বিশেষ প্রতিবেদক:
মহেশখালী উপজেলার মাতরবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও সাবেক যুবলীগের সভাপতি জিয়াবুল হককে কুপিয়ে হাত-পা’য়ে কোপানো হয়েছে। এতে তিনি মারাত্মক আহত হয়েছে । বুধবার (১৫ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে এঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় আ.লীগ নেতাকে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

জিয়াবুলের ছোট ভাই ও ইউপি মেম্বার সরওয়ার কামাল অভিযোগ করে জানান, দীর্ঘদিন যাবৎ স্থানীয় একটি সন্ত্রাসী বাহিনী জিয়াবুল হক’র বিভিন্ন ব্যবসা-বাণিজ্য থেকে চাঁদাদাবী করে আসছিল। এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে কয়েকটি মামলাও হয়েছে। বিষয়টি মহেশখালী থানা ও মাতারবাড়ির পুলিশ ফাড়িকে কয়েক দফা অবহিত করা হয়। এরে ধারবাহিকতায় বুধবার জিয়াবুল হক ব্যবসায়িক প্রয়োজনে বাংলা বাজার আসলে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে শামসুল আলম, কাইচার হোসেনরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ডান হাত ও দুই পায়ে কুপিয়ে শরীর থেকে প্রায় বিচ্ছিন্ন করেছে। আমরা তাকে নিয়ে চট্টগ্রাম মেডিকেলের পথে।

তবে মাতারবাড়ির ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ অভিযোগ অস্বীকার করে বলেন, জিয়াবুলের উপর হামলার সাথে আমার কোনো ধরণের সংশ্লিষ্ট নেই। আমি সারাদিন শোক দিবসের আলোচনায় অংশ নিতে উপজেলা সদরে ছিলাম। আসল ঘটনা হলো তার ভাই সরওয়ার মেম্বার ইউনিয়নের কাজে অনিময়-দুর্নীতিতে জড়িত। এই নিয়ে তার সাথে আমার পূর্ব শক্রতা রয়েছে। এর জের ধরে এ ঘটনায় আমাকে অভিযুক্ত করছে সরওয়ার মেম্বার । আমি দাবি জানাচ্ছি, প্রশাসন তদন্ত করে প্রকৃত দোষীদের বের করুক।

বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, আশঙ্কাজনক অবস্থায় জিয়াবুলকে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে। এ ঘটানর সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা করছে পুলিশ।