চকরিয়ায় গরু চোর সিন্ডিকেটের পাঁচ সদস্য গ্রেপ্তার : গরু উদ্ধার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় উপজেলার হারবাং ইউনিয়ন থেকে গরু চুরি করে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপ (মিনিট্রাক) তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। এ সময় জব্দ করা হয় চোরাইকৃত ২টি গরু ও চুরির কাজে ব্যবহ্নত পিকআপ গাড়িটি। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ আলীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত গরুচোর সিন্ডিকেটের সদস্যরা হলেন, চকরিয়া উপজেলার ভেওলা মানিক চর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার আবদু ছালামের ছেলে সাইফুল ইসলাম (৩০),পটিয়া পৌরসভাস্থ বাহুলি এলাকার জসিম উদ্দিন (১৯), একই উপজেলার শিকলবাহা নুর আলমের ছেলে নেজাম উদ্দিন (২০) ও শিকলবাহা এলাকার জাফর আলমের ছেলে হ্নদয় (২২) ও একই এলাকার মোহাম্মদ ইউনুছের ছেলে ওবাইদুল হক সোহেল (১৯)। এ ছাড়াও গরুচোরে জড়িত থাকায় হুকুম দাতা হিসেবে আসামী করা হয় কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকার মো: আলমগীরের ছেলে জসিম উদ্দিনকে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে হারবাং ইউনিয়নের মুকিয়া ঘোনা এলাকার ইসমত আরা নামের এক মহিলার বসতঘর থেকে দুইটি গরু চুরি হয়ে যায়।এনিয়ে গরুর মালিক তার বিভিন্ন এলাকায় চুরি হয়ে যাওয়া গরুর ব্যাপারে খোঁজ খবর নিয়ে গরু দুটি না পেয়ে হন্য হয়ে খোঁজতে থাকে।শুক্রবার দিবাগত রাতে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন হারবাংয়ের আলীপুর এলাকায় দুইটি গরু পিকআপ (মিনিট্রাক) তুলে অন্যত্র পাচারের জন্য অপেক্ষা করছিল গরু চোর সিন্ডিকেট সদস্যরা।ওই সময় স্থানীয়দের সন্দেহ হলে জনতার ব্যারিকেডের মুখে পড়ে তারা। এসময় স্থানীয় জনতা তাদের আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। জব্ধ করা হয় দুইটি গরু ও চোরাইকাজে ব্যবহ্নত পিকআপ গাড়ি।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন জানান, হারবাং এলাকা থেকে গরু চুরি করে পাচারের সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে চোরাইকৃত ২টি গরু, গাড়িসহ গরু চোর সিন্ডিকেটের পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেছে। গ্রেপ্তারকৃত গরুচোর চক্রের সদস্যদের আদালতে মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ

দ্রুত মাতৃভূমিতে ফিরতে চায় রোহিঙ্গারা

নিখোঁজের ১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

বিএনপির একদিকে ফুল অন্যদিকে অশ্রু!

প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ : এডিবি

ইফা ডিজির এত দুর্নীতি!

মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার

শুধু এনজিওদের কারণে রসাতলে একটি প্রজন্ম

শরণার্থী দিবস কি? জানে না রোহিঙ্গারা, স্থায়ী সমাধানে ফিরতে চায় স্বদেশে

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র নাছির

এসএসসি ৮২-ব্যাচ এসোসিয়েটস এর ঈদ পুনর্মিলনী

মাতামুহুরি উপজেলার প্রশাসনিক অঞ্চল বদরখালীতে করার দাবী

নীড়ের টানে স্মৃতির বানে: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮/৭ ব্যাচের পূণর্মিলন

চকরিয়ায় দরবেশকাটা জামে মসজিদের ৮০ কানি সম্পত্তি থাকলেও উন্নয়ন নেই

কক্সবাজারে আগত দেশ-বিদেশী প্রশিক্ষক ও বাফুফে’র কর্মকর্তাদের মতবিনিময়

দীর্ঘ ২০ বছর ধরে উপেক্ষিত ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন

সড়ক উন্নয়ন হাটহাজারী পৌরসভার দৃশ্যপট বদলে দিচ্ছে

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ

উচ্ছেদ আতঙ্কে শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার ভূমিহীন ৩’শ পরিবার