কক্সবাজার পৌরসভার নবনির্বাচিতদের শপথ বৃহস্পতিবার

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ  বৃহস্পতিবার|  সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করাবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের শপথ করাবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এ লক্ষ্যে সব ধরণের প্রস্তুতিও সম্পন্ন করেছে পৌর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার পৌরসভার সচিব রাছেল চৌধুরী জানান, শপথের পর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়রের নেতৃত্বে মাল্যদান করবেন পৌর পরিষদ। এরপর পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান।

সেখান থেকে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহনের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং ১৬ ইসিবি সেনা ক্যাম্পের বধ্যভূমিতে পুষ্পাস্তবক অর্পন করার কথা রয়েছে।

বিকেল ৪টায় শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ শুভ উদ্বোধন করবেন নতুন পৌরপিতা।

এরআগে কক্সবাজার পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হওয়ার সপ্তাহ না পেরোতেই ২ আগস্ট নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৪৩ বিধি অনুযায়ী নির্বাচন প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের পদবী, নাম ও ঠিকানা প্রকাশ করা হয়।

সরকারী গেজেটে প্রকাশিত তালিকায় নতুন পৌর পরিষদ হলো, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান, ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আকতার, ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ নং আসনের কাউন্সিলর জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ নং আসনের কাউন্সিলর নাছিমা আকতার, সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়