রামুতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালন

খালেদ হোসেন টাপু, রামু:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রামু উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সহযোগী ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১৫) আগষ্ট উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোকর‌্যালী বের হয়ে রামুর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল বিশেষ মোনাজাত, বিশেষ প্রার্থনা, চিত্রাঙ্গণ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ প্রতিযোগিতা।

রামু উপজেলা পরিষদ মিলনায়তনে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। এসময় তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগষ্ট স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘৃণ্য ঘাতকচক্ররা বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদেরকে নৃশংসভাবে হত্যা করে। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও জনগণের কাছ থেকে তাঁর স্বপ্ন ও আদর্শকে মৃত্যু ঘটাতে পারে নি। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বিশে^র ইতিহাসে বঙ্গবন্ধুর নাম আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বঙ্গবন্ধু দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। সে স্বপ্ন বাস্তবায়ন করার জন্যই আল্লাহ তা’য়ালা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর করতে কাজ করে যাচ্ছে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, দেশের অন্যান্য জেলা উপজেলার চেয়ে রামু উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নে ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, স্বাস্থ্য, রাস্তাঘাট, কৃষি ও বিদ্যুৎ খাতে উন্নয়ন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। দেশের স্বার্থে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো শেখ হাসিনা সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চাই থোয়াই হলা চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চেয়ারম্যান নুরুল হক, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মিছবাহ উদ্দীন আহমদ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য ও উপস্থিত ছিলেন রামু ক্রসিং হাইওয়ে থানার ওসি মোজাহিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা রণধীর বড়–য়া, পরেশ বড়–য়া, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, সহকারী প্রকৌশলী আবুছ উদ্দীন, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরীন ইসলাম, সমবায় কর্মকর্তা মো. সেলিম উল্লাহ, মৎস্য কর্মকর্তা সুজাত কুমার চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, নির্বাচন অফিসার মাহফুজ আহমদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ইয়াসিন আরফাত, ফতেখাঁরকুল রামু সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল কাশেম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু নোমান মো. আবদুল্লাহ,রামু ইসলামিক ফাউ-েশনের সুপারভাইজার সাইফুদ্দিন খালেদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়–য়া বুলু, সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন, রামু কাজী সমিতির সভাপতি কাজী আবু বক্কর ছিদ্দিক, রামু মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক আনছারুল হক ভূট্টো, সদস্য সচিব সাংবাদিক খালেদ হোসেন টাপু, বঙ্গবন্ধুর ভাষণ প্রদান করেন রামু ক্যান্টনমেন্ট বিদ্যালয়ের শিক্ষার্থী শিহাব শাহরিয়া প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন প্রতিযোগতার বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়ন প্রশিনার্থীদের মাঝে ঋন বিতরণ করা হয়। সব শেষে শহীদদের স্মরণে বিশেষ মোনাজ করা হয়।

সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. তৈয়ব।

পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল হাকিম, ত্রিপিটক পাঠ করেন শিক্ষক সুরজিত বড়–য়া, গীতা পাঠ করেন শিক্ষিকা মিরাশ্রী শর্মা।

এদিকে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রামু থানা, রামু ক্রসিং হাইওয়ে থানা, রামু ভূমি অফিস, রামু পাবলিক কে.জি স্কুল এন্ড হাই স্কুল, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, রামু খিঁজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু স্বাস্থ্য বিভাগ, নির্বাচন অফিসারের কার্যালয়, রামু উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগ।

ছবির ক্যাপশন ঃ বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের শোকর‌্যালী। নেতৃত্ব দিচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফুর রহমান।

সর্বশেষ সংবাদ

আরেক জামায়াত নেতার পদত্যাগ

ইয়াবা ব্যবসায় বিনিয়োগ লাগে না!

আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা কারবারি কারাগারে

মহান মাতৃভাষা স্মৃতি সম্মাননা পেলেন জসিম উদ্দিন কাজল

মহেশখালী উপজেলা নির্বাচন : কে হবেন যোগ্য নৌকার মাঝি!

নৌকার পক্ষে যারা থাকবে না, তাদের স্থান আ. লীগে হবে না- এমপি জাফর

জালালাবাদের ত্রাস ফোরকানসহ দুইজনকে আটক করেছে পুলিশ

চকরিয়ায় ইভটিজিংয়ে বাধা, বখাটেদের হামলায় ছাত্র আহত

কানিজ ফাতেমা সহ ৪৯ নারী এমপি নির্বাচিত ঘোষণা

সাতকানিয়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল যুবলীগ নেতার

বাংলাদেশে বন্ধ করে দেয়া হচ্ছে টিকটক!

সেই ক্রিকেটার জাকারিয়া এখন শিকলবন্দী!

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, আটক-১

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা