ইসলামী ছাত্রসমাজ একটি বিপ্লব, একটি ইতিহাস

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল করেছে সংগঠনের কক্সবাজার জেলা শাখা।

৩ সেপ্টেম্বর বিকাল ৫টায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেছেন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ইসলামের শাশ্বত আদর্শের পতাকাতলে সুসংহত করার মহান অভিপ্রায়ে উপমহাদেশের প্রখ্যাত ওলামা-মশায়েখের হাতে ১৯৬৯সালের ৩ সেপ্টেম্বর ইসলামী ছাত্রসমাজের ঐতিহাসিক অভিযাত্রা সূচিত হয়। প্রতিষ্ঠাকাল থেকে ঈমানদ্বীপ্ত মশাল হাতে ঐতিহ্যবাহী এ কাফেলা তার প্রদীপ্ত বিচরণ অব্যাহত রেখেছে। ফলে ৪৯ বছরের সুদীর্ঘ পথপরিক্রমায় এ বিপ্লবী কাফেলার অবদানে গড়ে উঠেছে ইসলামী আন্দোলনের অনেক নির্ভীক সিপাহসালার, একনিষ্ঠ দাঈ, বিজ্ঞ রাজনীতিবিদ, সুবক্তা, প্রাজ্ঞ লেখক, সত্যনিষ্ঠ সাংবাদিক ও দক্ষ সংগঠক। আজ ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়; এটি একটি বিপ্লব, একটি সমৃদ্ধ ইতিহাস, ঈমানদ্বীপ্ত ঐতিহ্যের এক অনবদ্য স্মারক।
সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলামী ছাত্রসমাজ লোকবল ও অনুষ্ঠান সর্বস্ব তৎপরতা প্রদর্শনীর গতানুগতিক ধারার কোন সংগঠন নয়। এ সংগঠনের রয়েছে গৌরবময় সোনালী অতীত, ঈমানদীপ্ত দর্শন ও আদর্শিক কর্মসূচী। অনেক বাধার পাহাড় পেরিয়ে দ্বীনের মশালবাহী তরুণদের প্রাণের এ সংগঠন লক্ষ্যপানে এগিয়ে চলেছে। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদকে এম.এ. এর সমমর্যাদা প্রদানসহ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ের আন্দোলনে রয়েছে ইসলামী ছাত্রসমাজের সংগ্রামী অবদান। এছাড়াও তাগুতি শক্তির মোকাবিলা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের বলিষ্ঠ অংশগ্রহন ও সাহসী ভূমিকা ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে। সফলতার এই ধারা অব্যাহত রাখতে ইসলামী ছাত্রসমাজ নেতাকর্মীদের নিষ্ঠা ও দক্ষতার সাথে অগ্রসর হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সহ-সভাপতি মুহাম্মদ ইউছুফ মক্কী, পাঠাগার ও সাহিত্য সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন, রামু উপজেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ আলিম উদ্দীন, নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি মুহাম্মদ আতাউল্লাহ প্রমুখ।

দু’আ মাহফিলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মরহুম নেতৃবৃন্দের রুহের মাগফিরাত এবং আরাকানসহ বিভিন্ন জনপদে মজলুম মুসলমানদের স্থায়ী সংকট মুক্তি, দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শীতে পাহাড় ও সমুদ্রের হাতছানি

মহেশখালীর উত্তর নলবিলায় হাসান আরিফের নেতৃত্বে ভয়ংকর পাহাড় কর্তন

সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি

মাওলানা আনোয়ারের জানাজা বুধবার সাড়ে ৪টায় মরিচ্যা হাইস্কুল মাঠে

খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে আপিলে যাচ্ছে বিএনপি

৩৪ কেজি’র পোয়া মাছ বিক্রি হলো ৮ লাখ টাকায়

উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আনোয়ার আর নেই

আরব আমিরাতে উখিয়া প্রবাসীদের মিলনমেলা উপলক্ষে আলোচনা সভা

আ’লীগ জনগনের সংগঠন, নির্বাচনের বিধি মেনে কাজ করুন : মেয়র নাছির

গায়েবি মামলা প্রত্যাহার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে তালিকা দিল বিএনপি

রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে ভর্ৎসনা মাহাথিরের

হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন

সুব্রত চৌধুরীকে দিয়ে অলির রাজত্ব খতম করতে চায় গণফোরাম

দলীয় পরিচয় বহাল রেখে অন্যের প্রতীকে ভোট নয় অনিবন্ধিতদের

জাতীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় বিচারক মনোনীত হলেন মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজী

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল

আবারও স্পেনের সেরা লিওনেল মেসি

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

জিএম রহিমুল্লাহ, ভিপি বাহাদুরসহ ৬ জনের আগাম জামিন

লক্ষ্যারচরে দরিদ্রদের মাঝে স্বল্প মূল্যে খাদ্যশস্য বিতরণ