রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী দেখতে গেলেন কাজল

রামু প্রতিনিধি :
রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের টিফিনের টাকায় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী দেখতে গেলেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল।
গতকাল ১৬ আগষ্ট (বৃহষ্পতিবার) দুপুরে বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের শিক্ষক এবং ছাত্রীরা তাকে স্বাগত জানান। এসময় বিদ্যালয়ের ছাত্রীরা রামু উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির চার বার নির্বাচিত সাবেক সভাপতি সোহেল সরওয়ার কাজলের সম্মানে দেশাত্ববোধক গান ও না’তে রাসূল পরিবেশন করেন।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ চিত্র প্রদর্শনী দেখার পর সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত অতিথি সোহেল সরওয়ার কাজল বলেন, এ প্রদর্শনী যেন বাংলাদেশের প্রতিচ্ছবি। এখানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের অসংখ্য গুরুত্বপূর্ণ ছবি স্থান পেয়েছে। এ আয়োজন সকল শিক্ষার্থীদের সাহস আর প্রেরণার উৎস হয়ে থাকবে। এ উদ্যোগের জন্য তিনি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ আয়োজন অব্যাহত রাখতে সার্বিক সহযোগিতার আশ^াস দেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এম জয়নাল আবেদীন জানান, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের ছাত্রীরা টিফিনের টাকায় বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী আয়োজন করেছে। এটা উদ্যোগ সবার কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুমথ বড়–য়া এ উদ্যোগে ছাত্রীদের সার্বিক সহযোগিতা দিয়েছেন। তিনি আরো জানান, প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ২ শতাধিক ছবি স্থান পেয়েছে। আগস্ট মাস জুড়ে এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।
পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোতাহেরা বেগম, শিপ্রা পাল, ছালামত উল্লাহ, চিত্র প্রদর্শনীর সমন্বয়ক সুমথ বড়–য়া, শিক্ষক রনজিত কুমার দে, শিপন বড়–য়া ও আয়োজক ছাত্রীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ আয়োজন সর্বত্র সাড়া জাগিয়েছে। চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছাত্রীদের স্ব উদ্যোগে ও সম্পাদনায় একটি দেয়ালিকাও প্রকাশ করা হচ্ছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ছাত্রীদের স্বরিচত গল্প ও ছড়া-কবিতা প্রকাশিত হয়েছে।

সর্বশেষ সংবাদ

একটি সাদা কাফনের সফর নামা – (৬ষ্ঠ পর্ব)

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ

দ্রুত মাতৃভূমিতে ফিরতে চায় রোহিঙ্গারা

নিখোঁজের ১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

বিএনপির একদিকে ফুল অন্যদিকে অশ্রু!

প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ : এডিবি

ইফা ডিজির এত দুর্নীতি!

মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার

শুধু এনজিওদের কারণে রসাতলে একটি প্রজন্ম

শরণার্থী দিবস কি? জানে না রোহিঙ্গারা, স্থায়ী সমাধানে ফিরতে চায় স্বদেশে

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র নাছির

এসএসসি ৮২-ব্যাচ এসোসিয়েটস এর ঈদ পুনর্মিলনী

মাতামুহুরি উপজেলার প্রশাসনিক অঞ্চল বদরখালীতে করার দাবী

নীড়ের টানে স্মৃতির বানে: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮/৭ ব্যাচের পূণর্মিলন

চকরিয়ায় দরবেশকাটা জামে মসজিদের ৮০ কানি সম্পত্তি থাকলেও উন্নয়ন নেই

কক্সবাজারে আগত দেশ-বিদেশী প্রশিক্ষক ও বাফুফে’র কর্মকর্তাদের মতবিনিময়

দীর্ঘ ২০ বছর ধরে উপেক্ষিত ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন

সড়ক উন্নয়ন হাটহাজারী পৌরসভার দৃশ্যপট বদলে দিচ্ছে

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ