বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ উপহার ‘স্বাধীনতা’ বঙ্গবন্ধুই দিয়েছিলেন : এমপি কমল

সোয়েব সাঈদ ॥

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ উপহার ‘স্বাধীনতা’ বঙ্গবন্ধুই দিয়েছিলেন। অথচ স্বাধীনতা বিরোধী ও ক্ষমতালোভীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করেছে। বিশে^ও কোথাও এভাবে কোন নেতাকে স্বপরিবারে হত্যার নজির নেই। হত্যার পর জিয়াউর রহমান রাস্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচার না করে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে উল্টো হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়েছিলেন। এমনকি বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে রাষ্ট্রদূতের চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। খুনিরা বিভিন্ন সময়ে লেখালেখি এবং গণমাধ্যমে বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়ার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। এতেই প্রমানিত হয় বঙ্গবন্ধু হত্যায় জিয়াই মূলনায়ক।

এমপি কমল বলেন, খুনিদের উত্তরসুরিরা এখনো দেশে নাশকতা সৃষ্টি করে ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে। এসব অপতৎপরতা রোধে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহবান জানান। তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিপুলভোট জয়ী করতে সকল নেতাকর্মীদের এখন থেকে মাঠে-ময়দানে কাজ করার জন্য অনুরোধ জানান। তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাপকভাবে প্রচারের জন্য সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নির্দেশ দেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজার সদর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এসব কথা বলেন।

বৃহষ্পতিবার (৩০ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের এডভোকেট সাহাব উদ্দিন আহমদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান।

এতে বক্তব্য রাখেন, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা শামসুল হুদা, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, কক্সবাজার জেলা শ্রমিকলীগের সভাপতি জহির উল্লাহ সিকদার, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান নুর সিদ্দিক, পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল প্রমূখ।

সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়

বিএনপি’র মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার আজ রোববার থেকে শুরু

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন নাটোরের মেয়ে সোহানী

আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

পেকুয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!