বেনাপোল স্থলবন্দরে যানজট নিরসনের উদ্যোগে

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর):
বাংলাদেশের সর্ববৃহৎ স্থলবদর বেনাপোলে যানজট নিরসনে বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টার সময় স্থলবন্দর সভাকক্ষে পোর্টথানা বেনাপোলের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

প্রধান অতিথি হিসাবে এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আমিনুল ইসলাম ,তিনি বলেন এই বন্দর কে গতিশীল করার লক্ষ্যে সরকারের বিভিন্ন কার্যক্রম শুরু হয়েছে। যানজট নিরসনে ২৫ একর জমি অধিগ্রহন করা হচ্ছে,বড় সআঁচড়া মোড়ে সড়ক ৬ লেনে ও ছোট আঁচড়া মোড়ে ৪ লেনে উন্নতি করার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। অনুষ্ঠান পরিচালনাকারী বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ মাসুদ করিম বলেন, ভারতীয় ট্রাকের ড্রাইভার গুলো যত্রতত্র ভাবে ট্রাক পার্কিং করে আবার ঐপাড়ে ভারতে চলে যায়, পরে তাকে আর সহজে খুঁজে না পাওয়ার কারনে যানজটের সৃষ্টি হয়। যৌথবাহিনীর চেকপোস্ট বাঁশকলের ওখানে ট্রাকের দীর্ঘ লাইনের জন্য তীব্র যানজেটের কথা উল্লেখ করেন।তিনি বলেন এ বিষয়ে নৌ-পরিবহন মন্ত্রী অবহিত আছেন আশা করি সুষ্ঠ সমাধান হয়ে যাবে।

সীমান্ত প্রেসক্লাবের সভাপতি সাহিদুল ইসলাম শাহিন যানজট নিরসনে কয়েকটি মুল্যবান দিক নির্দেশনা তুলে ধরেন, তিনি বলেন সরকারের কোন উচ্চ পর্যায়ের কর্মকর্তারা যখন বেনাপোলে আসেন তখন সড়কে কোন যানজট দেখা যায় না ,ওই কর্মকর্তারা বন্দর ছেড়ে চলে যাওয়ার সাথে সাথে আবার তীব্র যানজটের সৃষ্টি হয়। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ।তিনি আরো বলেন ট্রাফিক আইন সম্পর্কে জনগণকে সস্পৃক্ত থাকতে এবং তা প্রয়োগ করতে হবে। আইল্যান্ডের মাঝে অতিরিক্ত ইউটার্ন বন্ধ করতে হবে, অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে’ তিনি এ ব্যাপারে পৌর মেয়র এর হস্তক্ষেপ কামনা করেন।

এই মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য জাহিদুল ইসলাম ,বেনাপোল প্রেক্লাবের সভাপতি মহসিন মিলন ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশু, ট্রাক মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আতিক উজজামান সনি ,শামীম এন্টারপ্রাইজ এর পরিচালনাকারী সাংবাদিক আজিবার রহমান, সীমান্ত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আয়ুব হোসেন পক্ষী সহ সকল সদস্যবৃন্দ ও বিভিন্ন পরিবহন সংস্থার পরিচালনাকারী প্রমুখ।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০