সংবাদদাতা :
কক্সবাজার সদরের চৌফলদন্ডীতে চাঁদাবাজ সন্ত্রাসীরা এক ব্যবসায়ীর ভাইকে বাজার থেকে ডেকে বাড়িতে নিয়ে বেধড়ক হামলা করে গুরুতর আহত করেছে। গুরুতর আহত ছৈয়দ নুর (৫৫) কে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৫ সেপ্টেম্বর বুধবার চৌফলদন্ডী নতুনমহাল বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, উল্লেখিত তারিখ সকাল সাড়ে ১০ টায় ছৈয়দ নুর নিজের কৃষিকাজ সেরে বাজারে উপস্থিত হলে স্থানীয় চিহ্নিত চাদাবাজ আজালুল হক এর ভাই আহত ছৈয়দ নুরকে বড় ভাই আপনাকে বাড়িতে যেতে বলছে বলে ডেকে নিয়ে কোনকিছু বুঝার আগে হামলা শুরু করে। পরে হামলায় কামরুল ইসলাম রুবেল, ছৈয়দ নুর, রাজীব রায়হান, রাফি, সিফাত ও সুরত আলম অংশ নেয়। এসময় সন্ত্রাসীরা তাকে বলে গতরাতে তোমার ভাইকে ২ লাখ টাকা চাদা দিতে বলছিলাম দেয়নাই কেন? দোকান না খুলতে বলছিলাম কেন খুলছে। একথা বলে চাদা না দেয়ায় সন্ত্রাসীরা তাকে হকিস্ট্রিক ও দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে বেধড়ক মারপিট করে। এসময় তার সু-চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা ছৈয়দ নুরকে বাড়ির পাশে ড্রেনে ফেলে পালিয়ে যায়। এতে সে গুরুতর আহত হলে আশে পাশের লোকজন তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। তবে তার অবস্থার অবনতি হওয়ায় কর্র্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেছেন।
আহত ছৈয়দ নুর জানায়, ঘটনার আগেরদিন রাত ১০টায় নতুনমহাল বাজারে তার ভাই নুরুল আবছার (সওদাগর) এর ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২ লাখ টাকা চাদা দাবী করে। দাবীকৃত চাদা না দিলে দোকান না খুলতে হুমকি দেয়। এঘটনায় আমার ভাই চাদা না দেয়ায় ও তাকে না পেয়ে আমার উপর হামলা চালায়। সন্ত্রাসী দল তার ভাই এর কাছে প্রায় সময়ই চাদা দাবী করতো এবং নানা ধরণের ভয়-ভীতি দেখিয়ে আসতো। আহত ছৈয়দ নুর নতুনমহাল এলাকার দরবেশ আলীর পুত্র। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
স্থানীয় মেম্বার কুতুব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনাটি পুলিশকে অবহিত করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছি।
ঈদগাঁও পুলিশ ফাঁড়ির দেবাশীষ রায় জানান, মৌখিকভাবে শুনেছি হামলার ঘটনা। চাদাবাজদের হামলায় ১জন গুরুতর আহত হয়েছে। ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে মামলা গ্রহণ করা হবে।