মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীতে সার খেয়ে চার গরুর মারা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার (২সেপ্টেম্বর)  বিকালে  ইউনিয়নের এগারো নাম্বার রাবারবাগানের পাশে আবদুল খালেকের বাগান এলাকায়।
মৃত গরুর মালিক হলো আট নং ওয়ার্ডের দৈয়ারবাপের মার্মা পাড়া গ্রামের বাসিন্দা মিপা মার্মা, পোয়াং মার্মা, মাইয়াছিং মার্মা।
প্রত্যক্ষদর্শী গরু চড়াতে যাওয়া রাখাল মাছিনু মার্মা, মাজাইও মার্মা ও মেওয়াইচিং মার্মা জানান, বাগানে সার দিতে যাওয়া শ্রমিকেরা মালিকের অগোচরে কিছু সার পলিথিনে মুড়িয়ে জংগলে লুকিয়ে রাখে। ঐ সার গুলো গরু কর্তৃক খাওয়ার পরে মৃত্যুর কোলে ঢলে পড়ে। ডাক্তার নিয়ে ও কাজ হয়নি। এছাড়া সার খেয়ে আরো দুইটি গরু অসুস্থ অবস্থায় রয়েছে। অসুস্থ গরুর মালিক হলো মামেছিং মার্মা।
ক্ষতিগ্রস্থ গরুর মালিকেরা জানান, তাদের একমাত্র সম্বল গরু গুলো হারিয়ে এখন অসহায়। এই গরু দিয়ে তারা চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতো বলে জানান।
উপজাতীয় নেতা বাবু নিউলামং মার্মা জানান, অসতর্কতার সহিত সার প্রয়োগ এবং বাগান ম্যানেজার অনুপস্থিত থাকায় শ্রমিকেরা সার লুকানোর সুযোগ পেয়েছে। তিনি বাগানে নিয়োজিত সংশ্লিষ্টদের ও দায়ী করেছেন।
এছাড়া তিনি বিষয়টি বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ  এ,এক,এম হাবিবুল ইসলামকে অবহিত করেছেন বলে জানান।