ছাত্রলীগ নেতা কফিলের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক মামলার অভিযোগ

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কফিল উদ্দিন রিপন ও তার বাবা এবং দুই ভাই সাবেক জেলা ছাত্রলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান ও ঝিলংজা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বুলবুলের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের প্রতিবাদ জানিয়েছে তার সহকর্মী ও স্থানীয় চেয়ারম্যান এবং ছাত্রলীগ পরিবার। মামলার অভিযোগ থেকে জানা যায় কক্সবাজার শহরের আদালতপাড়ায় কামাল হোসাইন (৫৭) নামের এক আইনজীবী সহকারীর মৃত্যু হয়েছে।
একটি মামলার কাগজ নিয়ে সদরের ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার মোক্তারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান ও মৃত ব্যক্তির সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে খলিল মাস্টারের ঘুষিতে মৃত্যু হয় বলে অভিযোগ করে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দায়ের করেন নিহতের ছেলে। কিন্তু কফিলের বাবা ও পরিবারের দাবি মৃতব্যক্তির সাথে কথা কাটাকাটি হলেও ঘুষি মারার অভিযোগ সম্পুর্ন মিথ্যা ও ভিত্তিহীন। এখানে তৃতীয় পক্ষ ঢুকে তাদের ব্যক্তিগত স্বার্থ এবং রাজনৈতিক উদ্দেশ্যে হাসিলে এই বানোয়াট মামলা দিয়েছে। আমরা এই মামলার সুষ্ঠ তদন্তের মাধ্যমে মামলা প্রত্যাহার চাই।

ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তানিম মুরশেদ বলেন কফিল কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক। সংগঠনের সকল কর্মকান্ডেই তার স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করে এলাকার সকলেই জানে। কিন্তু দু:খের বিষয় হলো কফিল ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা বানোয়াট হত্যা মামলা দেয়া অত্যন্ত দুঃখজনক। এবং আমরা তার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠ তদন্তের মাধ্যমে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

এ বিষয়ে উক্ত কমিটি এবং অন্যান্য ইউনিটের নেতা কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লিখেছেন, কফিল এবং তার পরিবার রাজনৈতিক মিথ্যা মামলার শিকার,এক‌টি আওয়ামী পরিবার ধ্বংসের পাঁয়তারা করেছে এক‌টি মহল। সে খুব ভাল ছাত্র, তার বাবার মাধ্যমে এরকম কাজ হতে পারে বলে আমরা বিশ্বাস করিনা। ওরা আমাদের দেখা সেরা আওয়ামী ১০ পরিবারের মধ্যে এক‌টি। সঠিক তদন্তের মাধ্যমে আসল রহস্য খুঁজে বের করার দাবি জানান মামলার সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা কফিল বলেন, আমি এবং আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে রাজনীতি করি। আমার লক্ষ্য পড়াশুনা করে মানুষের মত মানুষ হওয়া। কিন্তু রাজনীতি আমার রক্তের সাথে মিলেমিশে একাকার হয়ে আছে। আমি বঙ্গবন্ধুর আদর্শের এক লড়াকু সৈনিক হওয়ার জন্যই প্রতিনিয়ত নিজেকে তৈরী করছি। আমি নোংরা রাজনীতি পছন্দ করিনা, আমরা কোন অপরাধ করিনি, আমাদের একটি মহল সম্পুর্ন রাজনৈতিক উদ্দেশ্যে একটি আওয়ামী পরিবারকে ধ্বংস করার চেষ্টা করে এই মামলা দায়ের করেছে। আমরা এর সঠিক তদন্তের মাধ্যমে এই হত্যা মামলার বিচার চাই। আরও বিচার চাই, যারা আমাদের আদর্শের উপর কালি দেওয়ার চেষ্টা করছে তাদের।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড