ইয়াবার চালানসহ আটক কোটবাজারের আব্দুর রহমানের উত্থান তথ্য বেরিয়ে আসছে!

অনলাইন ডেস্ক ॥

চট্টগ্রামে বিপুল পরিমাণ ইয়াবার চালান সহ আটক কোটবাজারের চাউল ব্যবসায়ী আব্দুর রহমান সওদাগরের হঠাৎ উত্থানের চাঞ্চল্যকর কাহিনী বেরিয়ে আসছে। একসময় অপরের দোকানে স্বল্প বেতনে চাকুরী করে এক এক করে চার চারটি দোকানে মালিক বনে যায় অল্প সময়ে। আলা উদ্দিনের চেরাগের মত আব্দুর রহমান সওদাগর অর্থশালী বনে যাওয়া রীতিমত সচেতনমহল থ বনে গেছে। সর্বশেষ ইয়াবার চালান সহ চট্টগ্রামে আটক হওয়ার পর পর তার আসল ব্যবসা ধরা পড়ে।

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৌলভী পাড়া গ্রামের সোলতান আহমদের পুত্র আব্দুর রহমান গত ২২ জুলাই চট্টগ্রামের নতুন ব্রীজ এলাকায় পুলিশের হাতে বিশাল ইয়াবার চালান নিয়ে আটক হয়। বাঁকলিয়া থানার পুলিশ বাদী হয়ে ১০ হাজার ইয়াবা পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে মামলা রুজু করে। এসময় তারই ভায়েরা একই এলাকার কামাল উদ্দিন ড্রাইভার গ্রেফতার হয়।

এলাকাবাসী জানান, কয়েকবছর আগে ফরিদ আলম নামক এক আত্মীয়ের দোকানে আব্দুর রহমান চাকুরী করত। গত ১ বছরের ব্যবধানে তিনি নিজেই চার চারটি দোকানের মালিক হন। শুধু তাই নয় নিজ গ্রামে আলিশান বাড়ীও তৈরি করে। হঠাৎ এত টাকার মালিক কিভাবে হয়েছে গ্রামের মানুষ জানতে চাইলে তারা নিজেরা বলতো গুপ্তধন পেয়েছি। এলাকার সহজ সরল মানুষ তা বিশ্বাসও করেছিল।

কোটবাজারের অনেক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, মিয়ানমারের সাথে তিনি প্রথমেই স্বর্ণ পাচার ব্যবসার সাথে জড়িত হয়। পরে চোরা কারবারি সিন্ডিকেটের সাথে জড়িত হয়ে ইয়াবা পাচারের নেমে পড়ে। ইয়াবা পাচার করে রাতারাতি বিপুল কালো অর্থের মালিক হয়ে কোটবাজার ষ্টেশনে বিভিন্ন মার্কেটে দোকান চালু করে।

স্থানীয়রা জানান, পুলিশের হাতে স্বর্ণেরবার ও ইয়াবা সহ ধরা পড়ার খবর চারদিকে চাউর হলেও পরে বাঁকলিয়া থানার পুলিশের সাথে যোগাযোগ করে নিশ্চিত হওয়া যায় কেবল ইয়াবার চালান নিয়ে আব্দুর রহমান ও তার স্ত্রীর বোনের স্বামী কামাল উদ্দিন ড্রাইভার গ্রেফতার হয়।

এদিকে গুরুতর অভিযোগ উঠেছে ইয়াবার গডফাদার আব্দুর রহমান গ্রেফতার হলেও এখন ইয়াবার ব্যবসা নিয়ন্ত্রণ করছে তার ভাই নুরুল হাকিম। কোটবাজারে চাউলের দোকানে বসে ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রনের পাশাপাশি মিয়ানমারের হুন্ডির মাধ্যমে অবৈধ ভাবে লক্ষ লক্ষ টাকা পাচার করছে। সচেতন মহলের অভিমত জাতীয় গোয়েন্দা সংস্থা আটক ইয়াবা সহ আটক আব্দুর রহমান ও তার ভাই নুরুল হাকিমের বিরুদ্ধে তদন্ত শুরু করলে অবৈধ ব্যবসা ও কালো টাকার উৎস বেরিয়ে আসবে।

সর্বশেষ সংবাদ

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু

সব ধর্মের অনুসারীদের নিজ ধর্ম পালনের সমান সুযোগ নিশ্চিত করেছে সরকার-ধর্ম প্রতিমন্ত্রী

শহরের বায়তুশ শরফ এলাকা থেকে ৪ দিন ধরে কন্যা শিশু নিখোঁজ

সীতাকুণ্ডে কক্সবাজারের ‘ইয়াবাপ্রেমী’ দুই প্রেমিক যুগল আটক,২০ হাজার ইয়াবা উদ্ধার

‘ধারালো দা’সহ আটক হামলাকারীর বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ’

স্বপ্নজালের জরুরী সভা অনুষ্ঠিত

জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

লামায় প্রান্তিক কৃষকের তামাক লুটের অভিযোগ, মারধরে আহত ৭