রামু সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

অাবুল কাশেম সাগর, রামু:
রামু উপজেলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রামু সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদত বার্ষিকী ও মহান জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
১৫অাগষ্ট বুধবার সকাল ৭টায় জাতিয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাচ ধারণ, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধুর অাত্নজীবনির বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, সকাল ১০টায়, অালোচনা সভা ও বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ এবং বেলা ১২টায় মিলাদ মাহফিল ও মোনাজান অনুষ্ঠিত হয়। অধ্যাপক মনির অাহমদ’র পরিচালনায় সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত্ব অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ অাবদুল হক। তিনি বলেন, স্বাধীন দেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ অামরা পেতাম না। ১৯৭৫ সালের সেই কালো রাতে ঘাতকরা জাতির জনককে হত্যার মাধ্যমে বাংলাদেশে যে কলংকের অধ্যায় সৃষ্টি করেছে তা খুবই লজ্জাজনক। তিনি সেই দিনে বঙ্গবন্ধুসহ ঐদিন নিহত পরিবারের অন্যান্য সকল শহীদদেন অাত্নার মাগফেরাত কামনা করেন । স্বাধীনতার দীর্ঘ বছর পরে হলেও জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের ধারাবাহিকতায় সারা দেশে ২৭১টি সরকারি কলেজে প্রতিষ্ঠায় রামু কলেজকে সরকারী করায় তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও কক্সবাজার সদর -রামু অাসনের
সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অালোচনা সভায় ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন একাদশ শ্রেনির বিজ্ঞান বিভাগের ছাত্র মোহাম্মদ জুবাইর, একাদশ মানবিক বিভাগের ছাত্রী রাইসা ওমাইয়া জুহা। উক্ত অালোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অাত্ন জীবনীর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যাপক উজত উল্লাহ, অধ্যাপক অা.ন.ম জহির, অধ্যাপক অাবু তাহের, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিজামুল হক, প্রদর্শক মানসী বড়ুয়া।
সভায় উপস্থিত ছিলেন, অধ্যাপক অালমগীর, অধ্যাপক প্রনতি দাশ গুপ্তা, অধ্যাপক শহিদুল হক কাজল, অধ্যাপক মোঃ হোছাইন, ইসরাত জাহান দুলালী, হুমাইরা অাক্তার, জেসমিন ইসলাম, প্রভাষক শিল্পী শর্মা, প্রভাষক মোবারক হোসেন, ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক দিবস বৈদ্য, প্রভাষক বেলাল উদ্দিন, শরীর চর্চা বিষয়ক শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর অালম, প্রধান সহকারী নীতিপূর্ণ বড়ুয়া, সহ লাইব্রেরীয়ান ভূবন বড়ুয়া, হিসাব রক্ষক কর্মকর্তা মো: অালা উদ্দিন, অফিস কর্মকর্তা কাকন
বড়ুয়া, মইন উদ্দিন কাদেরী, কর্মচারী নরেশ বড়ুয়া, বিতশোক বড়ুয়া, মোস্তাক অাহমদ, রশিদ অাহমদ, মিনা মল্লিকসহ প্রমূখ।
অালোচনা সভা শেষে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদত বরণকারী সকলের অাত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রামু সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ নুরুল অামিন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত