চকরিয়ায় গরু চোর সিন্ডিকেটের পাঁচ সদস্য গ্রেপ্তার : গরু উদ্ধার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় উপজেলার হারবাং ইউনিয়ন থেকে গরু চুরি করে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপ (মিনিট্রাক) তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। এ সময় জব্দ করা হয় চোরাইকৃত ২টি গরু ও চুরির কাজে ব্যবহ্নত পিকআপ গাড়িটি। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ আলীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত গরুচোর সিন্ডিকেটের সদস্যরা হলেন, চকরিয়া উপজেলার ভেওলা মানিক চর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার আবদু ছালামের ছেলে সাইফুল ইসলাম (৩০),পটিয়া পৌরসভাস্থ বাহুলি এলাকার জসিম উদ্দিন (১৯), একই উপজেলার শিকলবাহা নুর আলমের ছেলে নেজাম উদ্দিন (২০) ও শিকলবাহা এলাকার জাফর আলমের ছেলে হ্নদয় (২২) ও একই এলাকার মোহাম্মদ ইউনুছের ছেলে ওবাইদুল হক সোহেল (১৯)। এ ছাড়াও গরুচোরে জড়িত থাকায় হুকুম দাতা হিসেবে আসামী করা হয় কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকার মো: আলমগীরের ছেলে জসিম উদ্দিনকে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে হারবাং ইউনিয়নের মুকিয়া ঘোনা এলাকার ইসমত আরা নামের এক মহিলার বসতঘর থেকে দুইটি গরু চুরি হয়ে যায়।এনিয়ে গরুর মালিক তার বিভিন্ন এলাকায় চুরি হয়ে যাওয়া গরুর ব্যাপারে খোঁজ খবর নিয়ে গরু দুটি না পেয়ে হন্য হয়ে খোঁজতে থাকে।শুক্রবার দিবাগত রাতে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন হারবাংয়ের আলীপুর এলাকায় দুইটি গরু পিকআপ (মিনিট্রাক) তুলে অন্যত্র পাচারের জন্য অপেক্ষা করছিল গরু চোর সিন্ডিকেট সদস্যরা।ওই সময় স্থানীয়দের সন্দেহ হলে জনতার ব্যারিকেডের মুখে পড়ে তারা। এসময় স্থানীয় জনতা তাদের আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। জব্ধ করা হয় দুইটি গরু ও চোরাইকাজে ব্যবহ্নত পিকআপ গাড়ি।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন জানান, হারবাং এলাকা থেকে গরু চুরি করে পাচারের সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে চোরাইকৃত ২টি গরু, গাড়িসহ গরু চোর সিন্ডিকেটের পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেছে। গ্রেপ্তারকৃত গরুচোর চক্রের সদস্যদের আদালতে মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু

‘যৌনতায় অপটু’ ট্রাম্প

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে হুমকির মুখে কক্সবাজারের জীববৈচিত্র্য

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সবচেয়ে বড় ব্যাগ ও প্যাকেট তৈরির প্রতিষ্ঠান