চট্রগ্রামে আগুনে পুড়ে এক জন নিহত

আবুল কালাম  , চট্রগ্রাম :
নগরীর আসকার দীঘির পাড়স্থ লোকনাথ মন্দিরের ভেতরে থাকা বেশ কয়েকটি কাঁচাঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম অরুণ চক্রবর্তী (৭০)। তিনি লোকনাথ মন্দিরের হিসাব রক্ষক বলে জানা গেছে। চিকিৎসকের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির কর্মকর্তা শীলব্রত বড়ুয়া জানান,ধোঁয়ায় দম বন্ধ হয়ে অরুণ চক্রবর্তীর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনায় আর কেউ আহত হয়নি বলে জানান তিনি। জানা যায়,গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে রাত ৯টা ১০ মিনিটে আগুন সম্পূর্ণ নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১১টি গাড়ি। এ বিষয়ে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দীন জানান, নগরীর কোতোয়ালী থানাধীন আসকার দীঘির পশ্চিম পাড়ে লোকনাথ মন্দির ও আশপাশে সন্ধ্যা ৭টার দিকে কাঁচা ঘরে আগুন লাগে। ৪৫ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সম্পূর্ণ নির্বাপিত হয় রাত ৯টা ১০ মিনিটে। তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের কারণ এখনো অজানা। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

এদিকে ঘটনাস্থলের কাছে বসবাসকারী প্রত্যক্ষদর্শী বিষু রায় চৌধুরী জানান, মন্দিরের ভেতরের কাঁচাঘরগুলোতে আগুনের ঘটনায় সবগুলো ঘরই সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে নিঃস্ব হয়ে যায় বেশ কয়েকটি পরিবার।

ঘটনার বিবরণে জানা যায়, সন্ধ্যা সাতটার দিকে আগুন লাগার পর মুহূর্তেই তা ছড়িয়ে যায় কাঁচাঘরগুলোতে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা লাগে মন্দিরের দেয়ালেও। তবে মন্দিরের কোনো ক্ষতি হয়নি।

অগ্নিকাণ্ডের সময় মন্দিরের পাশে একটি কামরায় আটকে পড়েন অরুন চক্রবর্তী। ধুয়ার কুণ্ডলি কামরায় ঢুকলে তিনি গুরুতর আহত হন। ফায়ার সার্ভিমের কর্মীরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে তিনি সেখানে পৌনে ১০টার দিকে মারা যান।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় অরুণ চক্রবর্তীর মৃত্যুতে তার পরিবারের সদস্য ও শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অরুণ চক্রবর্তীতে হাসপাতাল থেকে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।

এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ শোনে সেখানে ছুটে যান পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মোস্তাইন হোসেন ও স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ অন্যান্যরা। পাশাপাশি অগ্নিকাণ্ডের খবরে এলাকার হাজার হাজার মানুষ এগিয়ে আসে লোকনাথ মন্দির এলাকায়।

প্রত্যক্ষদর্শী ঝন্টু নামে একজন জানান, মন্দিরে উপাসনা করতে যাওয়ার পথে মূল গেইট সংলগ্ন ডানদিকের দুটি কাঁচা ঘর থেকে প্রথমে আগুনের শিখা বের হতে দেখি। ভেতরে মন্দিরে তখন কীর্তন চলছিল। এ সময় স্থানীরা সেখানে জড়ো হয়ে চিৎকার শুরু করেন। মূল ফটকের সামনে আগুন ছড়িয়ে পড়লে মন্দিরে আসা লোকজন এবং বস্তির বাসিন্দারা আটকে পড়েন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা