চকরিয়া আদালতে নতুন বিচারক চৌকি পরির্দশন করলেন জেলা ও দায়রা জজ

এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সদ্য নির্মিত নতুন বিচারক চৌকি পরির্দশন করেছেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শরিফুল ইসলাম।

শনিবার দুপুরে ব্যক্তিগত সফরে চট্টগ্রাম যাওয়ার পথে জেলা ও দায়রা জজ অনির্ধারিতভাবে চকরিয়ায় পৌঁছে নির্মাণাধীন আদালতের নতুন ভবন নির্মাণের কার্যক্রম ও বিচারক চৌকি পরিদর্শন করেন। এসময় তাকে স্বাগত জানান চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সভাপতি ও আদালতের এপিপি এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী।

আদালতের নতুন বিচারক চৌকি পরির্দশনকালে জেলা ও দায়রা জজের সাথে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি জজ রামু মোছাম্মৎ নুসরাত জামান, সিনিয়র সহকারি জজ কক্সবাজার সদর আলাউল আকবর, চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী। এসময় চকরিয়া আইনজীবি সমিতির সদস্য, আইনজীবি সহকারী ও জনপ্রতিনিধি, ও সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী বলেন, প্রতিষ্ঠার পর থেকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের একটি ভবন থেকে চকরিয়া-পেকুয়া উপজেলার দুইটি থানার অধীনে ২৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় অন্তত ৫ লাখ জনগনের মাঝে বিচার ব্যবস্থার সুফল নিশ্চিত করেছে দুইটি আদালত। অবকাঠামোগত সংকটের কারনে অনেক আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থী জনগনকে দুর্ভোগ পোহাতে হতো। বিষয়টি আইনজীবি সমিতি লিখিতভাবে অবহিত করেন আইন মন্ত্রানালয়ে। এরই আলোকে আইন মন্ত্রানালয় চকরিয়া-পেকুয়া উপজেলার জনগনের মাঝে দুর্ভোগমুক্ত পরিবেশে বিচার কার্যক্রম নিশ্চিতে এখানে আধুনিকমানের আদালত ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। দিয়েছেন প্রয়োজনীয় অর্থবরাদ্দ।

তিনি বলেন, নতুন আদালত ভবন নির্মাণ কাজের অগ্রগতি হিসেবে গত ৩০জুন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম আনুষ্ঠানিকভাবে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অস্থায়ী টিনশেড বিচারক চৌকির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। ইতোমধ্যে অস্থায়ী টিনশেড বিচারক চৌকির নির্মাণ কাজ শেষে। আগামী কিছুদিনের মধ্যে সেখানে আদালতের কার্যক্রম শুরু হবে। তারপর নতুন ভবন নির্মাণকল্পে ভেঙ্গে ফেলা হবে পুরাতন আদালত ভবনের অবকাঠামো।

সর্বশেষ সংবাদ

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন

উখিয়ার একজন অনন্য কারুকাজ শিল্পী প্রমোতোষ বড়ুয়া

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

শীর্ষ সন্ত্রাসী আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১