পেকুয়ার সাংবাদিক বাবুলকে প্রাণ নাশের হুমকি!

সংবাদদাতা:
 পেকুয়া উপজেলার সাংবাদিক দৈনিক বাংলাদেশ সমাচার , দৈনিক আলোকিত সকাল, দৈনিক হিমছড়ি পত্রিকার পেকুয়া প্রতিনিধি ও তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কক্সবাজার জেলা সদস্য সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দেয় বলে অভিযোগ করেছেন স্বয়ং সাইফুল ইসলাম বাবুল।
জানা গেছে, পেকুয়ার কিছু চিহ্নিত দখলবাজ ও চাঁদাবাজ বেশ কয়েকদিন ধরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। তিনি বলেন, অামি জনস্বার্থ রক্ষায় বিভিন্ন ধরনের নিউজ করার কারণে পেকুয়ার কিছু চিহ্নিত সন্ত্রাসী আমাকে মোবাইলে এবং অন্যজনের মাধ্যমে প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এবিষয়টি তিনি পেকুয়া থানায় জানিয়েছেন বলে কক্সবাজার জেলা প্রতিনিধিকে অবহিত করেন। তিনি ২৯ আগস্ট সকালে কক্সবাজার জেলা প্রতিনিধি এম, রিদুয়ানুল হককে মোবাইল করে এ বিষয়টি জানিয়েছেন এবং ঐ সব দখলবাজ ও চাঁদাবাজদের দেয়া হুমকির বিভিন্ন তথ্য পাঠিয়েছেন। যার মধ্যে মোবাইল রেকডিং সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য ও ছবি রয়েছে। প্রশাসনের নির্দেশে তথ্যগুলো গোপন রাখার শর্তে জেলা প্রতিনিধি বলেন- যারা সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তি প্রদানের অনুরোধ জানান। অন্যথায় সাংবাদিক সমাজ আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও তিনি জানান।
এদিকে পেকুয়ার সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কক্সবাজারের বিভিন্ন সংগঠন ও পেশার মানুষ। ২৯ আগস্ট পেসবুকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোরশেদুল আলম চৌধুরী, কক্সবাজার জেলার আহবায়ক এম, জুনাইদ উদ্দিন, সাধারণ সম্পাদক এম, রিদুয়ানুল হক, সদস্য সাংবাদিক আব্দুল হামিদ, সদস্য সাংবাদিক আল জাবের, বান্দরবান জেলার আহবয়ক সাংবাদিক ওসমান গণি, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংবাদিক নেতা নাছির উদ্দিন, টেকনাফ প্রতিনিধি সাইফুল ইসলাম, চকরিয়া প্রেসক্লাবে সভাপতি সাংবাদিক মনির আহম্মদ, সাধারণ সম্পাদক জুনাইদ উদ্দিন সহ বিভিন্ন পত্রিকার প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের নেতৃবৃন্দ।
কক্সবাজার জেলা প্রতিনিধি বলেন, সারা দেশে সাংবাদিকরা অান্দোলনে যাওয়ার আগে হুমকিদাতাদের গ্রেফতার করে শাস্তি প্রদান করতে হবে। এ ব্যাপারে প্রশাসনের পূর্ণাঙ্গ সহযোগিতা কামনা করেছেন।
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সাপে কাটা ৩৬ রোগীর চিকিৎসা

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু