ডেস্ক নিউজ:
দুনিয়ার কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না বলে দৃঢ়তা প্রকাশ করলেন চৌদ্দ দলের মুখপাত্র, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, নির্বাচন নিয়ে কোনো ফাউল গেম খেলতে দেয়া হবে না।

শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে চৌদ্দ দল আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নির্বাচনে বিভিন্ন দলের অংশগ্রহণের বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে, কিন্তু নির্বাচনের নামে কোনো ফাউল গেম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং সঠিক সময়েই হবে। দুনিয়ার কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না। নির্বাচন কমিশনকে বলবো আপনারা এগিয়ে যান। একটি সুন্দর নির্বাচনের জন্য আপনারা কাজ চালিয়ে যান।

নাসিম বলেন, চক্রান্ত শুরু হয়ে গেছে। দেশে-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু অতীতের মতো ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নির্দেশনায় ষড়যন্ত্র মোকাবেলার ক্ষেত্রে চৌদ্দদল কাজ করছে এবং করবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্টে হিমালয়সম নেতাকে হত্যা করে যারা উল্লাস করেছিল, বাস্তবে সে হিমালয়ের কিছু হয়নি, হয়েছে ওসব অন্ধদের, যারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে। এটা কি গণতন্ত্র? গণতন্ত্র মানে কি হত্যা, ষড়যন্ত্র করা? গণতন্ত্র মানে জঙ্গিবাদ-সন্ত্রাস তৈরি করা? গণতন্ত্র মানে কি হাওয়া ভবন তৈরি করা?

‘আমরা আর কোনো উদারতা দেখাবো না। উদারতা দেখিয়ে বঙ্গবন্ধুকে হারিয়েছি। উদারতা দেখিয়েছি বলেই শেখ হাসিনার ওপর হামলা হয়েছে। সুতরাং সব অপরাজনীতি, ষড়যন্ত্র ও অপশক্তিকে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো, এ ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না,’- বলেন নাসিম।