চট্রগ্রামে আগুনে পুড়ে এক জন নিহত

আবুল কালাম  , চট্রগ্রাম :
নগরীর আসকার দীঘির পাড়স্থ লোকনাথ মন্দিরের ভেতরে থাকা বেশ কয়েকটি কাঁচাঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম অরুণ চক্রবর্তী (৭০)। তিনি লোকনাথ মন্দিরের হিসাব রক্ষক বলে জানা গেছে। চিকিৎসকের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির কর্মকর্তা শীলব্রত বড়ুয়া জানান,ধোঁয়ায় দম বন্ধ হয়ে অরুণ চক্রবর্তীর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনায় আর কেউ আহত হয়নি বলে জানান তিনি। জানা যায়,গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে রাত ৯টা ১০ মিনিটে আগুন সম্পূর্ণ নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১১টি গাড়ি। এ বিষয়ে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দীন জানান, নগরীর কোতোয়ালী থানাধীন আসকার দীঘির পশ্চিম পাড়ে লোকনাথ মন্দির ও আশপাশে সন্ধ্যা ৭টার দিকে কাঁচা ঘরে আগুন লাগে। ৪৫ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সম্পূর্ণ নির্বাপিত হয় রাত ৯টা ১০ মিনিটে। তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের কারণ এখনো অজানা। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

এদিকে ঘটনাস্থলের কাছে বসবাসকারী প্রত্যক্ষদর্শী বিষু রায় চৌধুরী জানান, মন্দিরের ভেতরের কাঁচাঘরগুলোতে আগুনের ঘটনায় সবগুলো ঘরই সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে নিঃস্ব হয়ে যায় বেশ কয়েকটি পরিবার।

ঘটনার বিবরণে জানা যায়, সন্ধ্যা সাতটার দিকে আগুন লাগার পর মুহূর্তেই তা ছড়িয়ে যায় কাঁচাঘরগুলোতে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা লাগে মন্দিরের দেয়ালেও। তবে মন্দিরের কোনো ক্ষতি হয়নি।

অগ্নিকাণ্ডের সময় মন্দিরের পাশে একটি কামরায় আটকে পড়েন অরুন চক্রবর্তী। ধুয়ার কুণ্ডলি কামরায় ঢুকলে তিনি গুরুতর আহত হন। ফায়ার সার্ভিমের কর্মীরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে তিনি সেখানে পৌনে ১০টার দিকে মারা যান।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় অরুণ চক্রবর্তীর মৃত্যুতে তার পরিবারের সদস্য ও শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অরুণ চক্রবর্তীতে হাসপাতাল থেকে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।

এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ শোনে সেখানে ছুটে যান পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মোস্তাইন হোসেন ও স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ অন্যান্যরা। পাশাপাশি অগ্নিকাণ্ডের খবরে এলাকার হাজার হাজার মানুষ এগিয়ে আসে লোকনাথ মন্দির এলাকায়।

প্রত্যক্ষদর্শী ঝন্টু নামে একজন জানান, মন্দিরে উপাসনা করতে যাওয়ার পথে মূল গেইট সংলগ্ন ডানদিকের দুটি কাঁচা ঘর থেকে প্রথমে আগুনের শিখা বের হতে দেখি। ভেতরে মন্দিরে তখন কীর্তন চলছিল। এ সময় স্থানীরা সেখানে জড়ো হয়ে চিৎকার শুরু করেন। মূল ফটকের সামনে আগুন ছড়িয়ে পড়লে মন্দিরে আসা লোকজন এবং বস্তির বাসিন্দারা আটকে পড়েন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

সম্পর্ক ভাঙলে শুধু মনই ভাঙে না  আত্মার শান্তিও নষ্ট করে…

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর