ফাউলের শিকার হয়ে তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পে

খেলা ডেস্ক:
কাগজে কলমে লেখা থাকবে, প্রতিপক্ষের খেলোয়াড়কে ধাক্কা দেওয়ায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু নিমসের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ম্যাচের প্রত্যক্ষদর্শী মাত্রই বলবেন, কড়া ফাউলের শিকার হয়ে প্রতিবাদ করাতেই এ শাস্তি পেয়েছেন পিএসজি ফরোয়ার্ড।

লিগ ওয়ানে নিমসের মাঠে এ সপ্তাহের শুরুতে খেলতে গিয়েছিল। ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের আক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে উঠতে পারছিল না স্বাগতিক দল। বিশেষ করে এমবাপ্পে পুরো ম্যাচই তত্রস্থ করে রেখেছিলেন নিমসকে। ম্যাচের যোগ করা সময়েই ঘটে অঘটন। ৪-২ গোলে এগিয়ে থাকা অবস্থায় আরেকটি আক্রমণের পরিকল্পনা ছিল এমবাপ্পের। এমন অবস্থায় তাঁকে কড়া ফাউল করেন নিমসের তেজি স্যাভানিয়ের। ভয়ংকর সে ট্যাকলে চোটে পড়ার ভালো সম্ভাবনা ছিল।

স্বভাবতই খেপে যান এমবাপ্পে। স্যাভানিয়েরের দিকে গিয়ে হালকা ধাক্কা দিয়ে কারণ জিজ্ঞেস করেন। যেহেতু মাঠে প্রতিপক্ষের দিকে আক্রমণাত্মক কোনো ভঙ্গি করা যায় না, এ কারণে লাল কার্ড দেখেন এমবাপ্পে। কড়া ট্যাকলের জন্য স্যাভানিয়েরের কপালেও তাই জুটে। এ নিয়ে পরবর্তীতে সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন এমবাপ্পে। তবে বলেছেন, ভবিষ্যতেও যদি কেউ এমন কিছু করে তবে তাঁকেও ছাড় দেবেন না। কোচ টমাস টুখেল লাল কার্ডের ব্যাপার মেনে নিলেও, নিজের খেলোয়াড়ের আচরণে কোনো দোষ দেখেননি। কারণ, ক্যারিয়ার শেষ করে দেওয়ার মতো ট্যাকলে যে কোনো খেলোয়াড় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতে পারে—এমনটাই দাবি টুখেলের।

যেহেতু দুজনই সরাসরি লাল কার্ড দেখেছেন, তাই এ শাস্তি যে শুধু এক ম্যাচে সীমাবদ্ধ হবে না সেটা নিশ্চিত ছিল। ফ্রেঞ্চ লিগের শৃঙ্খলা কমিটি জানিয়েছে, লাল কার্ডের ঘটনায় তিন ম্যাচ নিষেধাজ্ঞা পাচ্ছেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়। ফলে সেন্ট এতিয়েন, রেনে ও রেইমসের বিপক্ষে মাঠে থাকবেন না এমবাপ্পে। তবে ১৮ তারিখ লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে কোনো বাধা নেই তাঁর।

এমবাপ্পে অবশ্য একটা স্বস্তি পাচ্ছেন। তাঁকে ট্যাকল করা স্যাভানিয়েরও শাস্তি থেকে বাঁচছেন না। অমন ট্যাকল করে এখন পাঁচ ম্যাচ গ্যালারি থেকে খেলা দেখতে হবে এই মিডফিল্ডারকে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার