চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবা উদ্ধার :গ্রেপ্তার-৩,গাড়ী জব্দ

এম.মনছুর আলম,চকরিয়া (কক্সবাজার) :

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীবাহী একটি মাইক্রোবাসে অভিযান চালিয়ে ১৯ হাজার ৫শত পিস ইয়াবাসহ ৩ পাচারকারী ব্যক্তিকে গ্রেপ্তার করেছে । এসময় ইয়াবা পাচারকাজে তাদের ব্যবহৃত মাইক্রোবাস গাড়ীটি জব্দ করে পুলিশ। মঙ্গলবার (২১) আগস্ট সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার চিরিংগা হাইওয়ে পুলিশের একটি টীম কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া নামক রাস্তার মাথা এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করেন। ইয়াবা পাচারে গ্রেপ্তারকৃতরা হলেন, বরিশাল জেলার মেহেদীগঞ্জ উপজেলার চরকাছিয়া এলাকার মৃত আবদুল মালেক খাঁন ছেলে মোশারফ হোসেন (৩০), মু্ন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার বিন্দুসাহা এলাকার মতিউর রহমান ছেলে আবুল কালাম জিকু (৪২), সিরাজগঞ্জ জেলার ভেলকুচি উপজেলার খিদ্রসারিয়া এলাকার মৃত জেলহজ্ব মোল্লা ছেলে শাহিন রেজা (২৭)।এ ঘটনায় হাইওয়ে পুলিশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করেন।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে মঙ্গলবার সকালের দিকে নিয়মিত টহলের অংশ বিশেষ চিরিংগা হাইওয়ে পুলিশের নায়েক তৃপ্তিময় চাকমার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তার মাথা নামক এলাকায় দায়িত্ব পালন করেছিল। ওই সময় কক্সবাজার থেকে চট্রগ্রাম অভিমুখী একটি যাত্রীবাহী মাইক্রোবাস যোগে ( ঢাকামেট্রো-চ ৫১-৫৯২৬) ইয়াবা পাচারের গোপন সংবাদ পায় হাইওয়ে পুলিশ। ইয়াবা পাচারের সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশের এস আই নাছির আহমের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে মহাসড়কে সিগন্যাল দিয়ে বিভিন্ন পরিবহনে অভিযান চালায়। অভিযানকালে উল্লেখিত স্থানে গাড়ীটি এসে পৌঁছলে পুলিশ গাড়িটি তল্লাসী করে দরজার ভেতর থেকে ১৯ হাজার ৫শত ইয়াবা উদ্ধার করে ৩ পাচারকারীকে গ্রেপ্তার করে। পুলিশ ওই সময় ইয়াবা পাচারে ব্যবহৃত মাইক্রোবাসটি গাড়ীটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।পরে গ্রেপ্তারকৃত আসামীদের পুলিশের জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারে জড়িত আরো ৩ ব্যক্তি জড়িত রয়েছে তারা দাবী করেন।ওই পালাতক আসামীরা হলেন, চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ১নম্বর ব্লকের চৌধুরী পাড়া এলাকার গোলাম সোলতানের ছেলে আবদুর রহিম (৪০), রামু উপজেলার পূর্ব পালং দৌহাপাড়া এলাকার মৃত আবদু রশিদের ছেলে আহমদ কবির (৩৫) ও একই এলাকার মৃত মছন আলীর ছেলে শাহাব উদ্দিন (৩৮)।

এ ব্যাপারে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির এস আই নাছির আহমদ বলেন, কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তা মাথা এলাকায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস তল্লাসী করে ১৯হাজার ৫শত ইয়াবা করা হয়েছে। এসময় তিন পাচারকারীকে আটক করে তাদের ব্যবহৃত গাড়ি জব্দ করা হয়। তিনি আরো বলেন, এ নিয়ে হাইওয়ে পুলিশের নায়েক তৃপ্তিময় চাকমা বাদী হয়ে গ্রেপ্তারকৃত পাচারকারী ও জড়িত তিন ব্যাক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে থানায় মামলা দায়ের করেছে। এবং গ্রেপ্তারকৃত আসামীদের থানায় সোপর্দ করা হয় বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!