কক্সবাজার পৌরসভার নবনির্বাচিতদের শপথ বৃহস্পতিবার

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ  বৃহস্পতিবার|  সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করাবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের শপথ করাবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এ লক্ষ্যে সব ধরণের প্রস্তুতিও সম্পন্ন করেছে পৌর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার পৌরসভার সচিব রাছেল চৌধুরী জানান, শপথের পর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়রের নেতৃত্বে মাল্যদান করবেন পৌর পরিষদ। এরপর পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান।

সেখান থেকে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহনের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং ১৬ ইসিবি সেনা ক্যাম্পের বধ্যভূমিতে পুষ্পাস্তবক অর্পন করার কথা রয়েছে।

বিকেল ৪টায় শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ শুভ উদ্বোধন করবেন নতুন পৌরপিতা।

এরআগে কক্সবাজার পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হওয়ার সপ্তাহ না পেরোতেই ২ আগস্ট নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৪৩ বিধি অনুযায়ী নির্বাচন প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের পদবী, নাম ও ঠিকানা প্রকাশ করা হয়।

সরকারী গেজেটে প্রকাশিত তালিকায় নতুন পৌর পরিষদ হলো, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান, ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আকতার, ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ নং আসনের কাউন্সিলর জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ নং আসনের কাউন্সিলর নাছিমা আকতার, সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

সর্বশেষ সংবাদ

যারা ফেসঅ্যাপে বুড়ো হয়েছেন তাদের জন্য দু:সংবাদ

সেতু নির্মাণের আড়াই বছরেও হয়নি পাকা সংযোগ সড়ক

লামায় বন্যা আক্রান্তদের সেবায় হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

কক্সবাজার থেকে বছরে ৫০০ কোটি টাকা কর আদায় সম্ভব

রোহিঙ্গা নির্যাতনের তদন্ত শুরু করবে আইসিসি

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেফতার

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৫

প্রধানমন্ত্রীর এটুআই প্রোগ্রামের জেলা এম্বাসেডর পেকুয়ার আছহাব উদ্দিন

শহরের সড়ক-উপসড়কের বেহালদশা

মাদকের সাথে জড়িত কেউ রেহাই পাবে না

কক্সবাজারে জাতীয় মৎস্য সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন

পশুর জন্য ভালবাসা

চকরিয়ায় দু’দফা বন্যায় ক্ষতিগ্রস্থ ৪০ হাজার বসতঘর , ভেসে গেছে ৫৬ কোটি টাকার মাছ

বিদেশ সফর শেষে রামুতে শ্রেষ্ঠ চেয়াারম্যান ফরিদুল আলম সংবর্ধিত

অক্টোবরের পর রোহিঙ্গা নির্যাতনের তদন্ত শুরু করতে চায় আইসিসি

ফাঁসিয়াখালী ইউপি’র উপ নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে : সাঈদী’কে ইসি কবিতা খানম

টেকনাফের যুবদল নেতা রাশেদের মৃত্যুতে সাবেক এমপি শাহজাহান চৌধুরীর শোক

চিকিৎসার জন্য রফিকুল ইসলাম মিয়াকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে

শিশুর মাথা ব্যাগে নিয়ে মদ খেতে গিয়েছিল সেই যুবক

সব রেকর্ড ভেঙেছে যমুনা-তিস্তার পানি