cbn  

বার্তা পরিবেশক:

কক্সবাজারের বিশাল এলাকা নিয়ে গঠিত পালংক্যি (প্রস্তাবিত) সমাজ কমিটির ঈদ পুনর্মিলনী ৩০ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার বাদ এশা শহরের কৃষি অফিস সড়কের এ. আর. সি. টাওয়ারে অনুষ্ঠিত হয়েছে। সমাজ কমিটির সভাপতি সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য পেশ করেন সমাজ কমিটির উপদেষ্টা প্রবীন আইনজীবী কক্সবাজার জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি কলাম লেখক মোহাম্মদ জাহাঙ্গীর, উপদেষ্টা কক্সবাজার জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম. মাইনউদ্দিন, উপদেষ্টা গবেষক নূরুল আজিজ চৌধুরী, শহরের বঙ্গবন্ধু সড়কের রফিক আল ইসলাম, এন্ডারসন রোডের এডভোকেট আহমদ ফারুক, কৃষি অফিস সড়কের বাসিন্দা নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের অধ্যাপক চন্দন শর্মা, এন্ডারসন রোডের রপ্তানীপণ্য উৎপাদনা প্রতিষ্ঠানের কর্ণধার ইঞ্জিনিয়ার মংচেন, এন্ডারসন রোডের ব্যবসায়ী বাবুল আলম, উত্তরা বাইলেনের পিয়ারু, সমাজ পরিচালনা কমিটির পক্ষ থেকে দৈনিক আপনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ হোসেন, পানবাজার সড়কের ফিরোজা শপিং সেন্টারের ম্যনোজিং পার্টনার নজিবুল হক বাচ্চু ও মুজহেরুল হক সড়কের বাসিন্দা সমাজ সেবক এ কে এম মাহফুজুল হক। কক্সবাজার সদর মডেল থানা রোডের পূর্ব পাশ থেকে শুরু করে উত্তরে বাঁকখালী নদী, দক্ষিণে লাল দিঘির পাড় ও পূর্বে ফায়ার সার্ভিস মসজিদ সড়ক নিয়ে প্রস্তাবিত পালংক্যি সমাজ কমিটি গঠিত। উক্ত এলাকার সামাজিক উন্নয়নের লক্ষে অরাজনৈতিক এই সমাজ কমিটি গঠিত হয়েছে।

বক্তাগণ সমাজভুক্ত এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্বারুপ করেন। বক্তাগণ সমাজভুক্ত এলাকার পরিবার প্রধানদেরকে নিজ নিজ বাড়ির আঙ্গিনা ও পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য অনুরুধ করেন। একই সাথে এলাকার নালা-নর্দমাগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ সংস্কার করার ব্যাপারে এলাকার জনপ্রতিনিধি বিশেষ করে কাউন্সিলর ও মেয়রের মাধ্যমে বাস্তবায়ন করার উপর গুরুত্বারুপ করেন।

সভায় সমাজভুক্ত সদস্যদের ডাটাবেইস তৈরি মাধ্যমে তথ্য ব্যাংক করার জন্য সিদ্ধান্ত হয়।

সভায় বক্তাগণ এলাকাভুক্ত পরিবার যারা এখনো সদস্যগ্রহণ করেন নি তাদেরকে সমাজ কমিটির সদস্য পদ গ্রহণ করে সমাজের উন্নয়নে নিজেদের ভূমিকা রাখার জন্য আহবান জানান।

সমাজের সর্বস্তরের সদস্যদের নিয়ে ২৮ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার একই স্থানে পরবর্তি সভা অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •