নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়ায় ৭ জেলেকে মারধর ও মাথা ন্যাড়া করে চালানো নির্যাতনের ঘটনায় আরো দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০আগস্ট) ভোররাতে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার রাজাখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন, রাজাখালী ইউনিয়নের বামুলা পাড়া এলাকার মৃত সৈয়দ আকবরের ছেলে নুরুল কাদের (৩৫) ও একই এলাকার মৃত মোঃ ছবির ছেলে মোঃ কবির (৩৩)।

আটকের সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে নির্যাতনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালানো হয়। এসময় নির্যাতনের ঘটনায় সংশ্লিষ্ট নুরুল কাদের ও মোঃ কবিরকে আটক করা হয়। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে আটকদের ওই ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪আগস্ট মাছ ধরার কথা বলে চট্টগ্রামের পটিয়া থেকে ডেকে এনে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বদিউদ্দিন পাড়া এলাকায় ৭জেলের ওপর নির্যাতন চালানো হয়। পরে ২৮আগস্ট এ ঘটনায় ভুক্তভোগী গোপাল সরদার বাদী হয়ে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে উপজেলার রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া এলাকার মৃত কাছিম আলীর ছেলে নুরুল আবছার প্রকাশ বদু মেম্বারকে প্রধান আসামী করে এজাহারনামীয় পাঁচজন সহ ২০-২৫জন অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়।

এদিকে এ ঘটনায় দায়েরকৃত মামলায় নিরহদের পুলিশি হয়রানীর অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানান, ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও মামলার প্রধান আসামী ও ঘটনার মূলহোতা রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া এলাকার মৃত কাছিম আলীর ছেলে নুরুল আবছার প্রকাশ বদু মেম্বার এবং অপর মূলহোতা আবুল হোসেনের ছেলে নুরুল আলম প্রকাশ ডাকাত আলমকে আটক করতে পারেনি পুলিশ।

তারা আরো জানান, ঘটনার মূলহোতাদের আড়াল করে নিরহ ব্যক্তিদের হয়রানী করা হচ্ছে। গত তিনদিনে সাত নিরহ ব্যক্তিকে ধরে থানায় আটকে রেখে মোটাংকের টাকা হাতিয়ে নিয়েছে। তাই পুলিশি হয়রানী এড়াতে গত এক সপ্তাহ ধরে পুরুষ শুন্য হয়ে পড়েছে রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া, চড়ি পাড়া ও বামুলা পাড়া। গত বুধবার দিনগত গভীর রাতে পুলিশি অভিযানের নামে বদি উদ্দিন পাড়া ও বামুলা পাড়ায় ব্যাপক ধরপাকড় চেষ্টা চালানো হয়। এতে পুলিশের নাম ভাঙ্গিয়ে কিছু বহিরাগত ব্যক্তি বামুলা পাড়া এলাকার একটি চিংড়ি ঘেরে ভাংচুর ও লুটপাট চালায়। এসময় বহিরাগত ব্যক্তিরা হানা দিয়ে চিংড়ি ঘের থেকে মাছ-জাল লুটসহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।