পোকখালীতে চিংড়ি ঘের ডাকাতির চেষ্টা, শ্রমিকের রহস্যজনক মৃত্যু!

শাহিদ মোস্তফা শাহিদ, সদর:

কক্সবাজার সদরের ২নং পোকখালী ইউনিয়নে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা চালিয়েছে একদল ডাকাত।এ সময় এক শ্রমিককের রহস্যজনক মৃত্যু হয়েছে।প্রতিবাদে ডাকাতদলের বসত বাড়িতে ভাংচুর চালিয়েছে বিক্ষুদ্ধ জনতা।সংগঠিত ঘটনায় কেউ আটক হয়নি।এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাটি ঘটে ৩১ আগষ্ট রাত আনুমানিক ১ টার দিকে ইউনিয়নের বাঁশখালীয় পাড়া রশিদের ঘোনা নামক চিংড়ি ঘেরে।

ঘটনাস্থল পরিদর্শন করে বিলম্বে জানা যায়, ঘটনার সময় স্থানীয় বাঁশখালীয় পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের পুত্র ধলাইয়ার নেতৃত্বে ৪/৫ জন চিহ্নিত ডাকাতদলের সদস্য রশিদ মিয়া নামক চিংড়ি ঘেরে জাল পেতে মাছ শিকার করে।খবর পেয়ে ঘেরটির মাঝি ইউনিয়নের কমলা পাড়া এলাকার শামশুল আলম বাঁধা দেওয়ার চেষ্টা করে।এক পর্যায়ে তাকে লক্ষ করে উপর্যপুরী গুলি বর্ষন করে।যদিওবা গুলি তার শরীরে না পড়লেও স্ট্রোক করে মাটিতে লুঠে পড়ে।তাৎক্ষণিক তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু বরন করে।মৃত্যুর সংবাদটি এলাকায় চাউর হলে বিক্ষুব্ধ জনতা বাঁশখালীয়া পাড়া গিয়ে ডাকাত দলের বাড়িতে ভাংচুর চালায়।পরে শামশুল আলম গুলিতে মারা যায়নি সংবাদ আসলে বিক্ষুব্ধ জনতা ফিরে আসে।একইদিন বিকালে শামশুল আলমকে দাফন করা হয়েছে।তবে তিনি গুলিতে মারা গেছে নাকি স্ট্রোক করে মারা গেছে এ নিয়ে এলাকায় কানাঘুষো চলছে।

স্থানীয় মেম্বার লুৎফুর রহমান জানায়, গুলি বর্ষনের খবরটি স্থানীয়দের মারফত জেনেছি। শামশুল আলম স্ট্রোকে মারা গেছে বলে শুনছি।ঘর বাড়ি ভাংচুরের বিষয়টি আংশিক সত্য বলে দাবী করেন তিনি।

অপরদিকে শামশুল আলমের ভাইপো ইছমাইল জানাযা নামাজে মুসল্লীদের উদ্দেশ্যে তার চাচা খুনের বিচার একদিন হবে।এবং জড়িতদের রেহাই নেই বললে নতুন করে ভাবিয়ে তুলে স্থানীয়দের। এলাকাবাসীরা জানায় ঘটনার রহস্য উম্মোচনের মাধ্যমে আসল ঘটনা কি হয়েছে জট খুলতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে জানতে চেয়ারম্যান রফিক আহমদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে আধা ঘন্টা পর কল দিচ্ছি বলে লাইন কেটে দেয়।বিস্বস্ত সূত্রে জানা গেছে,রশিদ মিয়ার চিংড়ি ঘেরটি নিয়ে বিবাদমান দুটি গ্রুপের মধ্যে বিরোধ রয়েছে।এ বিরোধের জের ধরে ঘটনাটি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার বিষয়ে জানতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া সাথে যোগাযোগ করা হলে তিনি এ ধরনের কোন তথ্য নেই বলে জানায়।

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস