নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার সমুদ্র সৈকতে অবৈধ দোকান নির্মাণের প্রতিবাদ করায় নুরুল হুদা প্রকাশ গুরামিয়া নামে এক ব্যবসায়ীর উপর হামলা চালিয়েছে চিহ্নিত দখলদারেরা।২৮ আগষ্ট সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এঘটনা ঘটে।

জানা গেছে, সুগন্ধা পয়েন্টের কথিত ব্যবসায়ী রুবেলের নেতৃত্বে একের পর অনুমোদন কার্ড ছাড়া অবৈধভাবে দোকান নির্মাণ করে আসছে সৈকতে। সম্প্রতি আবারও অবৈধভাবে দোকান নির্মাণের পায়তারা চালালে এর প্রতিবাদ করে ব্যবসায়ী নুরুল হুদা প্রকাশ গুরামিয়া। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় ব্যবসায়ী গুরামিয়ার উপর হামলা চালায় রুবেলের নেতৃত্ব একদল দুর্বৃত্ত। এতে গুরুতর আহতবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। নুরুল হুদা প্রকাশ গুরা মিয়া সুগন্ধা বীচ ঝিনুক ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির প্রচার সম্পাদক।

আহত গুরা মিয়া জানান, রুবেল সুগন্ধা বীচে অনেক গুলো অবৈধ দোকানের মালিক। তিনি অফিস করার নাম দিয়ে পরে দোকান ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে কেউ কথা বললে বিভিন্ন ধরণের হুমকি ধমকি দেয়। আমি তার অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এদিকে বিরোধী পক্ষ দাবি করছেন,  ২৭ তারিখ সুগন্ধা পয়েন্টের ঝিনুক ব্যবসায়ীদের অফিস নিয়ে একটি ঝামেলা হয়। পরে ম্যাজিস্ট্রেট এসে রুবেলের অফিস রুবেলকে বুঝিয়ে দিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে নুরুল হুদা উরফে গুরামিয়া লাইট হাউজের এক ‘কথিত’ বড় ভাইয়ের নেতৃত্বে হামলা চালায়। বর্তমানে রুবেল কক্সবাজার সদর হাসপাতালের ৫তলায় ভর্তি রয়েছেন।