চট্রগ্রামে আগুনে পুড়ে এক জন নিহত

আবুল কালাম  , চট্রগ্রাম :
নগরীর আসকার দীঘির পাড়স্থ লোকনাথ মন্দিরের ভেতরে থাকা বেশ কয়েকটি কাঁচাঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম অরুণ চক্রবর্তী (৭০)। তিনি লোকনাথ মন্দিরের হিসাব রক্ষক বলে জানা গেছে। চিকিৎসকের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির কর্মকর্তা শীলব্রত বড়ুয়া জানান,ধোঁয়ায় দম বন্ধ হয়ে অরুণ চক্রবর্তীর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনায় আর কেউ আহত হয়নি বলে জানান তিনি। জানা যায়,গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে রাত ৯টা ১০ মিনিটে আগুন সম্পূর্ণ নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১১টি গাড়ি। এ বিষয়ে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দীন জানান, নগরীর কোতোয়ালী থানাধীন আসকার দীঘির পশ্চিম পাড়ে লোকনাথ মন্দির ও আশপাশে সন্ধ্যা ৭টার দিকে কাঁচা ঘরে আগুন লাগে। ৪৫ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সম্পূর্ণ নির্বাপিত হয় রাত ৯টা ১০ মিনিটে। তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের কারণ এখনো অজানা। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

এদিকে ঘটনাস্থলের কাছে বসবাসকারী প্রত্যক্ষদর্শী বিষু রায় চৌধুরী জানান, মন্দিরের ভেতরের কাঁচাঘরগুলোতে আগুনের ঘটনায় সবগুলো ঘরই সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে নিঃস্ব হয়ে যায় বেশ কয়েকটি পরিবার।

ঘটনার বিবরণে জানা যায়, সন্ধ্যা সাতটার দিকে আগুন লাগার পর মুহূর্তেই তা ছড়িয়ে যায় কাঁচাঘরগুলোতে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা লাগে মন্দিরের দেয়ালেও। তবে মন্দিরের কোনো ক্ষতি হয়নি।

অগ্নিকাণ্ডের সময় মন্দিরের পাশে একটি কামরায় আটকে পড়েন অরুন চক্রবর্তী। ধুয়ার কুণ্ডলি কামরায় ঢুকলে তিনি গুরুতর আহত হন। ফায়ার সার্ভিমের কর্মীরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে তিনি সেখানে পৌনে ১০টার দিকে মারা যান।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় অরুণ চক্রবর্তীর মৃত্যুতে তার পরিবারের সদস্য ও শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অরুণ চক্রবর্তীতে হাসপাতাল থেকে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।

এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ শোনে সেখানে ছুটে যান পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মোস্তাইন হোসেন ও স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ অন্যান্যরা। পাশাপাশি অগ্নিকাণ্ডের খবরে এলাকার হাজার হাজার মানুষ এগিয়ে আসে লোকনাথ মন্দির এলাকায়।

প্রত্যক্ষদর্শী ঝন্টু নামে একজন জানান, মন্দিরে উপাসনা করতে যাওয়ার পথে মূল গেইট সংলগ্ন ডানদিকের দুটি কাঁচা ঘর থেকে প্রথমে আগুনের শিখা বের হতে দেখি। ভেতরে মন্দিরে তখন কীর্তন চলছিল। এ সময় স্থানীরা সেখানে জড়ো হয়ে চিৎকার শুরু করেন। মূল ফটকের সামনে আগুন ছড়িয়ে পড়লে মন্দিরে আসা লোকজন এবং বস্তির বাসিন্দারা আটকে পড়েন।

সর্বশেষ সংবাদ

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

চৌফলদন্ডী রবিজিয়া তাহফিজুল কোরআন হেফজখানার দস্তারবন্দি

কক্সবাজার সদর হাসপাতালে ঠিকাদারের হাতে তত্ত্বাবধায়ক লাঞ্ছিত

সাড়া ফেলেছে শাহজাহান শুভ’র ‘তোর কারণে’

হ্যান্ডবল বনাম পিস্তল

রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

কক্সবাজার জেলা কৃষকলীগের পূর্ব কথা ! 

টেকনাফে সড়ক দূর্ঘটনায় নিহত-২ , আহত-১১

শনিবার ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম

চাকমারকুল জারাইলতলীর আবদুর রহিম তহশিলদার আর নেই

৩৫০ কোটি টাকা হাতিয়ে পালাতে চেয়েছেন আ.লীগ নেতা

সুপারিশ ছাড়া রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন নয়

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ নিচে নেমেছে বাংলাদেশ