পেকুয়ার সাংবাদিক বাবুলকে প্রাণ নাশের হুমকি!

সংবাদদাতা:
 পেকুয়া উপজেলার সাংবাদিক দৈনিক বাংলাদেশ সমাচার , দৈনিক আলোকিত সকাল, দৈনিক হিমছড়ি পত্রিকার পেকুয়া প্রতিনিধি ও তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কক্সবাজার জেলা সদস্য সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দেয় বলে অভিযোগ করেছেন স্বয়ং সাইফুল ইসলাম বাবুল।
জানা গেছে, পেকুয়ার কিছু চিহ্নিত দখলবাজ ও চাঁদাবাজ বেশ কয়েকদিন ধরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। তিনি বলেন, অামি জনস্বার্থ রক্ষায় বিভিন্ন ধরনের নিউজ করার কারণে পেকুয়ার কিছু চিহ্নিত সন্ত্রাসী আমাকে মোবাইলে এবং অন্যজনের মাধ্যমে প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এবিষয়টি তিনি পেকুয়া থানায় জানিয়েছেন বলে কক্সবাজার জেলা প্রতিনিধিকে অবহিত করেন। তিনি ২৯ আগস্ট সকালে কক্সবাজার জেলা প্রতিনিধি এম, রিদুয়ানুল হককে মোবাইল করে এ বিষয়টি জানিয়েছেন এবং ঐ সব দখলবাজ ও চাঁদাবাজদের দেয়া হুমকির বিভিন্ন তথ্য পাঠিয়েছেন। যার মধ্যে মোবাইল রেকডিং সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য ও ছবি রয়েছে। প্রশাসনের নির্দেশে তথ্যগুলো গোপন রাখার শর্তে জেলা প্রতিনিধি বলেন- যারা সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তি প্রদানের অনুরোধ জানান। অন্যথায় সাংবাদিক সমাজ আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও তিনি জানান।
এদিকে পেকুয়ার সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কক্সবাজারের বিভিন্ন সংগঠন ও পেশার মানুষ। ২৯ আগস্ট পেসবুকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোরশেদুল আলম চৌধুরী, কক্সবাজার জেলার আহবায়ক এম, জুনাইদ উদ্দিন, সাধারণ সম্পাদক এম, রিদুয়ানুল হক, সদস্য সাংবাদিক আব্দুল হামিদ, সদস্য সাংবাদিক আল জাবের, বান্দরবান জেলার আহবয়ক সাংবাদিক ওসমান গণি, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংবাদিক নেতা নাছির উদ্দিন, টেকনাফ প্রতিনিধি সাইফুল ইসলাম, চকরিয়া প্রেসক্লাবে সভাপতি সাংবাদিক মনির আহম্মদ, সাধারণ সম্পাদক জুনাইদ উদ্দিন সহ বিভিন্ন পত্রিকার প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের নেতৃবৃন্দ।
কক্সবাজার জেলা প্রতিনিধি বলেন, সারা দেশে সাংবাদিকরা অান্দোলনে যাওয়ার আগে হুমকিদাতাদের গ্রেফতার করে শাস্তি প্রদান করতে হবে। এ ব্যাপারে প্রশাসনের পূর্ণাঙ্গ সহযোগিতা কামনা করেছেন।
cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

লেমশীখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ আর নেই

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা

স্বল্পমূল্যে অস্ত্র পাবেন সাংবাদিকরা