রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী দেখতে গেলেন কাজল

রামু প্রতিনিধি :
রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের টিফিনের টাকায় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী দেখতে গেলেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল।
গতকাল ১৬ আগষ্ট (বৃহষ্পতিবার) দুপুরে বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের শিক্ষক এবং ছাত্রীরা তাকে স্বাগত জানান। এসময় বিদ্যালয়ের ছাত্রীরা রামু উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির চার বার নির্বাচিত সাবেক সভাপতি সোহেল সরওয়ার কাজলের সম্মানে দেশাত্ববোধক গান ও না’তে রাসূল পরিবেশন করেন।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ চিত্র প্রদর্শনী দেখার পর সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত অতিথি সোহেল সরওয়ার কাজল বলেন, এ প্রদর্শনী যেন বাংলাদেশের প্রতিচ্ছবি। এখানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের অসংখ্য গুরুত্বপূর্ণ ছবি স্থান পেয়েছে। এ আয়োজন সকল শিক্ষার্থীদের সাহস আর প্রেরণার উৎস হয়ে থাকবে। এ উদ্যোগের জন্য তিনি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ আয়োজন অব্যাহত রাখতে সার্বিক সহযোগিতার আশ^াস দেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এম জয়নাল আবেদীন জানান, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের ছাত্রীরা টিফিনের টাকায় বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী আয়োজন করেছে। এটা উদ্যোগ সবার কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুমথ বড়–য়া এ উদ্যোগে ছাত্রীদের সার্বিক সহযোগিতা দিয়েছেন। তিনি আরো জানান, প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ২ শতাধিক ছবি স্থান পেয়েছে। আগস্ট মাস জুড়ে এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।
পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোতাহেরা বেগম, শিপ্রা পাল, ছালামত উল্লাহ, চিত্র প্রদর্শনীর সমন্বয়ক সুমথ বড়–য়া, শিক্ষক রনজিত কুমার দে, শিপন বড়–য়া ও আয়োজক ছাত্রীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ আয়োজন সর্বত্র সাড়া জাগিয়েছে। চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছাত্রীদের স্ব উদ্যোগে ও সম্পাদনায় একটি দেয়ালিকাও প্রকাশ করা হচ্ছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ছাত্রীদের স্বরিচত গল্প ও ছড়া-কবিতা প্রকাশিত হয়েছে।

সর্বশেষ সংবাদ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

একুশের কবিতা-গান, নগ্ন-পা এবং শহীদ মিনার

পেকুয়ায় ব্রীজে ঝুঁকিপূর্ণ গর্ত

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু