স্পোর্টস ডেস্ক:

নতুন মৌসুমের শুরু থেকে গোলের মধ্যে আছেন নেইমার ও কাইলিয়ান এমবাপে। প্যারিস সেন্ত জার্মেইয়ের এই দুই ফরোয়ার্ড ‘একসঙ্গে খেলার জন্য তৈরি হয়েছেন’ বলে মন্তব্য করেছেন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি।

গত মৌসুমে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার, আর মোনাকো ছেড়ে ফরাসি চ্যাম্পিয়নদের দলে নাম লেখান এমবাপে। যদিও মৌসুমের মাঝপথে চোটে পড়ে নেইমার ছিটকে যাওয়ায় খুব বেশি সময় একসঙ্গে খেলার সুযোগ হয়নি তাদের। নতুন মৌসুমের শুরু থেকে আবার মাঠে নামার সুযোগ পেয়েছেন তারা। সময়ের অন্যতম দুই সেরা ফরোয়ার্ড দেখিয়ে চলেছেন তাদের জুটির দাপট।

নেইমারের বার্সেলোনায় থাকার সময় তাকে সতীর্থ হিসেবে কাছে পেয়েছেন উমতিতি। আর এমবাপের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এই ডিফেন্ডার ফ্রান্সের হয়ে জিতেছেন বিশ্বকাপ। সাবেক ও বর্তমান দুই সতীর্থকে তাই তার খুব ভালো করে চেনা। সেই অভিজ্ঞতা থেকেই উমতিতি জানিয়েছেন, নেইমার ও এমবাপের একসঙ্গে খেলতে কোনও অসুবিধাই হবে না।

ফরাসি সংবাদমাধ্যম ‘ক্যানাল প্লাস’কে বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার বলেছেন, ‘বার্সেলোনায় থাকা সময় নেইমার সবসময়ই খুব ভালো একজন সতীর্থ ছিল। ও এমন একজন মানুষ, যে সবসময় আনন্দে থাকে, সবসময় হাসি-খুশি ও প্রচন্ড রসিকতা করে।’ সঙ্গে যোগ করেছেন, ‘আমরা সবাই নেইমারের কোয়ালিটি সম্পর্কে জানি। ও ম্যাচ নিষ্পত্তি করে দিতে পারে। ও বিস্ময়কর পর্যায়ের খেলোয়াড়।’

এমবাপের সঙ্গে নেইমারের খেলা প্রসঙ্গে উমতিতির বক্তব্য, ‘নেইমারের সঙ্গে এমবাপের খেলা… প্রতিভাবান দুই খেলোয়াড় তৈরিই হয়েছে একসঙ্গে খেলার জন্য। ওদের একসঙ্গে খেলাটা কাজ না করার কোনও কারণই নেই।’ গোল ডটকম