রামুতে জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

খালেদ হোসেন টাপু, রামু:
রামুতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রবিবার সকাল ১১টায় রামু সর্বজনীন কালি মন্দির প্রাঙ্গণ থেকে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি রামুর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রামু সর্বজনীন কালি মন্দির আঙ্গিনায় এসে শেষ হয়।

রামু উপজেলা শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি প্রকাশ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রী উত্তম দেওয়ানজী জনির সঞ্চালনায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও গীতাপাঠ প্রতিযোগীতাসহ বিভিন্ন অনুষ্ঠানাদি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। এসময় তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী। সব ধর্মের মানুষের সহাবস্থানে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, রামুর মানুষ শান্তিপ্রিয় আমরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে মুসলিম-হিন্দু সকলেই মিলে মিশে যার যার ধর্ম কর্ম পালন করে যাচ্ছি। তিনি রামুর উন্নয়নের স্বার্থে সকল ধর্মের জনগণ ভেদাভেদ ভুলে একসাথে কাজ করার আহবান জানিয়ে রামুতে কোনো অশুভ শক্তি যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার পরামর্শ দিয়েছেন।

বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, জেলা পরিষদ সদস্য নুরুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, ধর্মীয় নেতা প্রিয়তোষ চক্রবর্তী, ননী গোপাল দে, ডাঃ আশুতোষ চক্রবর্তী মন্টু, রামু সর্বজনীন কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন মল্লিক, রামু সর্বজনীন কালি মন্দির প্রধান পুরোহিত সজল ব্রাহ্মণ চৌধুরী, কাজল ব্রাহ্মণ চৌধুরী, রামু উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক তপন মল্লিক, রামু মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব সাংবাদিক খালেদ হোসেন টাপু।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামু রাজারকুল রামকুট রামনবমী মেলা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনতোষ দত্ত,রামু উপজেলা শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ রাজীব দে, সংগঠনের নেতা সন্তোষ দাস, মাষ্টার অধীর শর্মা, কৃষ্ণ দাশ, জাতীয় হিন্দু মহাজোট রামু উপজেলা শাখার সভাপতি সুজন চক্রবর্তী, সাধারণ সম্পাদক বিবেকানন্দ শর্মা, নির্বাহী সভাপতি ছোটন দে, সমন্বয়কারী শ্যামল মল্লিক, সহ সভাপতি রনজিত দেসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের এর সভাপতি, সম্পাদক ও সকল সদস্যবৃন্দসহ হিন্দু সম্প্রদায়ের শত শত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এদিকে বর্ণাঢ্য শোভাযাত্রায় একাত্মতা প্রকাশ করেন, জাতীয় হিন্দু মহাজোট রামু উপজেলা শাখা. ফতেখাঁরকুল কৃষ্ণ মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় সংগঠন।

সন্ধ্যা ৭ টায় রামু সর্বজনীন কালি মন্দির প্রাঙ্গণে ডাঃ শ্রী দুলাল চন্দ্র পালের সভাপতিত্বে ধর্মীয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান ধর্মীয় আলোচক ছিলেন শ্রীমাণ রাধা গোবিন্দ দাস ব্রহ্মচারী।

শ্রী শ্রী জন্মাষ্টমী উপলক্ষে রামু উপজেলা জন্মাষ্টমী পরিষদের উদ্যোগ শনিবার ও রবিবার ২দিনের বিভিন্ন কর্মসূচি গৃহীত হয়। এতে কর্মসূচির মধ্যে ছিল মঙ্গলারতি ও উষাকীর্তন, অতিথি বরণ ও আসন গ্রহণ, শ্রী শ্রী জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা, শ্রী শ্রী কৃষ্ণ পূজা ও ভোগরাগ, গীতাপাঠ প্রতিযোগীতা, প্রসাদ বিতরণ, সন্ধ্যারতি, ধর্মীয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ও শ্রী শ্রী জন্মাষ্টমী পূজা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নিজেদের সংশোধন করি, আইন মানার সংস্কৃতি গড়ে তুলি- ইলিয়াস কাঞ্চন

বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে : কর্ণফুলীতে ওবায়দুল কাদের

ক্যান্সার, হৃদরোগ, শ্বাসযন্ত্রের রোগ ও ডায়াবেটিসের কাছে হারছে মানুষ

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার তদন্ত বন্ধের নির্দেশনা চেয়ে রিট

অনুপ্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা

চকরিয়া পালাকাটা দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের পূর্ণাঙ্গ কমিটি 

চট্টগ্রামে প্রাইভেটকার-মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

৬০ হাজার রোহিঙ্গা শিশুকে ভাষা শেখাবে সরকার

ক্যান্সার চিকিৎসায় কত লাগে?

সরকারের সেবায় সোনালী ব্যাংকের ক্ষতি হাজার কোটি টাকা

যেসব আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

ঈদগাঁওতে মাধ্যমিক শিক্ষকদের এমপি ও কউক চেয়ারম্যানের সহযোগিতার আশ্বাস

কাঁচা মরিচের অনেক ঔষধি গুণ রয়েছে। এবার কাঁচা মরিচের ৫ গুণ জেনে নিন

কোটি কোটি টাকার আন্তর্জাতিক বিমানবন্দর এখন ধ্বংসস্তূপ!

মুখ ধোওয়ার সময় যে ভুল করবেন না

তুরস্কে মেঘ আর মসজিদের মিতালি!

মালয়েশিয়ায় ব্যাপক ধর-পাকড়, ৫৫ বাংলাদেশি আটক

কক্সবাজার থেকে ফটোশুট ফেরত মডেলের গাড়িতে পৌনে দুই লাখ ইয়াবা!

ওবায়দুল কাদের আসছেন আজ