কক্সবাজারে সাংবাদিকের ল্যাপটপ চুরি, উদ্ধার করলেন পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকায় সাংবাদিক আজিম নিহাদের বাসায় ল্যাপটপ চুরির ঘটনা ঘটে। পরে চুরি হওয়া ল্যাপটপ মাত্র চার ঘন্টার ব্যবধানে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

জানা গেছে, শহরের পাহাড়তলী এলাকায় একটি বাড়িতে (ভাড়া বাসা) পরিবার নিয়ে থাকেন সাংবাদিক আজিম নিহাদ। বৃহস্পতিবার (১৬ আগষ্ট) সকাল ১০ টার দিকে দরজা খোলা পেয়ে তার বাসা থেকে কৌশলে ল্যাপটপ ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে চোরের দল। পরে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকারকে তিনি (আজিম নিহাদ) বিষয়টি অবগত করেন। পরে পুলিশ দুপুর আড়াইটার দিকে পাহাড়তলী এলাকার জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিমের বাড়ি থেকে চুরি হওয়া ল্যাপটপটি উদ্ধার করে।

অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর মডেল থানার উপপরিদর্শক দীপক কুমার সিংহ। তিনি বলেন, ওসি স্যারের নির্দেশে বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিয়ে চুরি যাওয়া ল্যাপটপ এবং চোরের অবস্থান নিশ্চিত করে পাহাড়তলী ইউসুলু ঘোনার দুর্গম পাহাড়ের একটি বাড়িতে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরের দল পালিয়ে যায়। পরে ওই বাড়িতে তল্লাশী চালিয়ে ল্যাপটপটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিম নামে একব্যক্তি চোর সিন্ডিকেটের গডফাদার। তার বাড়ি থেকে চুরি যাওয়া ল্যাপটপটি উদ্ধার করা হয়। তবে অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার কারণে চুরি যাওয়া ল্যাপটপ সরাতে পারেনি চোরের দল। চোর চক্রের সবাইকে সনাক্ত করা হয়েছে। তাদেরকে আটকের চেষ্টা চলছে। বিষয়টি নিয়ে পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন স্যারও তৎপর ছিলেন।

ভুক্তভোগি সাংবাদিক আজিম নিহাদ বলেন, কক্সবাজার পুলিশ সুপার, সদর মডেল থানার ওসি ও সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার কারণে আমার চুরি যাওয়া ল্যাপটপটি তাৎক্ষণিক উদ্ধার হয়েছে। সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

জানা গেছে, পাহাড়তলীতে প্রায় চুরির ঘটনা ঘটে। এই এলাকার চোর সিন্ডিকেটের গডফাদার জসিম উদ্দিন ওরফে টুক্কু জসিম। তার নেতৃত্বে একদল যুবক চুরি কাজে অংশ নেয়। সাংবাদিক আজিম নিহাদের ল্যাপটপটি চুরিতে অংশ নেয় চোর সিন্ডিকেটের সদস্য রনি, নেজাম উদ্দিন গাঙ্গু ও ইমন।

উল্লেখ্য, সাংবাদিক আজিম নিহাদ দৈনিক কক্সবাজারের স্টাফ রিপোর্টার ও অনালাইন নিউজপোর্টাল সিভয়েস টোয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।

সর্বশেষ সংবাদ

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস

অপসংস্কৃতির বিষাক্ত ছোবলে যুবসমাজের নৈতিকতার অবক্ষয়

চকরিয়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা : ক্লাস বর্জন

মসজিদের বিদ্যুৎ বিল বকেয়া, নামাজের সময় সংযোগ বিচ্ছিন্ন!

শরনার্থীদের সমন্বয়ে বলিষ্ঠ ভূমিকা রাখায় সরকার ও জেলা প্রশাসনের প্রশংসা

কক্সবাজার মেডিকেল কলেজ দুর্নীতি, ১০ জনের বিরুদ্ধে মামলা হচ্ছে

বাইশারীতে ড্রেজার মেশিন জব্দ, ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা