বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ উপহার ‘স্বাধীনতা’ বঙ্গবন্ধুই দিয়েছিলেন : এমপি কমল

সোয়েব সাঈদ ॥

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ উপহার ‘স্বাধীনতা’ বঙ্গবন্ধুই দিয়েছিলেন। অথচ স্বাধীনতা বিরোধী ও ক্ষমতালোভীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করেছে। বিশে^ও কোথাও এভাবে কোন নেতাকে স্বপরিবারে হত্যার নজির নেই। হত্যার পর জিয়াউর রহমান রাস্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচার না করে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে উল্টো হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়েছিলেন। এমনকি বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে রাষ্ট্রদূতের চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। খুনিরা বিভিন্ন সময়ে লেখালেখি এবং গণমাধ্যমে বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়ার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। এতেই প্রমানিত হয় বঙ্গবন্ধু হত্যায় জিয়াই মূলনায়ক।

এমপি কমল বলেন, খুনিদের উত্তরসুরিরা এখনো দেশে নাশকতা সৃষ্টি করে ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে। এসব অপতৎপরতা রোধে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহবান জানান। তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিপুলভোট জয়ী করতে সকল নেতাকর্মীদের এখন থেকে মাঠে-ময়দানে কাজ করার জন্য অনুরোধ জানান। তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাপকভাবে প্রচারের জন্য সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নির্দেশ দেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজার সদর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এসব কথা বলেন।

বৃহষ্পতিবার (৩০ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের এডভোকেট সাহাব উদ্দিন আহমদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান।

এতে বক্তব্য রাখেন, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা শামসুল হুদা, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, কক্সবাজার জেলা শ্রমিকলীগের সভাপতি জহির উল্লাহ সিকদার, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান নুর সিদ্দিক, পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল প্রমূখ।

সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?