিল মালিক সমিতি মুখোমুখি