চকরিয়ার পহরচাঁদা হিলফুল ফুজুল পাঠাগারের গুণিজন সংবর্ধনা

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গোবিন্দপুর পশ্চিমপাড়া গ্রামের মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগারের যুগপুর্তি উপলক্ষে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনীর আলোচনা সভা ঈদের পরদিন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পহরচাঁদা ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক এবং চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি লায়ন কমর উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, দৈনিক সমকাল চট্টগ্রাম ব্যুরো অফিসের সাব এডিটর সাংবাদিক নাছির উদ্দিন হায়দার, সমাজসেবক সেলিম উল্লাহ বাহাদুর, শিক্ষক মাহমুদুল হক আনসারী, ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, ব্যবসায়ী নাসির উদ্দিন, অধ্যক্ষ জয়নাল আবেদিন ও যুবনেতা আইয়ুব খান মিন্টু প্রমুখ।

মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগারের অন্যতম সমন্বয়ক আবদুল হামিদ ও শাকিলসহ সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রানবন্ত অংশগ্রহনে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীসহ সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সমবেত সকলে সুন্দর অনুষ্ঠানের জন্য হিলফুল ফুজুল পাঠাগারের সবাইকে ধন্যবাদ জানান। পরে অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন ও গুনীজনদেরকে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দিন আহমেদ বলেছেন, পৃথিবী সৃষ্টি হওয়ার পর থেকে জাতি গুনীজনদেরকে সম্মান জানিয়ে আসছে। কারণ সুন্দর সমাজ, সুন্দর দেশ বির্নিমানের পেছনে জ্ঞানীগুনী মানুষের যতেষ্ট অবদান রয়েছে। তাদের কারনে প্রতিটি জাতি মর্যাদার অনন্য আসনে। গুনীজনদের কৃতিকর্ম অনুসরণ করে নতুন প্রজন্মকে সামনে এগিয়ে যেতে হবে। তাদের শেখানো প্রতিটি কর্মকে যথাযথভাবে কাজে লাগতে পারলে নতুন প্রজন্ম নিজের সফল ক্যারিগর তৈরীর মাধ্যমে সুন্দর আগামী নিশ্চিত করতে পারবে।

তিনি বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জ্ঞানীগুনী বুদ্ধিজীবিদেরকে সম্মানিত করেছেন। কারণ সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনে একটি স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে তাদের কৃতিকর্ম এখনো বাঙ্গালি জাতির সামনে পথপ্রদর্শক হিসেবে রয়েছে। আমরা চাই মিফতাহুন নাজাত হিলফুল ফুজুল পাঠাগার আজকে গুণিজন সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানের অনিন্দ্য সুন্দর আয়োজন করেছে তা নতুন প্রজন্মকে বিকশিত করবে। এ ধরণের কার্যক্রমের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার শপথে সবাইকে এগিয়ে যেতে হবে।

সর্বশেষ সংবাদ

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়

বিএনপি’র মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার আজ রোববার থেকে শুরু

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন নাটোরের মেয়ে সোহানী

আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

পেকুয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন