দখলবাজের কারণে লাখো মানুষের দূর্ভোগ মেনে নিবে না পৌর প্রশাসন

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজার শহরের ড্রেইন, সড়ক উপ-সড়কের ফুটপাত, স্লুইসগেইট, বাঁকখালী নদীসহ দীর্ঘদিন যারা পৌরসভার জায়গা দখল করে রেখেছেন সেইসব এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে জনসচেতনতার মতবিনিময় শুরু করেছেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান। রোববার সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে প্রথম সভা হয়েছে ৩ ও ৪ নং ওয়ার্ডের স্ব-স্ব কাউন্সিলরসহ এলাকার প্রতিনিধিদের সাথে।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র মুজিবুর রহমান বলেন, “নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমার প্রথম কাজ হলো শহরের জলাবদ্ধতা দুর করা। পাশাপাশি যানজট দুরিকরণ ও ময়লা আবর্জনা পরিস্কার রেখে একটি পরিচ্ছন্ন পর্যটন নগরী গড়তে আমি বদ্ধ পরিকর। সে জন্য প্রথম আমি জনদুর্ভোগের জলাবদ্ধতা দুরিকরণের কাজে হাত দিয়েছি।” মেয়র বলেন, “আমি সরেজমিন পৌরসভার বেদখলীয় জায়গাগুলো পরিদর্শন করেছি। দেখেছি কারা ড্রেইন এবং ফুটপাত দখল করেছে, সবার তালিকাও তৈরী হচ্ছে। আমি আপনাদের মাধ্যমে এলাকাবাসীর সহযোগিতা কামনা করছি, সেইসাথে অবৈধ দখলদারদের প্রতি বিনয়ের সাথে অনুরোধ করে বলছি-আপনারা নিজ দায়িত্বে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে ফেলুন, পৌরসভার সম্পদ ছেড়ে দিন, গুটি কয়েক অসাধু দখলবাজদের কারনে লাখো মানুষের দুর্ভোগ মেয়র হিসেবে আমি মেনে নিতে পারিনা, এটি পর্যটন শহর এখানে দেশী-বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন, তাই বুলডোজার চালানোর আগে পৌরসভার বেদখলী মূল্যবান সব জমি ছেড়ে দেয়ার অনুরোধ জানান মেয়র।”

পৌরসভার সচিব রাসেল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মেয়র প্রতিটি ওয়ার্ডের সমস্যা দুরিকরণে স্থানীয় কাউন্সিলরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ১১ সদস্যের বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহন করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নুরুল আলম, সহকারী প্রকৌশলী সিরাজুল কালাম বাবুল, উপ-সহকারী প্রকৌশলী টিটন দাশ ও মনতোষ চাকমা।

এছাড়া ৩ ও ৪ নং ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক সাবেক কমিশনার আবদুল খালেক, বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সভাপতি মোস্তাক আহমদ, কক্সবাজার দোকান মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম মুকুল, আবদুল খালেক, আবু জাফর, ফজলুল কুিরম, আলম বহদ্দার, মোঃ ইলিয়াছ, আবু বক্কর, আবুল কাশেম প্রমুখ।

এর আগে বিকেল ৪টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ্র রুহুল আমিন স্টেডিয়ামে সদর উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন মেয়র মুজিব। পরে গোলদিঘীর পাড়ে শ্রীশীজন্মাষ্টমি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

এদিকে রাত ৮টায় টমটম মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে রাতে বিকে পাল সড়কস্থ লোকনাথ সেবাশ্রম মন্দিরে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মুজিবুর রহমান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

একান্ত সাক্ষাৎকারে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন অপরাধীর সাথে আপোষ নয়

প্রসঙ্গ : প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্ব

বৃহত্তর ঈদগাঁওয়ের প্রায় ১শ কি.মি সড়ক চলাচলের অনুপযোগী, সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

টেকপাড়ায় মাঠে গড়াল বৃহত্তর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ৫ম আসর

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

জেলা আ’ লীগের জরুরী সভা

মাদক কারবারীদের বাসাবাড়ীতে সাঁড়াশি অভিযান, ইয়াবাসহ আটক ৩

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০