পেকুয়ার সাংবাদিক বাবুলকে প্রাণ নাশের হুমকি!

সংবাদদাতা:
 পেকুয়া উপজেলার সাংবাদিক দৈনিক বাংলাদেশ সমাচার , দৈনিক আলোকিত সকাল, দৈনিক হিমছড়ি পত্রিকার পেকুয়া প্রতিনিধি ও তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কক্সবাজার জেলা সদস্য সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দেয় বলে অভিযোগ করেছেন স্বয়ং সাইফুল ইসলাম বাবুল।
জানা গেছে, পেকুয়ার কিছু চিহ্নিত দখলবাজ ও চাঁদাবাজ বেশ কয়েকদিন ধরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। তিনি বলেন, অামি জনস্বার্থ রক্ষায় বিভিন্ন ধরনের নিউজ করার কারণে পেকুয়ার কিছু চিহ্নিত সন্ত্রাসী আমাকে মোবাইলে এবং অন্যজনের মাধ্যমে প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এবিষয়টি তিনি পেকুয়া থানায় জানিয়েছেন বলে কক্সবাজার জেলা প্রতিনিধিকে অবহিত করেন। তিনি ২৯ আগস্ট সকালে কক্সবাজার জেলা প্রতিনিধি এম, রিদুয়ানুল হককে মোবাইল করে এ বিষয়টি জানিয়েছেন এবং ঐ সব দখলবাজ ও চাঁদাবাজদের দেয়া হুমকির বিভিন্ন তথ্য পাঠিয়েছেন। যার মধ্যে মোবাইল রেকডিং সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য ও ছবি রয়েছে। প্রশাসনের নির্দেশে তথ্যগুলো গোপন রাখার শর্তে জেলা প্রতিনিধি বলেন- যারা সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তি প্রদানের অনুরোধ জানান। অন্যথায় সাংবাদিক সমাজ আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও তিনি জানান।
এদিকে পেকুয়ার সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কক্সবাজারের বিভিন্ন সংগঠন ও পেশার মানুষ। ২৯ আগস্ট পেসবুকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোরশেদুল আলম চৌধুরী, কক্সবাজার জেলার আহবায়ক এম, জুনাইদ উদ্দিন, সাধারণ সম্পাদক এম, রিদুয়ানুল হক, সদস্য সাংবাদিক আব্দুল হামিদ, সদস্য সাংবাদিক আল জাবের, বান্দরবান জেলার আহবয়ক সাংবাদিক ওসমান গণি, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংবাদিক নেতা নাছির উদ্দিন, টেকনাফ প্রতিনিধি সাইফুল ইসলাম, চকরিয়া প্রেসক্লাবে সভাপতি সাংবাদিক মনির আহম্মদ, সাধারণ সম্পাদক জুনাইদ উদ্দিন সহ বিভিন্ন পত্রিকার প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের নেতৃবৃন্দ।
কক্সবাজার জেলা প্রতিনিধি বলেন, সারা দেশে সাংবাদিকরা অান্দোলনে যাওয়ার আগে হুমকিদাতাদের গ্রেফতার করে শাস্তি প্রদান করতে হবে। এ ব্যাপারে প্রশাসনের পূর্ণাঙ্গ সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস