ইয়াবার চালানসহ আটক কোটবাজারের আব্দুর রহমানের উত্থান তথ্য বেরিয়ে আসছে!

অনলাইন ডেস্ক ॥

চট্টগ্রামে বিপুল পরিমাণ ইয়াবার চালান সহ আটক কোটবাজারের চাউল ব্যবসায়ী আব্দুর রহমান সওদাগরের হঠাৎ উত্থানের চাঞ্চল্যকর কাহিনী বেরিয়ে আসছে। একসময় অপরের দোকানে স্বল্প বেতনে চাকুরী করে এক এক করে চার চারটি দোকানে মালিক বনে যায় অল্প সময়ে। আলা উদ্দিনের চেরাগের মত আব্দুর রহমান সওদাগর অর্থশালী বনে যাওয়া রীতিমত সচেতনমহল থ বনে গেছে। সর্বশেষ ইয়াবার চালান সহ চট্টগ্রামে আটক হওয়ার পর পর তার আসল ব্যবসা ধরা পড়ে।

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৌলভী পাড়া গ্রামের সোলতান আহমদের পুত্র আব্দুর রহমান গত ২২ জুলাই চট্টগ্রামের নতুন ব্রীজ এলাকায় পুলিশের হাতে বিশাল ইয়াবার চালান নিয়ে আটক হয়। বাঁকলিয়া থানার পুলিশ বাদী হয়ে ১০ হাজার ইয়াবা পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে মামলা রুজু করে। এসময় তারই ভায়েরা একই এলাকার কামাল উদ্দিন ড্রাইভার গ্রেফতার হয়।

এলাকাবাসী জানান, কয়েকবছর আগে ফরিদ আলম নামক এক আত্মীয়ের দোকানে আব্দুর রহমান চাকুরী করত। গত ১ বছরের ব্যবধানে তিনি নিজেই চার চারটি দোকানের মালিক হন। শুধু তাই নয় নিজ গ্রামে আলিশান বাড়ীও তৈরি করে। হঠাৎ এত টাকার মালিক কিভাবে হয়েছে গ্রামের মানুষ জানতে চাইলে তারা নিজেরা বলতো গুপ্তধন পেয়েছি। এলাকার সহজ সরল মানুষ তা বিশ্বাসও করেছিল।

কোটবাজারের অনেক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, মিয়ানমারের সাথে তিনি প্রথমেই স্বর্ণ পাচার ব্যবসার সাথে জড়িত হয়। পরে চোরা কারবারি সিন্ডিকেটের সাথে জড়িত হয়ে ইয়াবা পাচারের নেমে পড়ে। ইয়াবা পাচার করে রাতারাতি বিপুল কালো অর্থের মালিক হয়ে কোটবাজার ষ্টেশনে বিভিন্ন মার্কেটে দোকান চালু করে।

স্থানীয়রা জানান, পুলিশের হাতে স্বর্ণেরবার ও ইয়াবা সহ ধরা পড়ার খবর চারদিকে চাউর হলেও পরে বাঁকলিয়া থানার পুলিশের সাথে যোগাযোগ করে নিশ্চিত হওয়া যায় কেবল ইয়াবার চালান নিয়ে আব্দুর রহমান ও তার স্ত্রীর বোনের স্বামী কামাল উদ্দিন ড্রাইভার গ্রেফতার হয়।

এদিকে গুরুতর অভিযোগ উঠেছে ইয়াবার গডফাদার আব্দুর রহমান গ্রেফতার হলেও এখন ইয়াবার ব্যবসা নিয়ন্ত্রণ করছে তার ভাই নুরুল হাকিম। কোটবাজারে চাউলের দোকানে বসে ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রনের পাশাপাশি মিয়ানমারের হুন্ডির মাধ্যমে অবৈধ ভাবে লক্ষ লক্ষ টাকা পাচার করছে। সচেতন মহলের অভিমত জাতীয় গোয়েন্দা সংস্থা আটক ইয়াবা সহ আটক আব্দুর রহমান ও তার ভাই নুরুল হাকিমের বিরুদ্ধে তদন্ত শুরু করলে অবৈধ ব্যবসা ও কালো টাকার উৎস বেরিয়ে আসবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক