স্পোর্টস ডেস্ক:
গত জুলাইতে ফিফা বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছিল লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া। প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠে মদ্রিচকে সন্তুষ্ট থাকতে হয়েছিল রানার-আপ হয়েই। তবে স্বান্তনাস্বরূপ ব্যক্তিগত পুরষ্কারের সর্বোচ্চ শিরোপা বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরষ্কার ‘গোল্ডেন বল’ জিতেছিলেন মদ্রিচ।

সেদিন মলিন বদনে সেরা খেলোয়াড়ের পুরষ্কার গ্রহণ করেছিলেন মদ্রিচ। সেই ঘটনার মাস দেড়েক পরে আবারও আরেকটি টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতলেন ক্রোয়েশিয়ান এ মিডফিল্ডার। কিন্তু এবার আর মলিন নয়, হাস্যোজ্জ্বল চোখেই নিজের পুরষ্কার গ্রহণ করেছেন তিনি।

কেননা এই টুর্নামেন্টে যে তার দল রানার-আপ নয় হয়েছিল চ্যাম্পিয়ন। তাও একবার নয়, টানা তিনবার। বলা হচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কথা। ২০১৭-১৮ মৌসুমে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল মাদ্রিদ। যার রেশ থাকল চ্যাম্পিয়নস লিগের ব্যক্তিগত পুরষ্কারেও।

মৌসুমের সেরা গোলরক্ষক, সেরা ডিফেন্ডার, সেরা মিডফিল্ডার ও সেরা ফরোয়ার্ড; চার ক্যাটাগরিতেই সেরার পুরষ্কার জিতেছেন রিয়ালের খেলোয়াড়রা। এমনকি মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারটাও জিতেছেন রিয়ালেরই খেলোয়াড় মদ্রিচ।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হয় এসব পুরষ্কারের জয়ীদের নাম। যেখানে মৌসুমের সেরা খেলোয়াড়ের দৌড়ে সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো ও ফাইনালিস্ট লিভারপুলের মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে পুরষ্কার জেতেন মদ্রিচ।

ক্যারিয়ারে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জেতেন তিনি। সর্বোচ্চ তিনবার এই পুরষ্কারের পাশে লেখা হয়েছে রোনালদোর নাম। এছাড়া লিওনেল মেসি জিতেছেন দুই বার।