সাইফুল ইসলাম বাবুল

পেকুয়া উপজেলার রাজনীতি বেশ জটিল আকার ধারণ করেছে। একই দলে বিভেদ । তার কারন আমিত্ব আমরা একে অপরকে ছাড় দিনা । সাথে বের হয়েছে সোহাগী লীগ। কেউ একজন কিছু বললে সাথে সাথে সহমত সমর্থন। আমার মতের অমিল হলে গালি গালাজ । মাথা গরম  নেতাদের জন্য এ অবস্থা। আমরা সবাই খোলা চোখে দেখলে বুঝব আপনারা কে কোথায় ছিলেন। এখন বিলাশ বহুল জীবন ধরার সাথে পরিচিত হয়ে ধরাকে স্বরাজ্ঞান করেন। যে পরিবার গুলো ভাবেন আমরা চিরদিন ঠিক থাকবো তা কিন্তু ভূল।

আপনারা রাজনীতি করেন ভাল , পরিবারের অন্য সদস্যরা রাজ পুত্র হবে কেন ? কি তাদের যোগ্যতা , সময় থাকতে তাদের দোকান ধরাই দেন, হাল চাষ দেন, ব্যাবসা বানিজ্য দেন সাবধান ছোলাগাজী হতে দিবেননা। এম,বি,বি,এস ডাক্তারের মত সপ্তাহ কামাইয়ের চিন্তা বাদ দিন ।

আমি লেখার আগে অন্যান্য বই পত্র পড়ি কারন আমার বড় ডিগ্রী নাই। তাই বলে আমাকে খুব ছোট ভাবা কি ঠিক ? জীবনটাই তো বিদ্যালয় প্রতিনিয়ত শিখছি। অবৈধ রোজগার করে অবৈধ লোকজন পালন কোনো কালের রাজনীতি পর্যায়ে পড়েনা। তাই তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছি। এক দিন দেখবেন এই সব অমানুষের জন্য আপনাদের বাড়ীতে ভিক্ষা দিলেও ভিক্ষুক যাবেনা।

আরেক খারবার দেখলাম আইডল খোজা ,কখনো আওয়ামী লীগের ছবি দেন , কখনো বি,এন,পি আইডেলদের ছবি দেন,এখন জামাতেরটা কবে দিবেন সম্মানীত সোহাগী লীগ? তোষামোদের জন্যইত আমিত্ব সৃষ্টি । বানিজ্যের রাজনীতি চলছে অনেক দিন থেকে আমরা কাউন্সিলর হলে ভোট বিক্রি করি । অথবা উপরের নেতাদের উৎকোচ দিয়ে কমিটি নিয়ে আসি সুতারাং ভালো নেতা পাবো কোথায় ? টাকওয়ালা ইজ্জত আলীর তালুকদাররা আমাদের নেতা হবে।

এক জন নেতা বিপদে পড়লো তার বিরুদ্ধে পেপার নিউজ করানো কি দরকার ? আপনারা মাঝে মাঝে তেতুল পাতাতেও সম হয়ে যান। এখন কি ভাগে গন্ডগোল? তিরিস্কারের পদবী ধরে রেখে কি লাভ ? আপনারা না বুঝে না শুনে ভগবান ডাকেন । ভগবান ডাকা একটু বাদ দেন সব ঠিক হয়ে যাবে । নেতা হওয়ার উদ্দেশ্যে নয়, জনগনের মঙ্গলের জন্য কাজ করুন, দেখবেন জনগন একদিন আপনাদেরকে নেতা বানাবে।