রামু সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

অাবুল কাশেম সাগর, রামু:
রামু উপজেলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রামু সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদত বার্ষিকী ও মহান জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
১৫অাগষ্ট বুধবার সকাল ৭টায় জাতিয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাচ ধারণ, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধুর অাত্নজীবনির বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, সকাল ১০টায়, অালোচনা সভা ও বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ এবং বেলা ১২টায় মিলাদ মাহফিল ও মোনাজান অনুষ্ঠিত হয়। অধ্যাপক মনির অাহমদ’র পরিচালনায় সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত্ব অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ অাবদুল হক। তিনি বলেন, স্বাধীন দেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ অামরা পেতাম না। ১৯৭৫ সালের সেই কালো রাতে ঘাতকরা জাতির জনককে হত্যার মাধ্যমে বাংলাদেশে যে কলংকের অধ্যায় সৃষ্টি করেছে তা খুবই লজ্জাজনক। তিনি সেই দিনে বঙ্গবন্ধুসহ ঐদিন নিহত পরিবারের অন্যান্য সকল শহীদদেন অাত্নার মাগফেরাত কামনা করেন । স্বাধীনতার দীর্ঘ বছর পরে হলেও জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের ধারাবাহিকতায় সারা দেশে ২৭১টি সরকারি কলেজে প্রতিষ্ঠায় রামু কলেজকে সরকারী করায় তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও কক্সবাজার সদর -রামু অাসনের
সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অালোচনা সভায় ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন একাদশ শ্রেনির বিজ্ঞান বিভাগের ছাত্র মোহাম্মদ জুবাইর, একাদশ মানবিক বিভাগের ছাত্রী রাইসা ওমাইয়া জুহা। উক্ত অালোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অাত্ন জীবনীর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যাপক উজত উল্লাহ, অধ্যাপক অা.ন.ম জহির, অধ্যাপক অাবু তাহের, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিজামুল হক, প্রদর্শক মানসী বড়ুয়া।
সভায় উপস্থিত ছিলেন, অধ্যাপক অালমগীর, অধ্যাপক প্রনতি দাশ গুপ্তা, অধ্যাপক শহিদুল হক কাজল, অধ্যাপক মোঃ হোছাইন, ইসরাত জাহান দুলালী, হুমাইরা অাক্তার, জেসমিন ইসলাম, প্রভাষক শিল্পী শর্মা, প্রভাষক মোবারক হোসেন, ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক দিবস বৈদ্য, প্রভাষক বেলাল উদ্দিন, শরীর চর্চা বিষয়ক শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর অালম, প্রধান সহকারী নীতিপূর্ণ বড়ুয়া, সহ লাইব্রেরীয়ান ভূবন বড়ুয়া, হিসাব রক্ষক কর্মকর্তা মো: অালা উদ্দিন, অফিস কর্মকর্তা কাকন
বড়ুয়া, মইন উদ্দিন কাদেরী, কর্মচারী নরেশ বড়ুয়া, বিতশোক বড়ুয়া, মোস্তাক অাহমদ, রশিদ অাহমদ, মিনা মল্লিকসহ প্রমূখ।
অালোচনা সভা শেষে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদত বরণকারী সকলের অাত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রামু সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ নুরুল অামিন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক