কক্সবাজারে সাংবাদিকের ল্যাপটপ চুরি, উদ্ধার করলেন পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকায় সাংবাদিক আজিম নিহাদের বাসায় ল্যাপটপ চুরির ঘটনা ঘটে। পরে চুরি হওয়া ল্যাপটপ মাত্র চার ঘন্টার ব্যবধানে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

জানা গেছে, শহরের পাহাড়তলী এলাকায় একটি বাড়িতে (ভাড়া বাসা) পরিবার নিয়ে থাকেন সাংবাদিক আজিম নিহাদ। বৃহস্পতিবার (১৬ আগষ্ট) সকাল ১০ টার দিকে দরজা খোলা পেয়ে তার বাসা থেকে কৌশলে ল্যাপটপ ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে চোরের দল। পরে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকারকে তিনি (আজিম নিহাদ) বিষয়টি অবগত করেন। পরে পুলিশ দুপুর আড়াইটার দিকে পাহাড়তলী এলাকার জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিমের বাড়ি থেকে চুরি হওয়া ল্যাপটপটি উদ্ধার করে।

অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর মডেল থানার উপপরিদর্শক দীপক কুমার সিংহ। তিনি বলেন, ওসি স্যারের নির্দেশে বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিয়ে চুরি যাওয়া ল্যাপটপ এবং চোরের অবস্থান নিশ্চিত করে পাহাড়তলী ইউসুলু ঘোনার দুর্গম পাহাড়ের একটি বাড়িতে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরের দল পালিয়ে যায়। পরে ওই বাড়িতে তল্লাশী চালিয়ে ল্যাপটপটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিম নামে একব্যক্তি চোর সিন্ডিকেটের গডফাদার। তার বাড়ি থেকে চুরি যাওয়া ল্যাপটপটি উদ্ধার করা হয়। তবে অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার কারণে চুরি যাওয়া ল্যাপটপ সরাতে পারেনি চোরের দল। চোর চক্রের সবাইকে সনাক্ত করা হয়েছে। তাদেরকে আটকের চেষ্টা চলছে। বিষয়টি নিয়ে পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন স্যারও তৎপর ছিলেন।

ভুক্তভোগি সাংবাদিক আজিম নিহাদ বলেন, কক্সবাজার পুলিশ সুপার, সদর মডেল থানার ওসি ও সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার কারণে আমার চুরি যাওয়া ল্যাপটপটি তাৎক্ষণিক উদ্ধার হয়েছে। সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

জানা গেছে, পাহাড়তলীতে প্রায় চুরির ঘটনা ঘটে। এই এলাকার চোর সিন্ডিকেটের গডফাদার জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিম। তার নেতৃত্বে একদল যুবক চুরি কাজে অংশ নেয়। সাংবাদিক আজিম নিহাদের ল্যাপটপটি চুরিতে অংশ নেয় চোর সিন্ডিকেটের সদস্য রনি, নেজাম উদ্দিন গাঙ্গু ও ইমন।

উল্লেখ্য, সাংবাদিক আজিম নিহাদ দৈনিক কক্সবাজারের স্টাফ রিপোর্টার ও অনালাইন নিউজপোর্টাল সিভয়েস টোয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন করল ‘জাগো উখিয়া’

শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে সুবিধাবঞ্চিত ও দুস্থদের পাশে চ.বি ছাত্রদল

মালয়েশিয়া প্রবাসী যুবককে মুঠোফোনে হুমকির অভিযোগ

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

পেকুয়ায় ইমামকে কুপিয়ে আহত

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ জামিনে মুক্ত

মোহাম্মদ নাছির উদ্দিন’র পিএইচডি ডিগ্রী লাভ

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি

শেখ হাসিনার বদান্যতায় মাথা গোজার ঠাঁই পেল গৃহহীন ১২৬ পরিবার

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের