টেকনাফে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি :

আগষ্টের শোককে শক্তিতে রুপান্তর করে বিএনপি জামাতের স্বাধীনতা বিরোধী অপতৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলতে হবে, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব নাহলে বাংলাদেশ জম্ম হতো না। নেপথ্যে থেকে বাঙালির মুক্তি সংগ্রামে নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুপ্রেরণা, শক্তি ও সাহস জুগিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব।

বাঙালির শোষিত বঞ্চিত মানুষের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে জীবনের বড় একটা অংশ কারাগারে কাটিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর অবর্তমানে দল সংগঠিত করা ও আন্দোলন পরিচালনায় পরামর্শ দিতেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। এসব কালো অধ্যায় থেকে থেকে আমাদের শিক্ষা নিতে হবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

৩১ আগষ্ট বিকালে টেকনাফ উপজেলা আ’লীগ কার্যালয়ে “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের স্বরণে” শোকের মাস আগষ্ট উপলক্ষ্যে আয়োজিত বিশাল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মহিলা আ’লীগের সভাপতি সাফিয়া খাতুন উপরোক্ত কথাগুলো বলেন।

উক্ত আলোচনা সভা টেকনাফ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কোহিনুর আক্তার কাউন্সিলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক গোলাপজান আক্তারের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শিরিন রোকসানা বলেন, উপ-মহাদেশের প্রাচীনতম নারী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। সারা দেশে মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে মাঠ পর্যায়ে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। আগামী সংসদ নির্বাচনে মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে উপজেলা ইউনিয়ন পর্যায়ে নারী ভোটারদের উৎসাহিত করার লক্ষ্যে কাজ করতে হবে।

সভায় বিশেষ অতিথি- কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া বেগম ইভা, কক্সবাজার জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের। বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার আলম, সাধারণ আবদুল হক, হ্নীলা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক ওয়াজ করিম, নারী নেত্রী সনজিদা বেগম, কুলছুমা আক্তার প্রমূখ। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬

ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন সারাদেশে দ্বিতীয়

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী