সন্তানদের সুশিক্ষিত করেই টেকনাফের গৌরব ফিরিয়ে আনতে হবে : ড. ফরিদ উদ্দিন

হেলাল উদ্দিন, টেকনাফ :
টেকনাফে ইউনাইটেড স্টুডেন্ট ফোরামের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে চবির ডীন ও হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড.ফরিদ উদ্দিন আহামেদ বলেছেন, এক সময় সারাদেশে টেকনাফের সুনাম ছিল। দেশের বিভিন্ন স্থানে টেকনাফের মানুষের কদর ছিল। এখন টেকনাফবাসী পরিচয় দিলে হয়রানির সম্মুখীন হতে হয়। আমাদের নিশ্চয় এই অপবাদ থেকে বেরিয়ে আসতে হবে। এই ক্ষেত্রে অভিভাবকসহ সবাইকে সোচ্চার হতে হবে। কোটি কোটি টাকার বিনিময়ে চাকচিক্যময় ঘর-বাড়ি না করে ছেলে-মেয়েরা স্বাভাবিক নিয়মে স্কুল-মাদ্রাসায় যাচ্ছে কিনা তা অভিভাবকদের খতিয়ে দেখতে হবে। অসময়ে মোটর বাইক ও কার-মাইক্রো নিয়ে রাজকীয় চলাফেরা নিয়ন্ত্রণ করতে হবে। মাদক চোরাকারবারী ও মাদকাসক্তদের নিকট হতে আপনার আমার ছেলে-মেয়েকে দূরে রাখতে হবে। আমাদের ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আমরা সমন্বিতভাবে মাদককে না বললেই টেকনাফের হারানো গৌরব ফিরে আসবে আর টেকনাফবাসীকে হয়রানির সম্মুখীন হতে হবেনা। সুতরাং টেকনাফের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে অভিভাবক,ছাত্র-যুব সমাজ, রাজনৈতিক নেতৃত্ব ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণকে আন্তরিকভাবে শিক্ষার উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।
জানা যায়, ২৩ আগষ্ট সকাল ১০টায় টেকনাফ সদর ইউপির নতুন পল্লান পাড়া ইউনাইটেড স্টুডেন্টস ফোরামের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা ছুফিয়া নুরিয়া দাখিল মাদ্রাসা মাঠে ৪ নং ওয়ার্ড মেম্বার আজিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ফোরামের সদস্য মুফিজ উদ্দিনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির সমাজ বিজ্ঞান বিভাগের ডীন ও হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড.ফরিদ উদ্দিন আহামেদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুতুপালং শরণার্থী ক্যাম্প ইনচার্জ রেজাউল করিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়া। বক্তব্য রাখেন মোঃ রিদুওয়ানুল হক, অধ্যাপক আবু তাহের, প্রভাষক কায়সার রশিদ, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, ৩নং ওয়ার্ড মেম্বার শাহ আলম, ৭নং ওয়ার্ড মেম্বার ছৈয়দুল ইসলাম, ব্যাংকার নুরুল ইসলাম, জহির উদ্দিন, আলী আহমদ, মৌঃ ফরিদুল আলম, মোঃ আলম, মোঃ ফারুক, (এনডিসিএস) সভাপতি শফিকুল ইসলাম বকুল, সংগঠনের সভাপতি রবিজ আহমদ রবি, সাধারণ সম্পাদক নুরুল আবছার, সদস্য বাহা উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি বর্তমানে টেকনাফে মাদকের ভয়াবহ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অনুপস্থিতি এবং শিক্ষার্থীদের বেপরোয়া চলাফেলা নিয়ন্ত্রণ করতেই অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানিয়ে উপরোক্ত কথা বলেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় পিডিবির কর্মচারী নিহত

পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

উন্নয়ন কাজের গুণগতমান নিশ্চিতে কঠোর নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিশ্ব হাফেজ গড়ার কারিগর ক্বারী নাজমুলের সাথে দারুল আরক্বমের শিক্ষার্থীদের একদিন

বাংলাদেশের জনপদে ইসলামের আগমন

লামায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করা হবে -জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম

লামা মাহিন্দ্র চালক সমিতির সদস্যের মৃত্যুতে ১২ হাজার টাকা সহায়তা প্রদান

এসআইটিতে ‘আইটি ক্যারিয়ার হোক ভিশন ২০২১ পূরণের হাতিয়ার’ শীর্ষক সেমিনার

নুরুল বশর-জালাল-নাসিরসহ কুতুবদিয়া বিএনপি’র ১৪ নেতার জামিনে মুক্তিলাভ

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চায় মংলা মার্মা

ভাগ্যবান লোকদের আল্লাহ নেয়ামত হিসাবে উপহার দেন কন্যা সন্তান!

চমেকে অচল রেডিওথেরাপি মেশিন : চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছে রোগী

সংরক্ষিত আসনে আ’লীগের মনোনয়ন ফরম নিলেন মনোয়ারা বেগম মুন্নি

এনজিওদের প্রতিরোধের ঘোষনা স্থানিয়দের

কালারমারছড়ার চেয়ারম্যান তারেককে হত্যার শপথ!

চট্টগ্রামে ঘুষের টাকাসহ আটক কর্মকর্তা নাজিম উদ্দিনের ১ দিনের রিমান্ড

অধ্যাপিকা এথিন রাখাইনকে সংসদ সদস্য মনোনীত করার দাবী ‘ডিঙি ফাউন্ডেশন’র

প্রথম আলো গণিত উৎসব শুক্রবার

চকরিয়া পৌরসভায় হাজারো নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর