ইসলামী ছাত্রসমাজ একটি বিপ্লব, একটি ইতিহাস

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল করেছে সংগঠনের কক্সবাজার জেলা শাখা।

৩ সেপ্টেম্বর বিকাল ৫টায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেছেন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ইসলামের শাশ্বত আদর্শের পতাকাতলে সুসংহত করার মহান অভিপ্রায়ে উপমহাদেশের প্রখ্যাত ওলামা-মশায়েখের হাতে ১৯৬৯সালের ৩ সেপ্টেম্বর ইসলামী ছাত্রসমাজের ঐতিহাসিক অভিযাত্রা সূচিত হয়। প্রতিষ্ঠাকাল থেকে ঈমানদ্বীপ্ত মশাল হাতে ঐতিহ্যবাহী এ কাফেলা তার প্রদীপ্ত বিচরণ অব্যাহত রেখেছে। ফলে ৪৯ বছরের সুদীর্ঘ পথপরিক্রমায় এ বিপ্লবী কাফেলার অবদানে গড়ে উঠেছে ইসলামী আন্দোলনের অনেক নির্ভীক সিপাহসালার, একনিষ্ঠ দাঈ, বিজ্ঞ রাজনীতিবিদ, সুবক্তা, প্রাজ্ঞ লেখক, সত্যনিষ্ঠ সাংবাদিক ও দক্ষ সংগঠক। আজ ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়; এটি একটি বিপ্লব, একটি সমৃদ্ধ ইতিহাস, ঈমানদ্বীপ্ত ঐতিহ্যের এক অনবদ্য স্মারক।
সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলামী ছাত্রসমাজ লোকবল ও অনুষ্ঠান সর্বস্ব তৎপরতা প্রদর্শনীর গতানুগতিক ধারার কোন সংগঠন নয়। এ সংগঠনের রয়েছে গৌরবময় সোনালী অতীত, ঈমানদীপ্ত দর্শন ও আদর্শিক কর্মসূচী। অনেক বাধার পাহাড় পেরিয়ে দ্বীনের মশালবাহী তরুণদের প্রাণের এ সংগঠন লক্ষ্যপানে এগিয়ে চলেছে। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদকে এম.এ. এর সমমর্যাদা প্রদানসহ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ের আন্দোলনে রয়েছে ইসলামী ছাত্রসমাজের সংগ্রামী অবদান। এছাড়াও তাগুতি শক্তির মোকাবিলা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের বলিষ্ঠ অংশগ্রহন ও সাহসী ভূমিকা ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে। সফলতার এই ধারা অব্যাহত রাখতে ইসলামী ছাত্রসমাজ নেতাকর্মীদের নিষ্ঠা ও দক্ষতার সাথে অগ্রসর হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সহ-সভাপতি মুহাম্মদ ইউছুফ মক্কী, পাঠাগার ও সাহিত্য সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন, রামু উপজেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ আলিম উদ্দীন, নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি মুহাম্মদ আতাউল্লাহ প্রমুখ।

দু’আ মাহফিলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মরহুম নেতৃবৃন্দের রুহের মাগফিরাত এবং আরাকানসহ বিভিন্ন জনপদে মজলুম মুসলমানদের স্থায়ী সংকট মুক্তি, দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

লামায় পিকআপ দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৩

পেকুয়ায় তুচ্ছ ঘটনায় ৪র্থ শ্রেণীর ছাত্রকে মারধর

রামু উপজেলা ছাত্রদলের মতবিনিময় সভা

শফিক চেয়ারম্যানের কারামুক্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া

নুসরাত হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগ সভাপতি আটক

চকরিয়া উপকূলীয় এলাকার শীর্ষ মাদক বিক্রেতা জিয়াবুল ইয়াবাসহ গ্রেপ্তার

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!

নষ্টখাদ্য ক্ষতি করছে পৃথিবীকে!

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৯

লামায় পিকআপ দূর্ঘটনায় শিশু নিহত, নারীসহ আহত- ৪

আবারো বিয়ে করছেন শ্রাবন্তী

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে লামা বৌদ্ধ সমিতির শুভেচ্ছা বিনিময়

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন