ফারুক আহমদ, উখিয়া: 

উখিয়া-টেকনাফ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী উখিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শহীদ এটিএম জাফর আলমের ছোট ভাই ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম উখিয়া ও টেকনাফ উপজেলার ৩৩টি স্থানে বিশাল শো-ডাউন করেছে।

গত শনিবার (২৫ আগস্ট) দলীয় নেতাকর্মী, শুভাকাংখী ও বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ সহকারে অর্ধশতাধিক গাড়ি বহর নিয়ে চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম গণসংযোগে নেমে পড়েন। এসময় তার নির্বাচনী গণসংযোগে নেতাকর্মী ও ভোটারদের ব্যাপক সাড়া পড়ে।

সকালে উখিয়া সমুদ্র উপকূলীয় ইনানী, চেপটখালী, বাইলাখালী, মনখালী, টেকনাফ উপজেলার শাপলাপুর, বাহারছড়া, জাহাজপুড়া, মাথাভাঙ্গা, হাজর পাড়া, শীলখালী, মারিস বনিয়া, এলাকায় গণসংযোগ করেন তিনি। গণসংযোগকালে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় জাতীয়পাটির জেলা নেতা মাস্টার এম এ মনজুর ও বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুল কোম্পানী সহ ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

দুপুরে টেকনাফ উপজেলায় পৌঁছলে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল বশর চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও টেকনাফ ছাত্রলীগের নেতৃবৃন্দরা অধ্যক্ষ শাহ আলমকে স্বাগত জানান এবং তার সাথে গণসংযোগে অংশ নেয়।

এদিকে উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলীর বাসভবনে যান আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ শাহ আলম। তিনি প্রায় ঘন্টার অধিক সময় অধ্যাপক মোহাম্মদ আলীর সাথে মতবিনিময় করেন। এসময় টেকনাফ উপজেলার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শহীদ এটিএম জাফর আলমের ছোট ভাই চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম হ্নীলা, নয়াপাড়া, কানজর পাড়া, লেদা, ঝিমনখালী, রঙ্গিখালী, উনছিপ্রাং ও হোয়াইক্যং ষ্টেশনে গণসংযোগ এবং সাধারণ জনগণের সাথে কৌশল বিনিময় করেন। এ সময় হোয়াইক্যং আওয়ামীলীগ নেতা হারুন সিকদার, নুরুল আমিন চৌধুরী, মুফিদুল আলম সহ ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিকেলে পালংখালী ষ্টেশনে গণসংযোগ শেষে এক পথসভায় বক্তব্য রাখেন, চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। এসময় মুক্তিযোদ্ধা জাফর আলম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহম্মদ বক্তব্য দেন। বক্তব্য প্রদানকালে, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম বলেন, উখিয়া-টেকনাফের মানুষ এখন পরিবর্তন চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে এবং সীমান্ত এলাকায় মরণনেশা মাদক সহ ইয়াবা ব্যবসা নির্মুল করার লক্ষ্যে তিনি প্রার্থী হতে চাচ্ছেন। সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেন। এসময় উখিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা হাফেজ জাকের, নুরুল বশর সহ যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর পর পর থাইংখালী, বালুখালী ষ্টেশনে গণসংযোগ শেষে উখিয়া সদর ষ্টেশন ও কোটবাজার ষ্টেশনে নেতাকর্মী সহকারে তিনি শো-ডাউন করে সন্ধ্যায় মরিচ্যা ষ্টেশনে গিয়ে শেষ করেন। এসময় উখিয়া উপজেলা আওয়ামীলীগের নেতা গিয়াস উদ্দিন চৌধুরী, মাহাবুবুল আলম চৌধুরী, জয়নাল আবেদীন বাবুল, সমবায় লীগের কক্সবাজার জেলা শাখার সভাপতি তোফাইল আহমদ, পরিমল বড়–য়া, নজির আহম্মদ, গিয়াস উদ্দিন, পরিবহন নেতা শাহ আলম, ছৈয়দ, নুরুল আলম, জাহাঙ্গীর আলম, মনজুর আলম, শ্রমিক নেতা সেলিম উদ্দিন সলিম, ফয়েজ সহ হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের মেম্বার ও সংরক্ষিত মহিলা আসনের মেম্বার গণ উপস্থিত ছিলেন।