পেকুয়ার সপ্তম শ্রেণীর ছাত্রী শেফা বিয়ে আজ !

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়া উপজেলার উজানটিয়া আহমদিয়া সুন্নিয়া (এএস) সিনিয়র মাদ্রাসার সপ্তম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী সাদিয়া সুলতানা শেফা (১৩)।

পড়াশোনায় অত্যন্ত মেধাবী শেফা বরাবরই দুরন্তপনা। সদ্য কৈশোরে পা দেয়া শেফা এখনো বান্ধবীদের সাথে দলবেঁধে খেলতে যায়। কখনো বা প্রতিবেশীদের গাছে ঢিল ছুঁড়ে পেয়ারা পেড়ে খায়। বাস্তবতা কি জিনিস তা এখনো ছোঁয়নি তাকে। গত পরশুও হৈহুল্লুড় সহ নানা খেলায় মেতে থাকা শেফা জানেনা, জীবন তাকে কোথায় নিয়ে যাচ্ছে। তার পরম আপনজনরা তার কাছ থেকে কি কেড়ে নিচ্ছে।

কারণ কিশোরী শেফার বিয়ে আজ ! আজ থেকে সে হতে চলে অপরের ঘরনি। যেখানে থাকবেনা তার কৈশোরের দুরন্তপনা। বড় হওয়ার বর্ণিল স্বপ্ন। কেবলই সাংসারিক বৃত্তে ঘুরবে তার জীবন। মন জুগিয়ে চলতে হবে স্বামী ও তার পরিবারের সদস্যদের।

কিন্তু মেধাবী শিক্ষার্থী শেফা তো স্বপ্ন ছিল আকাশছোঁয়ার। মেঘের ডানায় ভর করে শুণ্যে ভাসার। কেন হত্যা করা হলো তার রঙ্গিন এ স্বপ্ন গুলো ? হয়তো এই প্রশ্নের উত্তর একদিন ঠিকই খুঁজে ফিরবে সে নিজেই।

স্থানীয় সচেতন মহল জানায়, উজানটিয়া ইউনিয়নের দক্ষিন সুতাচুরা আইয়ুব আলী পাড়া এলাকার হাজী ছাদেক আলীর কিশোরী মেয়ে সাদিয়া সুলতানা শেফার বাল্য বিয়ে দেয়ার সমস্ত আয়োজন ইতিমধ্যে শেষ করেছে তার পরিবার। আজ ৩০আগস্ট বেশ ঘটা করে দেয়া হচ্ছে তার বিয়ে।

তারা আরো জানায়, কিশোরী শেফাকে স্ত্রী হিসেবে গ্রহণ করতে যাচ্ছে রাজাখালী ইউনিয়নের মিয়া পাড়া এলাকার হাজী আবুল কাশেম কোম্পানির ছেলে তানভীর মোঃ ছোটন (১৯)।

ছাত্রীর বাল্য বিয়ের ব্যাপারে উজানটিয়া আহমদিয়া সুন্নিয়া (এএস) সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা নুরুল হক মুকছুদি বলেন, শেফা এ বিয়ে সম্মত না থাকলেও তাকে বলপূর্বক বিয়ের পিঁড়িতে বসানো হচ্ছে। এ বিয়ে ঠেকাতে আমরা স্থানীয় প্রশাসনের সহায়তা চেয়েছি।

উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী বলেন, সাদিয়া সুলতানা শেফার দাদা আকতার আহমদকে বাল্যবিয়ের সমস্ত আয়োজন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল করিম বলেন, বাল্য বিয়েটি রুখতে আমি ইতিমধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছি।

সর্বশেষ সংবাদ

আরেক জামায়াত নেতার পদত্যাগ

ইয়াবা ব্যবসায় বিনিয়োগ লাগে না!

আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা কারবারি কারাগারে

মহান মাতৃভাষা স্মৃতি সম্মাননা পেলেন জসিম উদ্দিন কাজল

মহেশখালী উপজেলা নির্বাচন : কে হবেন যোগ্য নৌকার মাঝি!

নৌকার পক্ষে যারা থাকবে না, তাদের স্থান আ. লীগে হবে না- এমপি জাফর

জালালাবাদের ত্রাস ফোরকানসহ দুইজনকে আটক করেছে পুলিশ

চকরিয়ায় ইভটিজিংয়ে বাধা, বখাটেদের হামলায় ছাত্র আহত

কানিজ ফাতেমা সহ ৪৯ নারী এমপি নির্বাচিত ঘোষণা

সাতকানিয়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল যুবলীগ নেতার

বাংলাদেশে বন্ধ করে দেয়া হচ্ছে টিকটক!

সেই ক্রিকেটার জাকারিয়া এখন শিকলবন্দী!

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, আটক-১

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা