পিবিডি : কুষ্টিয়ার চৌড়হাস মো‌ড়ে বা‌সের ধাক্কায় মা‌য়ের কোল থে‌কে রাস্তায় ছিট‌কে প‌ড়ে অাহত শিশু অা‌কিফা (১) মারা গে‌ছে।বৃহস্প‌তিবার (৩০ আগস্ট) ভোর ৫টায় ঢাকা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অা‌কিফার মৃত্যুর খবর নি‌শ্চিত ক‌রে‌ছেন তার পিতা হারুন উর র‌শিদ। বুধবার সকাল ১১টায় ঢাকা মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতা‌লে শিশু আকিফার অস্ত্রপাচার করা হয়েছিল।

গত মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মি‌নি‌টে রাজশাহী থে‌কে ফরিদপুরের উদ্দেশ্য ছে‌ড়ে আসা গঞ্জেরাজ প‌রিবহ‌নের একটি বাস কুষ্টিয়া শহরের চৌড়হাস মো‌ড়ের কাউন্টা‌রে এসে থামে। ঠিক সে সময় থে‌মে থাকা বাসের সামনে দিয়ে এক বছরর শিশু কন্যা আকিফাকে কো‌লে নিয়ে রাস্তা পার হচ্ছি‌লেন মা রিনা বেগম।

হঠাৎ কোন হর্ণ ছাড়াই উম্মাদ চালক খোকন বাসটি চালিয়ে এসে মা রিনা বেগমকে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থে‌কে রাস্তার উপর ছিট‌কে পড়ে আহত হয় এক বছ‌রের শিশু কন্যা আকিফা। এরই মধ্যে বাসটি দ্রুত পালিয় যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা ও মে‌য়ে‌কে উদ্ধার করে নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভ‌র্তি করা হয়। মাথায় অাঘাত পাওয়ায় সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে ওইদিন সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে স্থানান্তর ক‌রে কর্তব্যরত চি‌কিৎসক।

আহত শিশু আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সব‌জি ব্যবসায়ী হারুন উর রশিদের মে‌য়ে।

এ‌দি‌কে বাসের ধাক্কা দেয়ার ভিডিওটি স্থানীয় একটি দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়লে তা মুহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ফুঁসে ওঠে সচেতন মহল। প্রতিবাদে বুধবার চৌড়হাস মো‌ড়ে মানববন্ধন কর্মসূচী পালন করে স্থানীয়রা।

মানববন্ধনে ঘাতক গঞ্জেরাজ প‌রিবহ‌নের চালক‌কে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।