ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকির প্রতিবাদে চবিতে মানববন্ধন

জুবাইর উদ্দিন, চবি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরেণ্য সমাজ বিজ্ঞানী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩০ আগষ্ট) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার এই মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেন ।
চবি অফিসার সমিতির সভাপতি জনাব এ কে এম মাহফুজুল হক এর সভাপতিত্বে এবং তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি জনাব মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলক পাল, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মহীবুল আজীজ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ,শাহ আমানত হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ গোলাম কবীর,অফিসার সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহ আলম,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ রাশেদ-উন-নবী ও সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ মশিবুর রহমান, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ নুরুল ইসলাম শহীদ, কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব আব্দুল হাই ও সাধারণ সম্পাদক জনাব নুর মোহাম্মদ বাচ্চু এবং বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জনাব মোঃ ফরহাদ হোসেন খান।
বক্তাগণ বরেণ্য সমাজ বিজ্ঞানী মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকি প্রদান করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং কাপুরুষোচিত-ন্যাক্কারজনক এ কর্মকান্ডের সাথে জড়িতদের অনতিবিলম্বে খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানান এবং ইতোপূর্বেও মাননীয় উপাচার্যকে এধরনের হত্যার হুমকি প্রদান করা হয়েছে উল্লেখ করে বক্তাগণ নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
তাঁরা আরও বলেন,মাননীয় উপাচার্যের সুযোগ্য-বলিষ্ট নেতৃত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা,উচ্চশিক্ষা-গবেষণা উন্নয়ন,প্রশাসনিক কর্মকান্ডে গতিশীলতা বৃদ্ধি,ভৌত অবকাঠামো উন্নয়ন,ক্রীড়া-শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চা ইত্যাদি সহ সার্বিক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে।
এর ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়। এ অর্জনে চবি পরিবারের সকল সদস্য আজ বিশেষ সম্মানে মর্যাদাসীন। মাননীয় উপাচার্যের নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রাখা উচিত।

সর্বশেষ সংবাদ

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

যুবকের তিরিশ

লোহাগাড়ায় ডাঃ মাহমুদুর রহমান’র পিতার ইন্তেকাল

পহেলা মে দিবস উপলক্ষে রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভা

শ্রীলঙ্কায় বিস্ফোরণে নিহত বেড়ে ২৯০, এখনও পর্যন্ত গ্রেফতার ২৪

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি

রাঙামাটিতে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : নরপশু গোপাল কৃঞ্চ আটক

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি