এম.মনছুর আলম, চকরিয়া :

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পর্যটকবাহী একটি প্রাইভেটকার অভিযান চালিয়ে ৫ হাজার ইয়াবাসহ ৪ পাচারকারী ব্যক্তিকে গ্রেপ্তার করেছে । এসময় ইয়াবা পাচারকাজে তাদের ব্যবহৃত গাড়ীটি জব্দ করে পুলিশ। বুধবার (৫সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে চিরিংগা হাইওয়ে পুলিশ কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া নামক রাস্তার মাথা এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করেন। ইয়াবা পাচারে গ্রেপ্তারকৃতরা হলেন, হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার বাকেরপুর এলাকার মৃত ফুল মিয়ার ছেলে গাড়ীর চালক মো: ফেরদৌস মিয়া(৩৫),বাগেরহাট কচুয়া এলাকার আনছার আলীর ছেলে হাসিবুল শেখ (২৫),নীলফামারী মুসলিম উদ্দিনের ছেলে মোশারফ হোসেন (২৩) ও কক্সবাজারের টেকনাফ সদর এলাকার ওমর হাকিমের ছেলে রুবেল (৩০)।এ ঘটনায় হাইওয়ে পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাতে থানায় মামলা দায়ের করে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানায়, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে বুধবার দুপুরের দিকে নিয়মিত টহলের অংশ বিশেষ চিরিংগা হাইওয়ে পুলিশের এস আই নাছির আহমদের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তার মাথা নামক এলাকায় দায়িত্ব পালন করেছিল। ওই সময় কক্সবাজার থেকে চট্রগ্রাম অভিমুখী একটি পর্যটকবাহী প্রাইভেটকার( ঢাকামেট্রো-গ ৩১-৩১০৫) ইয়াবা পাচারের গোপন সংবাদ পাই হাইওয়ে পুলিশ। ইয়াবা পাচারের সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশের এস আই নাছির আহমের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে মহাসড়কে সিগন্যাল দিয়ে উল্লেখিত স্থানে গাড়ীটি এসে পৌঁছলে পুলিশ গাড়িতে থাকা চার যুবকের দেহ তল্লাসী করে ৫ হাজার ইয়াবা উদ্ধার করে চার পাচারকারীকে গ্রেপ্তার করে। পুলিশ ওই সময় ইয়াবা পাচারে ব্যবহৃত গাড়ীটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।পরে গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়ের করে তাদের থানায় প্রেরণ করে।
এ ব্যাপারে চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট নুরে আলম পলাশ বলেন, কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তা মাথা এলাকায় একটি প্রাইভেটকার তল্লাসী করে ৫ হাজার ইয়াবাসহ চার পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। এবং তাদের ব্যবহৃত গাড়ি জব্দ করা হয়। তিনি আরো বলেন, এ নিয়ে হাইওয়ে পুলিশ বাদী হয়ে গ্রেপ্তারকৃত পাচারকারী ব্যাক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে থানায় মামলা দায়ের করা হয়। এবং গ্রেপ্তারকৃত আসামীদের থানায় সোপর্দ করা হয় বলে তিনি জানান।