ফারুক আহমদ, উখিয়া:

বিদ্যুৎ লাইন সম্প্রসারণ ও নতুন সংযোগের অভাবে উখিয়ার জালিয়া পালংয়ের অনগ্রসর চাককাটা গ্রামটি দীর্ঘদিন ধরে অন্ধকারে রয়েছে। এলাকাবাসীর উক্ত গ্রামে বিদ্যুৎ সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছে।

গ্রামবাসীরা জানান, উপজেলায় সুবিধা বঞ্চিত গ্রাম হচ্ছে পশ্চিম পাইন্যাশিয়ার চাককাটা গ্রাম। সড়ক যোগাযোগ সহ নানা অসুবিধায় দিন যাপন করছে এ গ্রামের বাসিন্দারা। নেই কোন বিদ্যুৎ সুবিধা।

স্থানীয় বাসিন্দা নুরুল কবির (৩৫) জানান, স্বাধীনতার ৪৫ বছর পর উক্ত গ্রামে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্টতা হওয়ায় শিক্ষা বঞ্চিত কিশোর কিশোরীরা এখন পড়ার সুযোগ পেয়েছে। এমপি আবদুর রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয় নামক এ বিদ্যালয়টি শিক্ষার আলো দিয়ে যাচ্ছে। তবে বিদ্যুৎতের অভাবে গ্রামটি অন্ধকারে রয়েছে।

একই এলাকার নুরুল হক (৩০) ও মোহাম্মদ হোছন বলেন, অবহেলিত চাককাটা গ্রামে বিদ্যুৎ সরবরাহ না থাকায় অসংখ্য পরিবার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। খেটে খাওয়া জনগন কোথাও গিয়ে তকবির করতে পারছেনা। স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী বলেন, অনগ্রসর এ এলাকায় বহু মানুষের বসতি। অগ্রধিকার ভিত্তিতে নতুন বিদ্যুৎ লাইন সম্প্রসারনের জন্য আমরাও প্রস্তাব দিয়েছি।

আর্তসামাজিক উন্নয়নে অবিলম্বে জালিয়া পালংয়ের চাককাটা গ্রামে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ ও সংযোগ দেওয়ার জন্য জোর দাবী জানিয়েছেন এলাকার জনগন।