রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী দেখতে গেলেন কাজল

রামু প্রতিনিধি :
রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের টিফিনের টাকায় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী দেখতে গেলেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল।
গতকাল ১৬ আগষ্ট (বৃহষ্পতিবার) দুপুরে বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের শিক্ষক এবং ছাত্রীরা তাকে স্বাগত জানান। এসময় বিদ্যালয়ের ছাত্রীরা রামু উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির চার বার নির্বাচিত সাবেক সভাপতি সোহেল সরওয়ার কাজলের সম্মানে দেশাত্ববোধক গান ও না’তে রাসূল পরিবেশন করেন।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ চিত্র প্রদর্শনী দেখার পর সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত অতিথি সোহেল সরওয়ার কাজল বলেন, এ প্রদর্শনী যেন বাংলাদেশের প্রতিচ্ছবি। এখানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের অসংখ্য গুরুত্বপূর্ণ ছবি স্থান পেয়েছে। এ আয়োজন সকল শিক্ষার্থীদের সাহস আর প্রেরণার উৎস হয়ে থাকবে। এ উদ্যোগের জন্য তিনি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ আয়োজন অব্যাহত রাখতে সার্বিক সহযোগিতার আশ^াস দেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এম জয়নাল আবেদীন জানান, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের ছাত্রীরা টিফিনের টাকায় বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী আয়োজন করেছে। এটা উদ্যোগ সবার কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুমথ বড়–য়া এ উদ্যোগে ছাত্রীদের সার্বিক সহযোগিতা দিয়েছেন। তিনি আরো জানান, প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ২ শতাধিক ছবি স্থান পেয়েছে। আগস্ট মাস জুড়ে এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।
পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোতাহেরা বেগম, শিপ্রা পাল, ছালামত উল্লাহ, চিত্র প্রদর্শনীর সমন্বয়ক সুমথ বড়–য়া, শিক্ষক রনজিত কুমার দে, শিপন বড়–য়া ও আয়োজক ছাত্রীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ আয়োজন সর্বত্র সাড়া জাগিয়েছে। চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছাত্রীদের স্ব উদ্যোগে ও সম্পাদনায় একটি দেয়ালিকাও প্রকাশ করা হচ্ছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ছাত্রীদের স্বরিচত গল্প ও ছড়া-কবিতা প্রকাশিত হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন