চকরিয়ার পহরচাঁদা হিলফুল ফুজুল পাঠাগারের গুণিজন সংবর্ধনা

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গোবিন্দপুর পশ্চিমপাড়া গ্রামের মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগারের যুগপুর্তি উপলক্ষে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনীর আলোচনা সভা ঈদের পরদিন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পহরচাঁদা ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক এবং চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি লায়ন কমর উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, দৈনিক সমকাল চট্টগ্রাম ব্যুরো অফিসের সাব এডিটর সাংবাদিক নাছির উদ্দিন হায়দার, সমাজসেবক সেলিম উল্লাহ বাহাদুর, শিক্ষক মাহমুদুল হক আনসারী, ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, ব্যবসায়ী নাসির উদ্দিন, অধ্যক্ষ জয়নাল আবেদিন ও যুবনেতা আইয়ুব খান মিন্টু প্রমুখ।

মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগারের অন্যতম সমন্বয়ক আবদুল হামিদ ও শাকিলসহ সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রানবন্ত অংশগ্রহনে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীসহ সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সমবেত সকলে সুন্দর অনুষ্ঠানের জন্য হিলফুল ফুজুল পাঠাগারের সবাইকে ধন্যবাদ জানান। পরে অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন ও গুনীজনদেরকে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দিন আহমেদ বলেছেন, পৃথিবী সৃষ্টি হওয়ার পর থেকে জাতি গুনীজনদেরকে সম্মান জানিয়ে আসছে। কারণ সুন্দর সমাজ, সুন্দর দেশ বির্নিমানের পেছনে জ্ঞানীগুনী মানুষের যতেষ্ট অবদান রয়েছে। তাদের কারনে প্রতিটি জাতি মর্যাদার অনন্য আসনে। গুনীজনদের কৃতিকর্ম অনুসরণ করে নতুন প্রজন্মকে সামনে এগিয়ে যেতে হবে। তাদের শেখানো প্রতিটি কর্মকে যথাযথভাবে কাজে লাগতে পারলে নতুন প্রজন্ম নিজের সফল ক্যারিগর তৈরীর মাধ্যমে সুন্দর আগামী নিশ্চিত করতে পারবে।

তিনি বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জ্ঞানীগুনী বুদ্ধিজীবিদেরকে সম্মানিত করেছেন। কারণ সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনে একটি স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে তাদের কৃতিকর্ম এখনো বাঙ্গালি জাতির সামনে পথপ্রদর্শক হিসেবে রয়েছে। আমরা চাই মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগার আজকে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানের অনিন্দ্য সুন্দর আয়োজন করেছে তা নতুন প্রজন্মকে বিকশিত করবে। এ ধরণের কার্যক্রমের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার শপথে সবাইকে এগিয়ে যেতে হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন