কক্সবাজার পৌরসভার নবনির্বাচিতদের শপথ বৃহস্পতিবার

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ  বৃহস্পতিবার|  সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করাবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের শপথ করাবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এ লক্ষ্যে সব ধরণের প্রস্তুতিও সম্পন্ন করেছে পৌর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার পৌরসভার সচিব রাছেল চৌধুরী জানান, শপথের পর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়রের নেতৃত্বে মাল্যদান করবেন পৌর পরিষদ। এরপর পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান।

সেখান থেকে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহনের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং ১৬ ইসিবি সেনা ক্যাম্পের বধ্যভূমিতে পুষ্পাস্তবক অর্পন করার কথা রয়েছে।

বিকেল ৪টায় শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ শুভ উদ্বোধন করবেন নতুন পৌরপিতা।

এরআগে কক্সবাজার পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হওয়ার সপ্তাহ না পেরোতেই ২ আগস্ট নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৪৩ বিধি অনুযায়ী নির্বাচন প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের পদবী, নাম ও ঠিকানা প্রকাশ করা হয়।

সরকারী গেজেটে প্রকাশিত তালিকায় নতুন পৌর পরিষদ হলো, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান, ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আকতার, ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ নং আসনের কাউন্সিলর জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ নং আসনের কাউন্সিলর নাছিমা আকতার, সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ