প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার জেলা সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ নেতৃবৃন্দের সাথে মডেল পলিট্যাকনিক ইনস্টেটিউট এর শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। (৮সেপটেম্বর) শনিবার বিকাল ৫টার দিকে মুক্তিযোদ্ধা কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় হয়।

মুক্তিযোদ্ধা জেলার সাবেক কমান্ডার ও সেক্টর কমান্ডার ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর জেলা সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সেক্টর কমান্ডার ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ সাধারন সম্পাদক কমরেড গিয়াস উদ্দীন এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কক্সবাজারের সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার বলেন,

নতুন প্রজন্মকে সঠিক জায়গায় পৌঁছাতে হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। আর ইতিহাস জানতে হলে সেক্টর কমান্ডার ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ ও প্রগ্রতিশীল সংগঠনের পতাকা তলে যোগদান করতে হবে। তাহলে ছাত্র রাজনীতি বেগবান হবে। পাশাপাশি বর্তমান রাজনীতির প্রেক্ষাপট বিবেচনায় শিক্ষার্থীরা সঠিক পথে এগিয়ে না আসলে তাদের ভবিষ্যত অন্ধকারের দিকে যাবে। তাই সবাইকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস লালন করতে হবে।

এসময় সভাপতির বক্তব্যে আলী বলেন, এ কঠিন সময়ে রাজনীতির চোরাবালিতে পা না দিয়ে শিক্ষার্থীরা একটি সঠিক পথ অনুসরন করে নিজেরা মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে, এটাই ছাত্রদের কাছে প্রত্যাশা।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের নির্বাহী সদস্য যথাক্রমে বাবু রবিন্দ্র বিজয় বড়ুয়া, ইঞ্জিনিয়ার নেছার উদ্দিন।

এসময় শিক্ষার্থীদের মাঝে মোস্তাফিজুর রহমান খাঁন, তামজীদ কাইছার চৌধুরী, আসলাম রহমান রিয়াজ, জাওয়েদ ইব্রাহীম মোরশেদ, মনছুর আলম, মো: উচমান গণি, আছহাব চৌধুরী, তামিম, শিহাব উদ্দিন, ইমরান খাঁন, রিয়াজ, সাজ্জাদ, মোহাম্মদ মনিরুজ্জামান, তৌছিব হাবিব, রায়হান, মামুন, নোমান, পারবেজ, হেফাজ উদ্দিন, সৌরভ দাশ, কাওছাইন, রাশেল প্রমূখ।