রামু সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

অাবুল কাশেম সাগর, রামু:
রামু উপজেলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রামু সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদত বার্ষিকী ও মহান জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
১৫অাগষ্ট বুধবার সকাল ৭টায় জাতিয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাচ ধারণ, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধুর অাত্নজীবনির বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, সকাল ১০টায়, অালোচনা সভা ও বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ এবং বেলা ১২টায় মিলাদ মাহফিল ও মোনাজান অনুষ্ঠিত হয়। অধ্যাপক মনির অাহমদ’র পরিচালনায় সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত্ব অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ অাবদুল হক। তিনি বলেন, স্বাধীন দেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ অামরা পেতাম না। ১৯৭৫ সালের সেই কালো রাতে ঘাতকরা জাতির জনককে হত্যার মাধ্যমে বাংলাদেশে যে কলংকের অধ্যায় সৃষ্টি করেছে তা খুবই লজ্জাজনক। তিনি সেই দিনে বঙ্গবন্ধুসহ ঐদিন নিহত পরিবারের অন্যান্য সকল শহীদদেন অাত্নার মাগফেরাত কামনা করেন । স্বাধীনতার দীর্ঘ বছর পরে হলেও জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের ধারাবাহিকতায় সারা দেশে ২৭১টি সরকারি কলেজে প্রতিষ্ঠায় রামু কলেজকে সরকারী করায় তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও কক্সবাজার সদর -রামু অাসনের
সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অালোচনা সভায় ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন একাদশ শ্রেনির বিজ্ঞান বিভাগের ছাত্র মোহাম্মদ জুবাইর, একাদশ মানবিক বিভাগের ছাত্রী রাইসা ওমাইয়া জুহা। উক্ত অালোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অাত্ন জীবনীর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যাপক উজত উল্লাহ, অধ্যাপক অা.ন.ম জহির, অধ্যাপক অাবু তাহের, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিজামুল হক, প্রদর্শক মানসী বড়ুয়া।
সভায় উপস্থিত ছিলেন, অধ্যাপক অালমগীর, অধ্যাপক প্রনতি দাশ গুপ্তা, অধ্যাপক শহিদুল হক কাজল, অধ্যাপক মোঃ হোছাইন, ইসরাত জাহান দুলালী, হুমাইরা অাক্তার, জেসমিন ইসলাম, প্রভাষক শিল্পী শর্মা, প্রভাষক মোবারক হোসেন, ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক দিবস বৈদ্য, প্রভাষক বেলাল উদ্দিন, শরীর চর্চা বিষয়ক শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর অালম, প্রধান সহকারী নীতিপূর্ণ বড়ুয়া, সহ লাইব্রেরীয়ান ভূবন বড়ুয়া, হিসাব রক্ষক কর্মকর্তা মো: অালা উদ্দিন, অফিস কর্মকর্তা কাকন
বড়ুয়া, মইন উদ্দিন কাদেরী, কর্মচারী নরেশ বড়ুয়া, বিতশোক বড়ুয়া, মোস্তাক অাহমদ, রশিদ অাহমদ, মিনা মল্লিকসহ প্রমূখ।
অালোচনা সভা শেষে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদত বরণকারী সকলের অাত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রামু সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ নুরুল অামিন।

সর্বশেষ সংবাদ

আ.লীগের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে : প্রধানমন্ত্রী

এক জনের কারণে ঝরছে হাজারো মানুষের চোখের পানি, বাদ নেই প্রতিবন্ধী পরিবারও

হোয়াইক্যংয়ে রোগাক্রান্তদের সুস্থতা কামনা করে স্টুডেন্ট এসোসিয়শনের দোয়া মাহফিল

কোন অপশক্তি রামুর সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না- এমপি কমল

ছাত্র অধিকার পরিষদকে নতুনভাবে এগিয়ে নেয়ার ঘোষণা নুরের

লামায় পিকআপ দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৩

পেকুয়ায় তুচ্ছ ঘটনায় ৪র্থ শ্রেণীর ছাত্রকে মারধর

রামু উপজেলা ছাত্রদলের মতবিনিময় সভা

শফিক চেয়ারম্যানের কারামুক্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া

নুসরাত হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগ সভাপতি আটক

চকরিয়া উপকূলীয় এলাকার শীর্ষ মাদক বিক্রেতা জিয়াবুল ইয়াবাসহ গ্রেপ্তার

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!

নষ্টখাদ্য ক্ষতি করছে পৃথিবীকে!

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৯

লামায় পিকআপ দূর্ঘটনায় শিশু নিহত, নারীসহ আহত- ৪

আবারো বিয়ে করছেন শ্রাবন্তী

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে লামা বৌদ্ধ সমিতির শুভেচ্ছা বিনিময়

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল